Connect with us

হলিউড

‘এলভিস’কে ঘিরে স্টার সিনেপ্লেক্সের প্রতিযোগিতা

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘এলভিস’ সিনেমার পোস্টার

‘এলভিস’ সিনেমার পোস্টারে অস্টিন বাটলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

কিংবদন্তি ব্রিটিশ সংগীতশিল্পী এলভিস প্রিসলিকে বলা হয় রক অ্যান্ড রোলের রাজা। তার বায়োপিক আসছে বড় পর্দায়। ‘এলভিস’ নামের সিনেমাটি ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় আগামী ২৪ জুন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে। একই দিন থেকে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে দেখা যাবে এটি। দর্শকদের জন্য রয়েছে আরও সুখবর।

‘এলভিস’কে ঘিরে একটি সংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে স্টার সিনেপ্লেক্স। এতে অংশ নিতে প্রতিযোগীদের এলভিস প্রিসলির যেকোনো একটি গান (সর্বোচ্চ দৈর্ঘ্য ১ মিনিট) কাভার করতে হবে। এরপর সেই ভিডিও ফেসবুক অথবা ইনস্টাগ্রামে #StarCineplex এবং #ElvisBD হ্যাশট্যাগ দিয়ে পোস্ট করলেই চলবে। সেসব পোস্টের এনগেজমেন্ট এবং বিচারকদের রায়ের ভিত্তিতে বিজয়ী পাবেন একটি ইয়ামাহা প্যাসিফিকা গিটার। এছাড়া সেরা পাঁচজনের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।

‘এলভিস’ সিনেমার দৃশ্য

‘এলভিস’ সিনেমার দৃশ্যে অস্টিন বাটলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৩০ জুন পর্যন্ত এই প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে।

অস্ট্রেলিয়ার পরিচালক বাজ লারম্যান পরিচালনা করেছেন ‘এলভিস’। ২০১৩ সালে ‘দ্য গ্রেট গ্যাটসবি’ মুক্তির ৯ বছর পর পরিচালনায় ফিরলেন ৫৯ বছর বয়সী এই নির্মাতা।

‘এলভিস’ সিনেমার দৃশ্য

‘এলভিস’ সিনেমায় (বাঁ থেকে) অস্টিন বাটলার ও টম হ্যাঙ্কস (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

‘এলভিস’ সিনেমার বিষয়বস্তু কিংবদন্তি সংগীতশিল্পী এলভিস প্রিসলির জীবন এবং গানে তার অভূতপূর্ব খ্যাতি পাওয়া। রহস্যময় ম্যানেজার কর্নেল টম পার্কারের সঙ্গে তার ২০ বছরের জটিল সম্পর্কের আয়না দিয়ে দেখা হয়েছে এসব। সেই পথচলার কেন্দ্রবিন্দুতে ছিলেন এলভিসের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী ব্যক্তি প্রিসিলা প্রিসলি।

‘এলভিস’ সিনেমার দৃশ্য

‘এলভিস’ সিনেমার দৃশ্যে অস্টিন বাটলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

৭৫তম কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা শাখার বাইরে নির্বাচিত ‘এলভিস’ দর্শকদের মন জয় করেছে। গত ২৫ মে পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ছিল এর ওয়ার্ল্ড প্রিমিয়ার। প্রদর্শনী শেষে অতিথি ও দর্শকরা টানা ১০ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানান সিনেমার কলাকুশলীদের।

‘এলভিস’ সিনেমার দৃশ্য

‘এলভিস’ সিনেমায় অস্টিন বাটলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

এলভিস প্রিসলির ভূমিকায় অভিনয় করেছেন আমেরিকান অভিনেতা অস্টিন বাটলার। এলভিসের সংগীত জীবনে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন তার ম্যানেজার টম পার্কার। তার ভূমিকায় অভিনয় করেছেন টম হ্যাঙ্কস। এলভিসের স্ত্রী প্রিসিলা প্রিসলি হিসেবে কাজ করেছেন অস্ট্রেলিয়ান তারকা অলিভিয়া ডিজঞ্জ।

‘এলভিস’ সিনেমার দৃশ্য

‘এলভিস’ সিনেমার দৃশ্যে অস্টিন বাটলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

একাধারে নায়ক ও গায়ক এলভিস প্রিসলি পঞ্চাশের দশকে দারুণ সব গান উপহার দেন তিনি। তার প্রথম একক অ্যালবাম ‘এলভিস প্রিসলি’ ব্যাপক জনপ্রিয়তা পায়। টানা ১০ সপ্তাহ বিলবোর্ড টপ চার্টের এক নম্বরে ছিল এটি। গানের জন্য গ্র্যামি অ্যাওয়ার্ডস তাঁকে দিয়েছে আজীবন সম্মাননা।

‘এলভিস’ সিনেমার পোস্টার

‘এলভিস’ সিনেমার পোস্টারে অস্টিন বাটলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

১৯৫৬ সালে এলভিস প্রিসলি অভিনয় শুরু করেন। সেই বছর তাঁর প্রথম সিনেমা ‘লাভ মি টেন্ডার’ হিট হওয়ায় প্রযোজকেরা তাঁর পেছনে লাইন ধরতে থাকেন। ৩১টি সিনেমায় অভিনয় করেন তিনি। ১৯৭৭ সালের জুনে ইন্ডিয়ানায় শেষবার কনসার্টে সংগীত পরিবেশন করেন প্রিসলি। পরের কনসার্ট ছিল একই বছরের ১৭ আগস্ট। কিন্তু এর আগের দিন তাঁকে নিজের ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৪২ বছর বয়সে মারা যান এলভিস।

সিনেমাওয়ালা প্রচ্ছদ