Connect with us

বলিউড

পাঁচতারকা হোটেলে ভক্তদের খাওয়ালেন শাহরুখ

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

শাহরুখ খান

শাহরুখ খান (ছবি: ইনস্টাগ্রাম)

ভারতীয় সুপারস্টার শাহরুখ খানের প্রতি নিবেদিত ভক্ত অসংখ্য। সোশ্যাল মিডিয়ায় তাদের অনেকে প্রিয় তারকার সাফল্যের জন্য প্রচারণা চালিয়ে থাকে। তাদেরই একজন সুধীর কোঠারি সোশ্যাল মিডিয়া টুইটারে একটি ফ্যানক্লাব পরিচালনা করেন। ‘এসআরকে চেন্নাই এফসি’ নামের অ্যাকাউন্টটির ফলোয়ার প্রায় দেড় লাখ।

সুধীর কোঠারি কয়েকবার শাহরুখের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেয়েছেন। ‘জাওয়ান’ সিনেমার বড় অংশের শুটিং করতে এসআরকে বেশ কয়েকদিন চেন্নাইয়ে ছিলেন। এরমধ্যে ২০০ নারীর সঙ্গে একটি অ্যাকশন দৃশ্যে কাজ করেন ৫৬ বছর বয়সী এই অভিনেতা। তখন ফ্যানক্লাবটির কয়েকজন সদস্য বলিউড বাদশার সঙ্গে আড্ডা দেওয়া ও শুভেচ্ছা জানানোর সুযোগ খুঁজছিলো। দুই ম্যানেজার পূজা দাড়লানি ও করুণা বাড়ওয়ালকে শাহরুখের কাছে এই অনুরোধ পৌঁছে দেওয়ার আবেদন জানান সুধীর কোঠারি। ম্যানেজাররা জানানোর পর শাহরুখ কথা দেন, শুটিং শেষে চেন্নাই ভক্তদের সঙ্গে দেখা করবেন। তিনি কথা রেখেছেন। শুটিং শেষের পর চেন্নাইয়ে ভক্তদের আপ্যায়ন করতে নৈশভোজের নিমন্ত্রণ জানিয়েছেন।

শাহরুখ খান

শাহরুখ খান (ছবি: ইনস্টাগ্রাম)

সুধীর কোঠারিকে ফোন করে জানানো হয়, ৮ অক্টোবর ‘জাওয়ান’ সিনেমার চেন্নাই অংশের শুটিং শেষের পর ২০ জন ভক্ত শাহরুখের দেখা পাবেন। কিন্তু এত ভক্তের মধ্য থেকে ২০ জনকে বেছে নেওয়া ছিলো কঠিন। তখন বছরের পর বছর কে কতো সক্রিয় ছিলো সেই ভিত্তিতে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়। শাহরুখের নামে ফ্যানক্লাবটি অনেক দাতব্য সেবা, ফ্যান শো ও বিভিন্ন জনহিতকর কাজ করেছে। এসব ক্ষেত্রে সক্রিয় ২০ জনকে বেছে নেওয়া হয়।

৮ অক্টোবর বিকেল সাড়ে পাঁচটায় চেন্নাই শহরের উপকণ্ঠে একটি পাঁচতারকা হোটেলে ভক্তদের নিমন্ত্রণ জানান শাহরুখ। তিনি ২০ ভক্তের জন্য দুটি কক্ষ বরাদ্দ করেন এবং তাদের সমস্ত ব্যাপারে যত্ন নিয়েছেন। দুই ওয়েটারসহ একজন ম্যানেজার সার্বক্ষণিক সেবার জন্য ছিলো। ভক্তরা মেন্যু থেকে যেকোনো কিছু অর্ডার করে নেওয়ার সুযোগ পেয়েছে। শাহরুখের বডিগার্ড রবি সিং ও দুই ম্যানেজার পূজা ও করুণা বেশ যত্নআত্তি করেছেন সবার।

শাহরুখ খান

‘জাওয়ান’ সিনেমার ফার্স্ট লুক টিজারে শাহরুখ খান (ছবি: টুইটার)

গত জুনে রেড চিলিস এন্টারটেইনমেন্ট ‘জাওয়ান’ সিনেমার ঘোষণা দেয়। এতে দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখকে। তার শেয়ার করা এর প্রথম ঝলক ও পোস্টার ভক্তদের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। ধুন্ধুমার অ্যাকশনে ভরপুর বিনোদনমূলক সিনেমাটি পরিচালনা করছেন দক্ষিণের অ্যাটলি কুমার।

