Connect with us

ওটিটি

ওটিটিতে লাইমলাইটে তিন তরুণী

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

ওটিটি প্ল্যাটফর্মে নির্মাতাদের পছন্দের তালিকায় জায়গা করে নিচ্ছেন নবীন অভিনয়শিল্পীরা। তাদের মধ্যে আলাদাভাবে নজর কেড়েছেন তিনজন। তারা হলেন তানজিম সাইয়ারা তটিনী, আইশা খান ও সাদিয়া আয়মান। অল্প সময়ে বেশ কিছু প্রশংসিত কাজ করেছেন তারা। ২০২২ সালে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে দর্শকদের বিনোদন দিয়ে লাইমলাইটে এসেছেন এই তিন তারকা। দর্শকরা তাদের ভালোভাবে গ্রহণ করেছে। ফলে তাদের নিয়ে প্রত্যাশা বেড়েছে। বলা যায়, ওটিটিতে কাজের সুবাদে ক্যারিয়ারের নতুন মোহনায় তিন নবীন।

তানজিম সাইয়ারা তটিনী (ছবি: ফেসবুক)

তানজিম সাইয়ারা তটিনী
বরিশালের মেয়ে তটিনী এসএসসি ও এইচএসসি পাসের পর ঢাকায় এসে শখ থেকে বিজ্ঞাপনচিত্রে মডেল হন। একে একে করে ফেলেছেন ৩০টির বেশি বিজ্ঞাপন। সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত হইচই-এর ‘তাকদীর’ ওয়েব সিরিজের মাধ্যমে ওটিটি প্ল্যাটফর্মে পা রাখেন তিনি। এতে শিক্ষানবীশ সাংবাদিকের ভূমিকায় দেখা গেছে তাকে।

তানজিম সাইয়ারা তটিনী (ছবি: ফেসবুক)

গত বছর চরকির সংকলিত সিরিজ ‘এই মুহূর্তে’র ‘কল্পনা’ গল্পে পিপলু আর খানের পরিচালনায় তার অভিনয় প্রশংসিত হয়েছে। প্রথিতযশা অভিনয়শিল্পী সারা যাকের ও জাহিদ হাসান ছিলেন তাঁর সহশিল্পী। একই পরিচালকের ‘জয়া আর শারমিন’ সিনেমায় কাজ করেছেন তটিনী। এতে তিনি ছাড়াও আছেন জয়া আহসান ও শারমিন।

তানজিম সাইয়ারা তটিনী (ছবি: ফেসবুক)

গত বছর ঈদুল আজহায় মিজানুর রহমান আরিয়ানের ‘সুহাসিনী’ (ফারহান আহমেদ জোভান) ও ভিকি জাহেদের ‘বাঁচিবার হলো তার সাধ’ (আফরান নিশো) নাটকে দারুণ অভিনয় করে নজর কাড়েন তিনি। এর আগে এনটিভিতে ‘হাউস নং ৯৬’ ধারাবাহিক নাটকে রাফা চরিত্রের সুবাদে পরিচিতি পেতে থাকেন। সাবলীল অভিনয়ের পাশাপাশি তার নজরকাড়া হাসি দর্শকদের মন জয় করেছে।

তানজিম সাইয়ারা তটিনী (ছবি: ফেসবুক)

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসনে (বিবিএ) পড়াশোনা করা তটিনীর ওয়েব ফিকশন ‘নিউমার্কেট’ প্রশংসা পেয়েছে। এতে হাওয়া চরিত্রে অভিনয় করেছেন তটিনী। তার বিপরীতে ছিলেন সুদীপ বিশ্বাস দীপ। একটি বাস্তব ঘটনায় অনুপ্রাণিত ‘নিউমার্কেট’ পরিচালনা করেছেন রুবেল আনুশ।

আইশা খান (ছবি: ফেসবুক)

আইশা খান
২০২১ সালে জিফাইভের ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’ দিয়ে ওটিটি প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেন আইশা খান। এতে উমা চরিত্রে আরিফিন শুভর সঙ্গে অভিনয় করে দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছেন তিনি। একই বছর নজরুল ইসলাম রাজুর পরিচালনায় জিফাইভের ‘এ এমন পরিচয়’ সিরিজে নয়ন মেহের চরিত্রে শ্যামল মওলার বিপরীতে নজর কেড়েছেন এই তরুণী।

আইশা খান

আইশা খান (ছবি: ফেসবুক)

গত বছর তানিম নূর পরিচালিত হইচই-এর আলোচিত ওয়েব সিরিজ ‘কাইজার’ (সাবা) এবং সঞ্জয় সমদ্দারের পরিচালনায় চরকির ‘দাগ’ (ইরা) ওয়েব ফিল্মে অভিনয় করে প্রশংসা কুড়ান আইশা খান। এগুলো সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচিত হয়েছে। এগুলোতে তার সহশিল্পী ছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ও আফরান নিশো।

আইশা খান (ছবি: ফেসবুক)

নতুন বছরে চরকির ‘ক্যাফে ডিজায়ার’ ওয়েব ফিল্মের সুবাদে আলোচিত হচ্ছেন আইশা খান। এতে ইন্তেখাব দিনারের বিপরীতে শিরিন চরিত্রে দেখা গেছে তাকে।

আইশা খান

আইশা খান (ছবি: ফেসবুক)

