Connect with us

হলিউড

ঈদ উপহার বিতরণে ‘হ্যারি পটার’ সিনেমার বাংলাদেশি সেই তরুণী

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

(বাঁ থেকে) আফসান আজাদ, ড্যানিয়েল র‌্যাডক্লিফ ও শেফালী চৌধুরী (ছবি: ইনস্টাগ্রাম)

‘হ্যারি পটার’ তারকা আফসান আজাদের কথা মনে পড়ে? বাংলাদেশি বংশোদ্ভুত এই ব্রিটিশ তরুণী ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজের পাঁচটি সিনেমায় পদ্মা পাতিল চরিত্রে অভিনয় করেছেন।

(বাঁ থেকে) শেফালী চৌধুরী, ড্যানিয়েল র‌্যাডক্লিফ, রুপার্ট গ্রিন্ট ও আফসান আজাদ (ছবি: ইনস্টাগ্রাম)

‘হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার’ (২০০৫) থেকে শুরু, এরপর ‘হ্যারি পটার অ্যান্ড দ্য অর্ডার অব দ্য ফিনিক্স’ (২০০৭), ‘হ্যারি পটার অ্যান্ড দ্য হাফ-ব্লাড প্রিন্স’ (২০০৯), ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোস-পার্ট ওয়ান’ (২০১০) এবং ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোস-পার্ট টু’তে দেখা গেছে আফসান আজাদকে। গল্পে পদ্মা পাতিলের যমজ বোন পার্বতী পাতিল চরিত্রে অভিনয় করেন বাংলাদেশি বংশোদ্ভুত আরেক ব্রিটিশ তরুণী শেফালী চৌধুরী। বাস্তবে তারা ভালো বন্ধু।

‘হ্যারি পটার’ সিনেমায় আফসান আজাদ ও শেফালী চৌধুরী (ছবি: ইনস্টাগ্রাম)

জনদরদি কাজ করে বহু বছর পর বিবিসির খবরের শিরোনাম হয়েছেন আফসান আজাদ। এবারের ঈদুল ফিতরে ইংল্যান্ডের উত্তর-পশ্চিমের প্রধান শহর ম্যানচেস্টারের বিভিন্ন হাসপাতালের কিশোর রোগীদের মধ্যে দেড় হাজার উপহার বিতরণে সহায়তা করেছেন তিনি। নিজের এই অভিজ্ঞতাকে আনন্দদায়ক হিসেবে বর্ণনা করেছেন ৩৫ বছর বয়সী এই তারকা।

রয়েল ম্যানচেস্টার চিলড্রেন’স হাসপাতালে এক রোগীর পাশে আফসান আজাদ (ছবি: বিবিসি)

আফসান আজাদের জন্ম ম্যানচেস্টারে। শহরটিতে ২০১৭ সাল থেকে এ নিয়ে তৃতীয়বারের মতো ঈদ উপহার বিতরণে স্বেচ্ছাসেবীদের সঙ্গে অংশ নিলেন তিনি। দাতাদের উদারতায় আপ্লুত তারা।

রয়েল ম্যানচেস্টার চিলড্রেন’স হাসপাতালের একজন কর্মীর পাশে আফসান আজাদ (ছবি: বিবিসি)

যুক্তরাজ্যের বৃহত্তম শিশু হাসপাতাল রয়েল ম্যানচেস্টার চিলড্রেন’স হাসপাতালে রোগীদের মধ্যে ঈদ উপহার হিসেবে খেলনা, বই ও গেমস বিতরণ করা হয়েছে। এখানে ছিলেন আফসান আজাদ। তার কথায়, ‘সোনামনিদের চোখে মুখে আলো দেখে ধন্য হয়েছি।’

স্বামীর পাশে আফসান আজাদ (ছবি: ইনস্টাগ্রাম)

ব্যক্তিজীবনে আফসান আজাদ ২০১৮ সালে প্রবাসী বাংলাদেশি নাবিল কাজীকে বিয়ে করেন। তারা থাকেন ওরচেস্টারে। তাদের ঘরে আছে এক কন্যাসন্তান। মেয়েটির বয়স ১ বছর ৯ মাস।

সিনেমাওয়ালা প্রচ্ছদ