Connect with us

সিনেমা হল

অদ্ভুত ক্ষমতাধর সুপারহিরো ‘শ্যাজাম’ ফিরছে

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘শ্যাজাম! ফিউরি অব দ্য গডস’ সিনেমার পোস্টার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

ডিসি কমিকসের অদ্ভুত ক্ষমতাধর সুপারহিরো শ্যাজাম ২০১৯ সালে প্রথমবার রুপালি পর্দায় এসে বিশ্বজুড়ে তাক লাগিয়ে দেয়। রসবোধসম্পন্ন চরিত্রটি দর্শকরা বেশ ভালোভাবে গ্রহণ করায় বক্স অফিসে আশানুরূপ সাফল্যের পাশাপাশি সমালোচকদের মন জয় করে ‘শ্যাজাম’। স্বাভাবিকভাবে এর সিক্যুয়েলের জন্য দারুণ কৌতূহল ছিলো দর্শকদের। অবশেষে অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

আগামী ১৭ মার্চ উত্তর আমেরিকাসহ বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে ‘শ্যাজাম! ফিউরি অব দ্য গডস’। একই দিন থেকে বাংলাদেশে স্টার সিনেপ্লেক্সে উপভোগ করা যাবে এই সিনেমা।

এবারও শ্যাজাম চরিত্রে অভিনয় করেছেন জ্যাকারি লিভাই। তার সঙ্গে ফিরছেন ডায়মন হানসু, মেগান গুড, রস বাটলার, জ্যাক ডিলান গ্রেজার, গ্রেস ফুলটন, ফেইথ হারমান, ইয়ান চেন, আশার অ্যাঞ্জেল, অ্যাডাম ব্রডি এবং ডি.জে. কোট্রোনা।

‘শ্যাজাম! ফিউরি অব দ্য গডস’ সিনেমায় জ্যাকারি লেভাই (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

আগের সিনেমার পরিচালক ডেভিড এফ. স্যান্ডবার্গ এবারও একই দায়িত্ব সামলেছেন। তিনি জানান, আগের কাহিনির ধারাবাহিকতায় নতুন গল্প এগিয়ে যাবে। তবে নির্মাণশৈলীতে অনেক নতুনত্ব রয়েছে। এর ট্রেলার সাড়া ফেলেছে। ফলে আগের সিনেমাকে এটি ছাড়িয়ে যাবে বলে আশাবাদী ডিসি কমিকস।

‘শ্যাজাম! ফিউরি অব দ্য গডস’ সিনেমার পোস্টার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

‘শ্যাজাম’ সিনেমার কাহিনিতে দেখা গেছে, বাবা-মাকে হারানো কিশোর বিলি ব্যাটসন ছোটবেলা থেকে বিভিন্ন অভিভাবকের কাছে বড় হতে থাকে। কিন্তু কোথাও সে বেশিদিন টিকতে পারে না। অনেক ঘোরাঘুরির পর অবশেষে একটি পরিবারে এসে থিতু হয়। একদিন ঘটনাক্রমে সে একটি সাবওয়ে ট্রেনের সামনে হাজির হয়। ট্রেনটি তাকে এক পরাবাস্তব জাদুকরী জগতে নিয়ে যায়। সেই জগতের নাম রক অব এটারনিটি। সেখানে জাদুকর শ্যাজামের সঙ্গে তার দেখা হয়। বিলি ব্যাটসনের হৃদয়ের কোমলতা ও অত্যাচারীদের প্রতিহত করার প্রবল ইচ্ছা জাদুকরকে মুগ্ধ করে। সে তাকে নিজের শক্তি দান করে। এর মাধ্যমে ‘শ্যাজাম’ শব্দটি উচ্চারণ করলেই সে অসাধারণ কিছুতে পরিণত হয়। ছয় ফুটের বেশি উচ্চতার এক বিশালদেহী মানুষের শরীরে আটকা পড়ে সামান্য এক বালক।

‘শ্যাজাম! ফিউরি অব দ্য গডস’ সিনেমার পোস্টারে রেচেল জেগলার (ছবি: ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

শ্যাজামের ক্যাপ্টেন মারভেল হিসেবে পদার্পণের শুরু অর্থাৎ ফসেট কমিকসের সময় থেকে প্রধান ভিলেন ছিলো ডক্টর সিভানা। নিজের গবেষণা ও ব্যক্তিগত পরীক্ষা-নিরীক্ষায় বাধা প্রদানের কারণে সবসময় শ্যাজামের অনিষ্ট সাধনের চেষ্টা করে ডক্টর সিভানা। ‘শ্যাজাম’ সিনেমার ভিলেন ছিলো এই পাগল বিজ্ঞানী।

এবারের সিনেমার মূল ভিলেন হেসপেরা। তার দুই বোন। তাদের মধ্যে ক্যালিপসো বড় বোনের মতোই। তবে ছোট বোন অ্যান্তেয়া। তিনটি চরিত্রে এবারের পর্বে যুক্ত হয়েছেন রেচেল জেগলার, লুসি লিউ, হেলেন মিরেন। এছাড়া আকর্ষণ হিসেবে থাকছেন ডিসি কমিকসের ‘ওয়ান্ডার ওম্যান’ গল গ্যাডট।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