Connect with us

ঢালিউড

এই ভালোবাসার কাছে সবসময় আমার মাথা নত হয়ে আসে: শাকিব

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

বিমানবন্দরে শাকিব খান, ‘প্রিয়তমা’র প্রযোজক আরশাদ আদনান ও পরিচালক হিমেল আশরাফ (ছবি: ফেসবুক)

“আমি অনেক বছর আগে থেকে কিন্তু একটা কথা সবসময় বলতাম– এমন একদিন আসবে যখন আমাদের সিনেমা পৃথিবীর উন্নত দেশের মাল্টিপ্লেক্সগুলোতে অফিসিয়ালি হলিউড-বলিউড সিনেমার পোস্টারের পাশে আমাদের পোস্টারও থাকবে, আমাদের সিনেমাও খুব দাপিয়ে বেড়াবে। এবার ‘প্রিয়তমা’র ক্ষেত্রে কিন্তু সেই ব্যাপারটাই হয়েছে”– বলছিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। আমেরিকা থেকে আজ (১০ আগস্ট) সকালে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদমাধ্যমের সামনে আসেন তিনি।

বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশের দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি শাকিব, ‘বাংলাদেশের সবাই আমাকে ভালোবাসা দিয়েছেন, আমার ওপর আস্থা রেখেছেন, পুরো পৃথিবীময় বাংলাদেশের ও বাংলা ভাষাভাষি যারা আছেন, এই ভালোবাসার মূল্য আসলে কী দিয়ে দেবো আমার ঠিক ভাষা নেই। তাদের এই ভালোবাসার প্রতি আমি অনেক কৃতজ্ঞ। এই ভালোবাসার কাছে সবসময় আমার মাথা নত হয়ে আসে।’

শাকিব উল্লেখ করেন, আমেরিকা ও কানাডায় ‘মিশন ইমপসিবল: ডেড রেকোনিং–পার্ট ওয়ান’ থেকে শুরু করে ‘বার্বি’সহ বিখ্যাত সিনেমার পাশাপাশি ‘প্রিয়তমা’ চলেছে। তার কথায়, ‘আমেরিকা, কানাডা, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফ্রান্সসহ সবখানে ‘প্রিয়তমা’র জোয়ার চলছে। ‘প্রিয়তমা’ সারা বিশ্বে ভালো ব্যবসা করেছে, মানুষ পছন্দ করেছে। পৃথিবীময় ‘প্রিয়তমা’কে মানুষ এতো দারুণভাবে গ্রহণ করেছে, এতো ভালোবাসা দিয়েছেন, এতে বাংলা সিনেমার একটা নতুন পথ উন্মোচন হলো। আমরা একটা নতুন দুয়ারে পা দিলাম। ‘প্রিয়তমা’ দিয়ে বিশ্বব্যাপী আমাদের বাংলা সিনেমার একটা যাত্রা শুরু হলো। আরো অনেকদূর যাবে বাংলা সিনেমা।”

(বাঁ থেকে) হিমেল আশরাফ, আরশাদ আদনান ও শাকিব খান (ছবি: ফেসবুক)

বিমানবন্দরে শাকিবের এক পাশে ‘প্রিয়তমা’র পরিচালক হিমেল আশরাফ ও অন্য পাশে ‘প্রিয়তমা’র প্রযোজক আরশাদ আদনান ছিলেন। শাকিব বলেন, “কারও একার প্রচেষ্টায় ‘প্রিয়তমা’ তৈরি হয়ে যায়নি। এত অল্প সময়ে সিনেমা প্রযোজনা করা এবং সিনেমাহল পর্যন্ত নিয়ে যাওয়া পর্যন্ত একজন প্রযোজকই জানেন তাকে কতটা বেগ পেতে ও সংগ্রাম করতে হয়েছে। এতো কম সময়ে সিনেমা বানাতে একজন পরিচালক জানেন তাকে কতোটা শ্রম দিতে হয়েছে। এটা আমার ক্যারিয়ারে ইতিহাস হয়ে থাকবে এজন্য যে, এতো অল্প সময়ে বানানো সিনেমা পুরো পৃথিবী কাঁপাচ্ছে। আমরা বলেছিলাম ঈদে আসবো, আমরা ঠিকই এসেছি এবং পুরো পৃথিবীময় সফল হয়েছি।”

‘ও প্রিয়তমা’ গানের দৃশ্যে ইধিকা পাল ও শাকিব খান (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

ঈদুল আজহায় ‘প্রিয়তমা’ মুক্তির পর সারাদেশে সাড়া ফেলেছে। গত ২ জুলাই যুক্তরাষ্ট্রে উড়াল দেন শাকিব। নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে দর্শকদের সঙ্গে বসে সিনেমাটি উপভোগ করেন তিনি। এক মাসেরও বেশি সময় পর দেশে ফিরলেন এই তারকা।

নতুন কাজ প্রসঙ্গে শাকিব বলেন, ‘আগেও বলেছি, আমি ভালো ভালো কাজের কথা বলতে চাই, ভালো কাজ করতে চাই। অনেক প্রতিকূলতার পরেও সবসময় ভালো কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

‘প্রিয়তমা’র দৃশ্যে শাকিব খান (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

শাকিবকে নিয়ে ‘প্রিয়তমা’র পর হিমেল আশরাফ পরিচালনা করবেন ‘রাজকুমার’ ও ‘মায়া’। এছাড়া অনন্য মামুনের ‘দরদ’ আছে তার হাতে। কয়েকদিনের মধ্যে আরো নতুন কাজের খবর জানানোর কথা দিয়েছেন তিনি।

শাকিব খান ও আব্রাম খান জয় (ছবি: ইনস্টাগ্রাম)

দুই ছেলে আব্রাহাম খান জয় ও শেহজাদ খান বীর প্রসঙ্গেও কথা বলেছেন শাকিব, ‘আমার সন্তানের প্রতি আমার ভালোবাসা থাকবেই। প্রত্যেক বাবার মধ্যে তার সন্তানের প্রতি ভালোবাসা থাকে। বাবা হিসেবে আমি সবসময় চাই আমার সন্তানদের ভালোভাবে রাখতে। আব্রাহাম প্রথমবার আমেরিকা ভ্রমণ করেছে, তাকে সুন্দর সময় উপহার দেওয়ার চেষ্টা করেছি। সামনে শেহজাদ যাবে, তাকেও কিছু সুন্দর সময় দেবো ইনশাল্লাহ।’

সিনেমাওয়ালা প্রচ্ছদ