চেন্নাইয়ে বিজয় সেতুপতি ও নয়নতারার সঙ্গে একমাস শুটিং শেষে গত ৯ অক্টোবর মুম্বাই ফেরেন শাহরুখ। এবার শেষ ধাপে রাজস্থানে ২০ দিন গুরুত্বপূর্ণ অংশের শুটিং করবেন শাহরুখ ও নয়নতারা। তাদের জন্য কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। নয়নতারা যমজ সন্তানের মা হওয়ায় দিনক্ষণ খুঁজে বের করছেন নির্মাতারা।

শাহরুখ খানের সঙ্গে নয়নতারা

শাহরুখ খানের সঙ্গে নয়নতারা (ছবি: টুইটার)

শোনা যাচ্ছে, ‘জাওয়ান’ সিনেমার স্যাটেলাইট, ওটিটি, সংগীত ও সিনেমা হলের স্বত্ব থেকে ইতোমধ্যে চলে এসেছে ৫০০ কোটি রুপির বেশি! এরমধ্যে নেটফ্লিক্স ১৮০ কোটি রুপিতে ওটিটি এবং ৭০ কোটি রুপিতে স্যাটেলাইট স্বত্ব কিনেছে জিটিভি। গানের স্বত্ব বিক্রি হয়েছে ২৫ কোটি রুপিতে। বাকি টাকা ভারতের ও বিভিন্ন দেশের সিনেমা হলের লভ্যাংশ ভাবা হচ্ছে।

শাহরুখপত্নী গৌরি খান প্রযোজিত ‘জাওয়ান’ পাঁচটি ভাষায় মুক্তি পাবে ২০২৩ সালের ২ জুন। এটি হতে যাচ্ছে শাহরুখের প্রথম প্যান-ইন্ডিয়ান সিনেমা। এতে আরও অভিনয় করছেন সানিয়া মালহোত্রা ও সুনীল গ্রোভার। অতিথি চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে।

শাহরুখ খান

শাহরুখ খান (ছবিঃ ফেসবুক)

বড় পর্দায় শাহরুখের অভিনয় দেখতে মুখিয়ে আছে ভক্তরা। ২০২৩ সালে বিশাল বাজেটের তিন সিনেমা নিয়ে পাঁচ বছর পর রুপালি পর্দায় ফিরবেন তিনি। এরমধ্যে আগামী বছরের ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে ‘পাঠান’। এরপর আসবে ‘জাওয়ান’ এবং সবশেষে দর্শকরা দেখতে পারবে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাংকি’।

রাজকুমার হিরানি ও শাহরুখ খান

‘ডাংকি’ সিনেমার নাম ঘোষণার ভিডিওতে রাজকুমার হিরানি ও শাহরুখ খান (ছবি: টুইটার)

আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিন সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমার টিজার প্রকাশ হবে। এতে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। টাইগার হিসেবে অতিথি চরিত্রে থাকছেন সালমান খান।

চলতি বছর ‘রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট’, ‘লাল সিং চাড্ডা’ ও ‘ব্রক্ষ্মাস্ত্র’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা গেছে শাহরুখকে।

শাহরুখ খান ও আরিয়ান খান

শাহরুখ খান ও আরিয়ান খান (ছবি: টুইটার)

এদিকে সিনেমা নিয়ে ব্যস্ত থাকলেও পরিবারের প্রতি বরাবরই মনোযোগী শাহরুখ খান। রেড চিলিস এন্টারটেইনমেন্ট প্রযোজিত ওয়েব সিরিজের মাধ্যমে তার বড় ছেলে আরিয়ান খান চিত্রনাট্যকার হিসেবে বিনোদন অঙ্গনে পথচলা শুরু করবেন। পরিচালনায় আসার আগে ফিল্মমেকিংয়ে খুঁটিনাটি সব শিখতে চান তিনি। ছেলেকে শেখানোর জন্য ইসরায়েলি টিভি সিরিজ ‘ফাউদা’র অন্যতম স্রষ্টা লিওর রাজকে দায়িত্ব দিয়েছেন শাহরুখ। তিনি ও আরিয়ানসহ কয়েকজন মিলে ওয়েব সিরিজটি লিখছেন। তাদের মধ্যে আছেন ‘বার্ড অব ব্লাড’ সিরিজের লেখক বিলাল সিদ্দিকি। এখন অভিনয়শিল্পীদের অডিশন চলছে। আগামী ডিসেম্বরে এর শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। কমেডি ওয়েব সিরিজটির বিষয়বস্তু কাল্পনিক হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি।

শাহরুখের মেয়ে সুহানা খানও বলিউডে পা রাখা থেকে খুব বেশি দূরে নেই। জোয়া আখতারের পরিচালনায় জনপ্রিয় আর্চিস কমিকস অবলম্বনে নেটফ্লিক্সের একটি সিনেমায় দেখা যাবে তাকে। এতে আরও থাকছেন অভিনেতা অমিতাভ বচ্চনের নাতি আগাস্তিয়া নন্দা এবং বনি কাপুর-শ্রীদেবীর ছোট মেয়ে খুশি কাপুর।

