Connect with us

ওটিটি

‘শাটিকাপ’ সিরিজের পর উত্তরবঙ্গের গল্প নিয়ে ‘সিন পাট’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘সিন পাট’ সিরিজের দৃশ্য (ছবি: চরকি)

উত্তরবঙ্গের গল্প নিয়ে টান টান উত্তেজনায় ঠাসা সাত পর্বের ওয়েব সিরিজ ‘শাটিকাপ’ দিয়ে দেশ-বিদেশের দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন পরিচালক মোহাম্মদ তাওকীর ইসলাম। ২০২২ সালের জানুয়ারিতে চরকিতে মুক্তি পায় এটি। এরপর থেকে তার পরবর্তী কাজের জন্য অপেক্ষায় আছেন দর্শক ও সমালোচকেরা।

দুই বছর পর আবার নতুন সিরিজ নিয়ে ফিরছেন রাজশাহীর ছেলে মোহাম্মদ তাওকীর ইসলাম। তার এবারের সিরিজের নাম ‘সিন পাট’। এতে থাকছে উত্তরবঙ্গের খাঁটি দেশি গল্প। চরকিতে শিগগিরই আসবে এটি। গতকাল (২৯ ডিসেম্বর) রাতে ওটিটি প্ল্যাটফর্মটির সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে এই ঘোষণা দেওয়া হয়। এতে ‘শাটিকাপ’ ও ‘সিন পাট’ সিরিজের কয়েকটি দৃশ্য রয়েছে।

‘সিন পাট’ সিরিজের দৃশ্য (ছবি: চরকি)

আবার রাজশাহীর স্থানীয় প্রতিভাবানদের নিয়ে কাজ করেছেন মোহাম্মদ তাওকীর ইসলাম। এর সুবিধা-অসুবিধা প্রসঙ্গে মোহাম্মদ তাওকীর ইসলাম বলেন, ‘আমার বাচ্চাকাল থেকেই নতুন মানুষদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা হচ্ছে। নতুনদের নিয়ে কাজ করলে নতুন কৌশল শেখা যায়। সেই সঙ্গে নতুন অভিজ্ঞতা হয়।’

মোহাম্মদ তাওকীর ইসলাম (ছবি: চরকি)

ভারতের দিল্লির এশিয়ান স্কুল অব মিডিয়া স্টাডিজ থেকে পড়ালেখা করেছেন মোহাম্মদ তাওকীর ইসলাম। রাজশাহীতে বসেই স্থানীয় প্রতিভাবানদের নিয়ে ‘শাটিকাপ’ নির্মাণ করে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। তার নতুন সিরিজে মূল চরিত্রে থাকছেন পুরোপুরি নতুন একজন অভিনয়শিল্পী।

‘সিন পাট’ সিরিজের দৃশ্য (ছবি: চরকি)

‘সিন পাট’ নামটি বেছে নেওয়ার কারণ জানিয়ে মোহাম্মদ তাওকীর ইসলাম বলেন, “সিরিজের নাম কী হবে সেই বিষয়ে অনেক ভেবেছি আমরা। বহু নাম প্রাথমিকভাবে মাথায় ছিলো। হুট করে একদিন ‘সিন পাট’ নামটি সামনে আসে। এটি পাবনার নগরবাড়ীর স্থানীয় একটি শব্দ। এতে আমাদের কাজের প্রতিফলন রয়েছে।”

মোহাম্মদ তাওকীর ইসলাম (ছবি: চরকি)

মোহাম্মদ তাওকীর ইসলাম উল্লেখ করেছেন, ‘শাটিকাপ’ ও ‘সিন পাট’ দুই ধরনের কাজ। তার আশা, দর্শকেরা নতুন সিরিজটি দেখলেই এটা বুঝে যাবেন।

‘শাটিকাপ’ নির্মাণের পর জীবনে কী পরিবর্তন এসেছে জানতে চাইলে মোহাম্মদ তাওকীর ইসলাম বলেন, ‘অনেক নতুন বন্ধু পেয়েছি। মানুষ আমাদের চিনেছে। সেই সঙ্গে বেশ কিছু কাজের সুযোগ হয়েছে।’

ওটিটি

তাহসান-মিথিলা অনেকদিন পর একফ্রেমে, একমঞ্চে

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘বাজি’র ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে (বাঁ থেকে) রাফিয়াত রশিদ মিথিলা, রেদওয়ান রনি ও তাহসান খান (ছবি: চরকি)

সাবেক তারকা দম্পতি তাহসান খান ও রাফিয়াত রশিদ মিথিলাকে আবার একফ্রেমে দেখা যাবে। ওয়েব সিরিজ ‘বাজি’তে একসঙ্গে অভিনয় করেছেন তারা। এর ট্রেলার প্রকাশনায় অংশ নিতে একমঞ্চে হাজির হলেন দু’জনে। ফলে অনেকদিন পর একই ছাদের নিচে পাওয়া গেলো তাদের।

