Connect with us

ওটিটি

একঝাঁক তরুণ-তরুণীকে নিয়ে ‘ইন্টার্নশিপ’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘ইন্টার্নশিপ’ ওয়েব সিরিজের দৃশ্য (ছবি: চরকি)

স্নাতক শেষের আগে কিংবা পরে শিক্ষার্থীদের জন্য সবচেয়ে বড় ভীতির নাম ইন্টার্নশিপ। সাধারণত ইন্টার্নশিপ প্রক্রিয়ার মধ্য দিয়ে অনেক প্রতিষ্ঠান জনবল নিয়োগ দেয়। তরুণ-তরুণীদের ইন্টার্নশিপ জীবনের নানান রঙের গল্প নিয়ে সাজানো হলো ওয়েব সিরিজ ‘ইন্টার্নশিপ’।

‘ইন্টার্নশিপ’ ওয়েব সিরিজের দৃশ্য (ছবি: চরকি)

রেজাউর রহমানের পরিচালনায় এই সিরিজে দেখা যাবে একঝাঁক তরুণীকে। তাদের মধ্যে উল্লেখযোগ্য সারাহ আলম, সাদিয়া আয়মান, তাসলিমা হোসেন নদী, মাখনুন সুলতানা মাহিমা, প্রিয়ন্তি উর্বি ও রোদসী সিদ্দিকা।

সাদিয়া আয়মান (ছবি: চরকি)

‘ইন্টার্নশিপ’ সিরিজে মূল চরিত্রে অভিনয় করেছেন সৌম্য জ্যোতি। তিনি বলেন, ‘পুরো স্ক্রিপ্ট দারুণ। বর্তমান বাস্তবতার সঙ্গে এর বেশ মিল আছে। সবাই প্রায় সমবয়সী হওয়ায় শুটিং উপভোগ করেছি। এমন সিচুয়েশনাল কমেডি ওটিটিতে খুব একটা দেখিনি। সিরিজটিতে চাকরির প্রথম দিন থেকে মাসের শেষ পর্যন্ত বিভিন্ন ছোট ছোট বিষয় তুলে ধরা হয়েছে।’

‘ইন্টার্নশিপ’ ওয়েব সিরিজের পোস্টার (ছবি: চরকি)

চরকির অফিসিয়াল ফেসবুকে প্রকাশিত সিরিজটির পোস্টারে ইন্টার্নশিপ বানান Internsheep লেখা হয়েছে। এর কারণ জানিয়ে পরিচালক রেজাউর রহমান বলেন, ‘গল্পটি লেখার সময় প্রাথমিকভাবে নাম রাখা হয় ইন্টার্ন। তবে চূড়ান্ত নাম এটা থাকবে না জানতাম। কিন্তু কী দেবো বুঝতে উঠতে পারছিলাম না। গল্প লেখা, প্রি-প্রোডাকশন, শুটিংসহ সবকিছুই যখন প্রায় শেষ, নাম নিয়ে তখনও আমরা বেশ দ্বিধায় ছিলাম। অনেক চিন্তাভাবনা করে বুঝতে পারি, নামটা মূল গল্পের মধ্যেই এতোদিন লুকিয়ে ছিল! Sheep অর্থাৎ ভেড়াকে আমরা দলবেঁধে থাকতে দেখি। লাঠি দিয়ে কেউ রাস্তা দেখায় তাদের। তখন মনে হলো, ইন্টার্নদের জীবনটাও কিছুটা এরকমই। ইন্টার্নদের নো চয়েস, নো ভয়েস। বস যা বলে তাই করতে হয়। আমাদের গল্পের ইন্টার্নরা এরকম। এভাবেই ইন্টার্ন থেকে টাইটেল হয়ে গেলো ইন্টার্নশিপ/Internsheep।’

সারাহ আলম (ছবি: চরকি)

৬ পর্বের ১৪০ মিনিট ব্যাপ্তির এই সিরিজটির চিত্রনাট্য লিখেছেন কারিনা কাইসার। শিগগিরই চরকিতে মুক্তি পাবে এটি। এতে আরও অভিনয় করেছেন শম্পা রেজা, মীর রাব্বী, কাজী তানভীর রশিদ, সাইফ ইমাম, অর্পণ চাকমা, নাফিস আহমেদ, মুকুল সিরাজ, টনি মাইকেল, সোহাগ, আরেফিন জিলানি, আমিন হান্নান চৌধুরী প্রমুখ।

সিনেমাওয়ালা প্রচ্ছদ