Connect with us

ঢালিউড

এক ঝলকে ‘ওমর’, গানের সঙ্গে থ্রিলার ও টানটান উত্তেজনায় রহস্য

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘ওমর’ সিনেমায় নাসিরউদ্দিন খান ও শরিফুল রাজ (ছবি: মাস্টার কমিউনিকেশন্স)

পাখির চোখে সমুদ্রের ঢেউ। তার ওপর লেখা, ‘হারানো সময় কখনো ফিরে পাওয়া যায় না।’ ইংরেজিতে একটি প্রবাদ আছে, সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না। দৃশ্যটি যেন এরই রূপক। তারপর দেখা যায়, নানান রঙের বেলুন হাতে সৈকতে এক তরুণী ও চিত্রনায়ক শরিফুল রাজ। হাসি-আনন্দে মেতেছেন তারা। নেপথ্যে বাজছে আরফিন রুমির গাওয়া নতুন গান, ‘আমার দুই নয়নের মণি তুই/দামি হীরার খনি তুই/তোরে আমি করি যে তুই তুই/আমার স্বপ্নকে ছুঁই/তোর সুখে হাসি, তোর দুখে ভাসি/তোরে এতো ভালোবাসি।’

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’ সিনেমার ১ মিনিট ৩৩ সেকেন্ডের এক ঝলকের শুরুটা হয় এভাবে। সমুদ্রের দৃশ্য শেষ হওয়ার পর থ্রিলার ও টানটান উত্তেজনায় ভরা বিভিন্ন মুহূর্তে একের পর এক রহস্য ছড়িয়েছে। সমুদ্রে পা ডুবিয়ে শরিফুল রাজের হেঁটে যাওয়ার দৃশ্য দিয়ে শেষ হয় এক ঝলক।

আজ (২৫ মার্চ) সন্ধ্যা ৭টায় প্রকাশিত এক ঝলক দেখে ‘ওমর’-এর গল্প জানতে কৌতূহল জেগেছে দর্শকদের। আসন্ন ঈদুল ফিতরে বড় পর্দায় জানা যাবে সব।

‘ওমর’ সিনেমায় নাসিরউদ্দিন খান (ছবি: মাস্টার কমিউনিকেশন্স)

এক ঝলকে শরিফুল রাজের পাশাপাশি নাসিরউদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু ও আবু হুরায়রা তানভীরকে দেখা গেছে। সমুদ্রের দৃশ্যগুলোতে শরিফুল রাজের সহশিল্পী ছিলেন তানজিলা হক মাইশা। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রোজি সিদ্দিকী। বিশেষ ভূমিকায় থাকছেন ভারতীয় নায়িকা দর্শনা বণিক। সিনেমাটির নাম দিয়েছেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। তবে অভিনয় করেননি তিনি।

‘ওমর’ সিনেমায় দর্শনা বণিক (ছবি: মাস্টার কমিউনিকেশন্স)

‘ওমর’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন সিদ্দিক আহমেদ। চিত্রগ্রহণ করেছেন রাজু রাজ। শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ। মাস্টার কমিউনিকেশন্সের ব্যানারে এটি প্রযোজনা করেছেন খোরশেদ আলম।

‘ওমর’ সিনেমায় শরিফুল রাজ (ছবি: মাস্টার কমিউনিকেশন্স)

সিনেমাটির অন্যান্য গান গেয়েছেন দিলশাদ নাহার কনা, ‘নাসেক নাসেক’ তারকা অনিমেষ রায় ও ভারতের ঈশান মিত্র। গানের কথা লিখেছেন জনি হক, সোমেশ্বর অলি ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ এবং ভারতের স্যাভি।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

‘ওমর’ হলো মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ষষ্ঠ সিনেমা। তার প্রথম সিনেমা ‘প্রজাপতি’ মুক্তি পায় ২০১১ সালে। এরপর তিনি একে একে পরিচালনা করেছেন ‘ছায়া-ছবি’ (২০১২), ‘তারকাঁটা’ (২০১৪), ‘সম্রাট’ (২০১৬) এবং ‘যদি একদিন’ (২০১৯)।

সিনেমাওয়ালা প্রচ্ছদ