ঢাকার একটি ক্লাবে গতকাল (১১ জুন) সন্ধ্যায় ‘বাজি’র ট্রেলার উন্মোচন হয়েছে। অনুষ্ঠানে সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান এবং অভিনেত্রী-উন্নয়নকর্মী মিথিলার পাশাপাশি ওয়েব সিরিজটির অভিনয়শিল্পীদের মধ্যে ছিলেন মিম মানতাসা, নাজিয়া হক অর্ষা, পার্থ শেখসহ একঝাঁক তারকা।

‘বাজি’র ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে (বাঁ থেকে) আরিক আনাম খান, আরিফুর রহমান, রাফিয়াত রশিদ মিথিলা, রেদওয়ান রনি, মিম মানতাসা, তাহসান খান, নাজিয়া হক অর্ষা ও পার্থ শেখ (ছবি: চরকি)

২ মিনিট ৩৫ সেকেন্ডের ট্রেলারে বোঝা যাচ্ছে, ক্রিকেটকে কেন্দ্র করে বাজি ধরা ও একজন খেলোয়াড়ের জীবনের টানাপোড়েন তুলে ধরা হয়েছে ওয়েব সিরিজে। ঘটনাক্রমে তার চারপাশে ডালপালা মেলে পুলিশ, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ।

‘বাজি’র মাধ্যমে ওটিটিতে অভিষেক প্রসঙ্গে তাহসান বলেন, ‘চরকির জন্য এটাই আমার প্রথম কাজ। ভিন্নধর্মী একটি গল্প বলেই ওয়েব সিরিজটিতে অভিনয় করেছি। এতে আমাকে একজন সুপারস্টার ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে, যে তার ক্যারিয়ারের পড়ন্ত বেলায় পৌঁছে গেছে। এজন্য আমাকে ওজন বাড়াতে হয়েছে। দুই বছর বিরতির পর পর্দায় ফিরছি। দর্শক প্রতিক্রিয়া কেমন হয় সেই অপেক্ষায় আছি। ’

‘বাজি’র ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে (বাঁ থেকে) রাফিয়াত রশিদ মিথিলা, রেদওয়ান রনি, তাহসান খান ও মিম মানতাসা (ছবি: চরকি)

ওয়েব সিরিজটিতে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা। তার কথায়, ‘ক্রিকেট নিয়ে এর আগে আমাদের দেশে কখনো ওয়েব সিরিজ তৈরি হয়নি। এতে সাংবাদিক জিনিয়া চরিত্রটি আমার কাছে চ্যালেঞ্জিং লেগেছে। আমি এমন চরিত্রে অভিনয় করতে চাই যেটি আমার অভিনয় সত্তাকে চ্যালেঞ্জ করবে।’

তাহসানের সঙ্গে অনেকদিন পর অভিনয় প্রসঙ্গে মিথিলা বলেন, ‘শুধু তাহসানের সঙ্গে নয়, মনোজ প্রামাণিকের সঙ্গে অনেকদিন পর কাজ করেছি। তারা গুণী অভিনেতা।’

‘বাজি’র ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে (বাঁ থেকে) রাফিয়াত রশিদ মিথিলা, রেদওয়ান রনি ও তাহসান খান (ছবি: চরকি)

ঈদ উপলক্ষে ‘বাজি’ মুক্তি পাবে চরকিতে। ওটিটি প্ল্যাটফর্মটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেদওয়ান রনি সংবাদ সম্মেলনে বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে সারাদেশ উন্মাদনায় মেতে আছে। এরমধ্যে ক্রিকেটকেন্দ্রিক দারুণ একটি গল্প নিয়ে নির্মিত ওয়েব সিরিজ আনছে চরকি। ক্রিকেটের অজানা কিছু গল্প দেখা যাবে এতে। আমাদের প্রত্যাশা, সিরিজটি দর্শকদের কাছে সমাদৃত হবে।’

সাসপেন্স ড্রামা ঘরানার সিরিজ ‘বাজি’ পরিচালনা করেছেন আরিফুর রহমান। এর আগে চরকির জন্য ‘স্কুটি’ নামের নারীকেন্দ্রিক শর্টফিল্ম বানিয়ে প্রশংসিত হন তিনি।

‘বাজি’তে আরো অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, শাহাদাৎ হোসেন, তাসনুভা তিশা, আবরার আতহারসহ অনেকে।