সুহানা খান ও আরিয়ান খান

দুবাইয়ে সুহানা খান ও আরিয়ান খান (ছবি: ইনস্টাগ্রাম)

আরিয়ান ও সুহানাকে এখন বিভিন্ন আয়োজনে দেখা যাচ্ছে। দুবাইয়ে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির ট্রফি উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়েছে ভাইবোন। তাদের সঙ্গে ছিলেন শাহরুখের দল কলকাতা নাইট রাইডার্সের সহ-মালিক জয় মেহতা (অভিনেত্রী জুহি চাওলার স্বামী)।

বলিউড

চুপিসারে বিয়ে করেছেন তাপসী

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

তাপসী পান্নু ও ম্যাথিয়াস বো (ছবি: এক্স)

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু চুপিসারে শুভ কাজ সেরে ফেলেছেন। দীর্ঘদিনের প্রেমিক ম্যাথিয়াস বো’কে বিয়ে করেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। ভারতের উদয়পুরে গত ২৩ মার্চ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ভারতের একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। তবে তাপসী এখনো নিজে থেকে কিছু জানাননি।

ডেনমার্কের ব্যাডমিন্টন তারকা ম্যাথিয়াস বো’র ঝুলিতে আছে অলিম্পিকের স্বর্ণপদক। ৪৩ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে প্রায় ১০ বছরের সম্পর্ক তাপসীর। তারা নিজেদের সম্পর্কের ব্যাপারে বরাবরই গোপনীয়তা বজায় রেখেছেন। ব্যক্তিজীবন বরাবরই আড়ালে রেখেছেন দু’জনে। কেবল কয়েক মাস আগে প্রেমের কথা জানান তাপসী। এরপর থেকে তাদের বিয়ে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো।

গত ২০ মার্চ শুরু হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান। বিয়েতে অংশ নেন দুই পরিবারের ঘনিষ্ঠ বন্ধু ও স্বজনেরা। নিমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন তাপসীর ‘দোবারা’ ও ‘থাপ্পড়’ সিনেমার সহশিল্পী পাভেল গুলাটি, ‘দোবারা’ ও ‘মনমর্জিয়া’ সিনেমার পরিচালক ও ‘সান্ড কি আঁখ’ সিনেমার প্রযোজক অনুরাগ কাশ্যাপ, চিত্রনাট্যকার কনিকা ধিলন।

বলিউড অভিনেত্রীদের মধ্যে সম্প্রতি বিয়ে করেছেন রাকুল প্রীত সিং ও কৃতি খারবান্দা। সেই তালিকায় তাপসী পান্নুর নাম যুক্ত হলো।

তাপসী পান্নুকে সর্বশেষ রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দেখা গেছে। তার হাতে এখন আছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ‘ও লাড়কি হ্যায় কাহা?’ এবং ‘খেল খেল মে’।

পড়া চালিয়ে যান

বলিউড

পুলকিত-কৃতির বিয়ের ছবি, কী লিখলেন নবদম্পতি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

সাত পাকে বাঁধা পড়েছেন বলিউডের দুই তারকা পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা। গতকাল (১৫ মার্চ) বিয়ে করলেও একদিন পর সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন দু’জনে। এরমধ্যে একটিতে দেখা গেছে, কনের গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিচ্ছেন বর।

গতকাল (১৬ মার্চ) ইনস্টাগ্রামে পুলকিত ও কৃতি একই অনুভূতি জানিয়েছেন। তারা লিখেছেন, ‘রোদ ঝলমলে নীল আকাশ থেকে ভোরের শিশির, জীবনের ভালো-মন্দ যেকোনো সময়ে শুধুই তুমি। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত আমার প্রতিটি হৃদস্পন্দনে শুধুই তুমি।’

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

গোলাপি লেহাঙ্গার সঙ্গে মানানসই কুন্দনের গয়না পরেছেন কৃতি খারবান্দা। পুলকিতের পরনে পেস্তা রঙের শেরওয়ানি আর মাথায় পাগড়ি। শেরওয়ানিতে ‘গায়ত্রী মন্ত্র’ ছাপা। কনের লেহাঙ্গার সঙ্গে মিলিয়ে পাগড়িতে আছে গোলাপি সুতার কাজ। সংগীতানুষ্ঠান, গায়ে হলুদ, ককটেল পার্টি ও বিয়েসহ চার দিনব্যাপী জমকালো আয়োজন ছিলো দিল্লি এনসিআরের কাছে আইটিসি গ্র্যান্ড ভারত হোটেলে।