পড়া চালিয়ে যান

ওটিটি

‘বাজি’ নিয়ে প্রথমবার ওটিটিতে তাহসান, আরেক আকর্ষণ মিথিলা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘বাজি’ ওয়েব সিরিজে তাহসান খান (ছবি: চরকি)

হলুদ রঙের জার্সিতে মাথায় হেলমেট ও হাতে ক্রিকেট ব্যাট নিয়ে দাঁড়িয়ে আছেন একজন। তার চেহারা স্পষ্টভাবে বোঝা যাচ্ছে না। এমন একটি স্থিরচিত্র কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ওটিটি প্ল্যাটফর্ম চরকি। কে তিনি? এ নিয়ে নানান গুঞ্জন ছড়িয়েছে।

অবশেষে আজ (৩ জুন) তার মুখ স্পষ্ট করেছে চরকি। সেই ক্রিকেটার হলেন সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। ‘বাজি’ নামের একটি ওয়েব সিরিজে ব্যাট-বল হাতে ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে তাকে। এবারই প্রথম ওটিটি প্ল্যাটফর্মে হাজির হচ্ছেন তিনি।

‘বাজি’ ওয়েব সিরিজে রাফিয়াত রশিদ মিথিলা (ছবি: চরকি)

ক্রিকেটে বাজি ও বাজির প্রভাবকে কেন্দ্র করেই ‘বাজি’র গল্প। এটি পরিচালনা করেছেন আরিফুর রহমান। শিগগিরই চরকিতে মুক্তি পাবে এটি।

‘বাজি’ ওয়েব সিরিজে তাহসান খান (ছবি: চরকি)

ওয়েব সিরিজটির আরেক আকর্ষণ রাফিয়াত রশিদ মিথিলা। তিনি ও তাহসান খান বাস্তবে সাবেক দম্পতি। তবে মিথিলার চরিত্রটি কেমন জানা যায়নি। তাছাড়া তাদের দুই জনকে একই ফ্রেমে দেখা যাবে কিনা সেই বিষয়টিও স্পষ্ট নয়।

‘বাজি’ ওয়েব সিরিজে মিম মানতাসা (ছবি: চরকি)

‘বাজি’তে আরো অভিনয় করেছেন মিম মানতাসা, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, শাহাদাৎ হোসেন, পার্থ শেখ, তাসনুভা তিশা, আবরার আতহারসহ অনেকে।

পড়া চালিয়ে যান

ওটিটি

‘পয়জন’ ট্রেলারে ঝলমলে, আতঙ্কিত ও হিংস্র তানজিন তিশা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘পয়জন’ ওয়েব ফিল্মের পোস্টার (ছবি: দীপ্ত প্লে)

অভিনেত্রী তানজিন তিশার নতুন ওয়েব ফিল্ম ‘পয়জন’-এর ট্রেলার প্রকাশ্যে এলো। এতে ফিল্ম ইন্ডাস্ট্রির একজন নায়িকার চরিত্রে অভিনয় করেছেন তিনি। ১ মিনিট ৪৫ সেকেন্ডের ট্রেলারে কখনো ঝলমলে সাজগোজে, কখনো আতঙ্কিত, কখনোবা হিংস্র রূপে দেখা গেছে তাকে। চরিত্রের প্রয়োজনে ধূমপানও করেছেন তিনি।

গতকাল (২ জুন) সোশ্যাল মিডিয়ায় ‘জীবন অদ্ভুত, সিনেমার চেয়েও অদ্ভুত!’ স্ট্যাটাস দিয়ে ট্রেলারটি শেয়ার দিয়েছেন তানজিন তিশা। সাসপেন্স-থ্রিলার গল্পটিতে একজন নায়িকার সংগ্রাম ও বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরা হয়েছে। এটি পরিচালনা করেছেন সঞ্জয় সমদ্দার।

তানজিন তিশা (ছবি: ফেসবুক)

এর আগে ৪৪ সেকেন্ডের একটি টিজারে তানজিন তিশার চরিত্রের একঝলক দেখা গেছে। এর শুরুতে সংলাপ হিসেবে তিনি বলেন, ‘একটা নায়িকার শুধু স্ক্যান্ডাল না, স্ট্রাগলও থাকে!’

সঞ্জয় সমদ্দার ও তানজিন তিশা (ছবি: ফেসবুক)

তানজিন তিশা ছাড়াও ওয়েব ফিল্মটিতে অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর, আব্দুল্লাহ আল সেন্টু, এ কে আজাদ সেতু, টাইগার রবি, সরকার রওনক রিপন, এস এম সোহাগ প্রমুখ। কাজী মিডিয়া লিমিটেড প্রযোজিত ‘পয়জন’ রচনা করেছেন মামুনুর রশিদ তানিম। আগামী ১০ জুন ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে মুক্তি পাবে এটি।

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