‘বীরে কি ওয়েডিং’ (২০১৮) সিনেমায় একসঙ্গে অভিনয় করতে গিয়ে সম্পর্কে জড়ান পুলকিত ও কৃতি খারবান্দা। এরপর ‘পাগলপান্তি’ (২০১৯) ও ‘তেইশ’ (২০২০) সিনেমায় তাদের একত্রে দেখা গেছে। বিয়ের মধ্য দিয়ে সফল পরিণতি পেলো তাদের প্রেম। দু’জনেরই জন্ম দিল্লিতে। তাই বিয়ের যাবতীয় অনুষ্ঠান এই শহরেই করা হয়েছে।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড থেকে বিয়েতে উপস্থিত ছিলেন হাতেগোনা অতিথি। পুলকিত অভিনীত ‘ফুকরে’ সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে রিচা চড্ডা ও আলি ফজল দম্পতিকে দেখা গেছে। এছাড়া ফারহান আখতার ও শিবানি দান্ডেকর, সংগীতশিল্পী মিকা সিং নিমন্ত্রিত অতিথি ছিলেন।

৪০ বছর বয়সী পুলকিত সম্রাটের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে বলিউড সুপারস্টার সালমন খানের ‘রাখি বোন’ শ্বেতা রোহিরাকে ভালোবেসে বিয়ে করেন তিনি। সালমানের হাত ধরে ২০১২ সালে বড় পর্দায় সুযোগ পান পুলকিত। তার প্রথম সিনেমা ‘বিট্টু বস’। শ্বেতার সঙ্গে মাত্র একবছরের দাম্পত্য জীবন কেটেছে তার। এরপর ছাড়াছাড়ি হয়ে যায় তাদের।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

পুলকিত সম্রাটের সিনেমার তালিকায় উল্লেখযোগ্য– ‘ফুকরে’ (২০১৩), ‘জয় হো’ (২০১৪), ‘ও তেরি’ (২০১৪), ‘ডলি কি ডোলি’ (২০১৫), ‘বাঙ্গিস্তান’ (২০১৫), ‘সনম রে’ (২০১৬), ‘জুনুনিয়াত’ (২০১৬), ‘ফুকরে রিটার্নস’ (২০১৭), ‘ফুকরে থ্রি’ (২০২৩)। তার অভিনয় দর্শকদের মন জয় করেছে।

অন্যদিকে ২০০৯ সালে তেলুগু সিনেমা ‘বনি’র মাধ্যমে বড় পর্দায় পা রাখেন কৃতি খারবান্দা। ২০১৬ সালে ‘রাজ়: রিবুট’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ৩৩ বছর বয়সী এই তারকার ক্যারিয়ারে আরো আছে ‘শাদি মে জ়রুর আনা’ (২০১৭), ‘কারবান’ (২০১৮), ‘ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে’ (২০১৮), ‘হাউসফুল ফোর’ (২০১৯), ‘চৌদ্দ ফেরে’ (২০২১)।

পড়া চালিয়ে যান

বলিউড

মধুবালার বায়োপিক আসছে, নায়িকা হচ্ছেন কে?

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

মধুবালা (ছবি: এক্স)

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরি হচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘মধুবালা’। আজ (১৫ মার্চ) সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছে সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্স। এটি পরিচালনা করবেন জাসমিত কে রিন। আলিয়া ভাট অভিনীত ‘ডার্লিংস’ (২০২২) পরিচালনা করে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়ান তিনি।

মধুবালার বায়োপিকে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তার নাম জানতে নেটিজেনদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, আলিয়া ভাটকে নেওয়া হতে পারে এই চরিত্রে। যদিও নির্মাতারা আনুষ্ঠানিকভাবে কারও নাম ঘোষণা করেননি।

মেয়ের মা হওয়ার জনসমক্ষে খুব কম এসেছেন আলিয়া ভাট।

মধুবালাকে বলা হয় ভারতীয় সিনেমার শুকতারা। বড় পর্দায় কাজ করতে গিয়ে যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন তিনি, সেগুলো তুলে ধরা হবে বায়োপিকে।

সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্সের সঙ্গে ‘মধুবালা’ প্রযোজনা করবে ব্রুইং থটস প্রাইভেট লিমিটেডের প্রশান্ত সিং ও মাধুর্য বিনয়। মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ এবং অরবিন্দ কুমার মালবিয়া সহ-প্রযোজক হিসেবে থাকবেন।

মধুবালা (ছবি: এক্স)

১৯৪২ সালে ‘বসন্ত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মোগল-এ-আজ়ম’ সিনেমায় আনারকলি চরিত্রে তার অভিনয়কে ক্যারিয়ারের সেরা কাজ মনে করা হয়।

ব্যক্তিজীবনে কিংবদন্তি গায়ক-অভিনেতা কিশোর কুমারের সঙ্গে বিয়ের বন্ধনে জড়িয়েছিলেন মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে তার জীবনাবসান হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