শোবিজে শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু করেন আইশা খান। ২০১১ সালে শিশুতোষ নাটক ‘সাড়ে ৭২ ঘণ্টা’য় দেখা গেছে তাকে। বিশ্ববিদ্যালয়ে ওঠার পর ‘আহত ফুলের গল্প’ সিনেমায় কাজ করেন। মাঝে বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন। ২০১৭ সালে মাছরাঙা টেলিভিশনের ‘বিনোদন সারাদিন’ অনুষ্ঠানটি উপস্থাপনায় যুক্ত হন। ২০২০ সালে ‘ক্লোজআপ কাছে আসার গল্প’র নাটকে অভিনয় করেন। একই বছর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ফার্মাসি বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন। এছাড়া অন্ত আজাদের পরিচালনায় ‘আহত ফুলের গল্প’ নামে একটি সিনেমায় দেখা গেছে তাকে।

সাদিয়া আয়মান (ছবি: ফেসবুক)

সাদিয়া আয়মান
বিজ্ঞাপনচিত্রে এবং মিজানুর রহমান আরিয়ানের ‘ফুলের নামে নাম’সহ কয়েকটি নাটকে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন সাদিয়া আয়মান। গত বছর ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পেয়েছে তার প্রথম ওয়েব ফিল্ম ‘মায়া শালিক’। শিহাব শাহীনের পরিচালনায় এতে সারাহ চরিত্রে দেখা গেছে তাকে। মেয়েটি বেশ চঞ্চল, বাকপটু আর হাসিখুশি। তার সহশিল্পী ছিলেন জিয়াউল ফারুক অপূর্ব।

সাদিয়া আয়মান

সাদিয়া আয়মান (ছবি: ফেসবুক)

চরকির ‘হ্যাশট্যাগ’, বায়োস্কোপের ‘কাবাডি’ সিরিজ এবং গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’ সিনেমার শুটিং শেষ করেছেন সাদিয়া আয়মান।

সাদিয়া আয়মান

সাদিয়া আয়মান (ছবি: ফেসবুক)

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়ছেন সাদিয়া আয়মান। ফেসবুকে পরিচয়ের রেশ ধরে ২০১৯ সালে ইমরাউল রাফাতের ‘টু বি ওয়াইফ’ নাটকে প্রথম অভিনয় করেন তিনি। এরপর বেশকিছু বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন।

ওটিটি

আধুনিক বাংলা হোটেলে কী খাওয়াবেন মোশাররফ করিম!

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মোশাররফ করিম (ছবি: চরকি)

নতুন ওয়েব সিরিজে চুক্তিবদ্ধ হলেন মোশাররফ করিম। এর নাম রাখা হয়েছে ‘আধুনিক বাংলা হোটেল’। এটি পরিচালনা করবেন কাজী আসাদ। ইতোমধ্যে শুটিংয়ের প্রস্তুতি শুরু হয়েছে।

‘আধুনিক বাংলা হোটেল’-এ মোশাররফ করিমের চরিত্রটি কেমন তা জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, তিনি এই নামের একটি হোটেল মালিকের ভূমিকায় দর্শকদের সামনে হাজির হবেন।

নতুন ওয়েব সিরিজটি চরকির জন্য তৈরি হচ্ছে। এর আগে ‘দাগ’ ওয়েব ফিল্মের মাধ্যমে এই ওটিটি প্ল্যাটফর্মে দেখা গেছে মোশাররফ করিমকে। তিনি বলেন, ‘চরকির কন্টেন্ট বরাবরই দারুণ ও চমকপ্রদ হয়। ইন্টারেস্টিং একটি গল্পের মাধ্যমে চরকি সিরিজে অভিনয় করার ইচ্ছে ছিলো আমার। তরুণ প্রতিভাবান কাজী আসাদের মাধ্যমে সেই সুযোগ পেয়ে গেলাম। চমৎকার এই সিরিজ নিয়ে আমি বেশ আশাবাদী।’

কাজী আসাদ ও মোশাররফ করিম (ছবি: চরকি)

ওয়েব সিরিজটির চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে মোশাররফ ও নির্মাতার সঙ্গে উপস্থিত ছিলেন চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি এবং হেড অব কনটেন্ট অনিন্দ্য ব্যানার্জি।

রেদওয়ান রনি ও মোশাররফ করিম (ছবি: চরকি)

রেদওয়ান রনি বলেন, ‘গুণী অভিনেতা মোশাররফ করিম ও তরুণ মেধাবী নির্মাতা কাজী আসাদের এই সিরিজ নিয়ে আমরা খুবই আশাবাদী।’

পড়া চালিয়ে যান

ওটিটি

‘একটি খোলা জানালা’র ভয়জাগানিয়া ট্রেলার, নার্স চরিত্রে ফারিণ-নাদিয়া

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘একটি খোলা জানালা’র দৃশ্যে তাসনিয়া ফারিণ (ছবি: কেএস ফিল্মস)

মুষলধারে বৃষ্টি পড়ছে। ‘নাগ পূর্ণিমা’ সিনেমার বিলবোর্ড দেখা যাচ্ছে। সামনে একটি গাড়ি দাঁড়ানো। ভেতরে বসে আছে একজন লোক। নেপথ্যে নারীকণ্ঠে শোনা যায়, ‘একজন ভয়ংকর খুনি বেছে বেছে নার্সদের খুন করছে।’ হঠাৎ রক্তাক্ত অবস্থায় একজন নার্স গাড়ির জানালায় হাত রেখে বলতে থাকে, ‘বাঁচাও, বাঁচাও!’ এটি ‘একটি খোলা জানালা’ নামের শর্টফিল্মের ট্রেলারে দেখা গেছে এমন রহস্যময় ও ভয়জাগানিয়া কয়েকটি দৃশ্য। এটি পরিচালনা করেছেন ভিকি জাহেদ।

গতকাল (৬ জুলাই) রাতে ‘একটি খোলা জানালা’র ১ মিনিট ৪০ সেকেন্ডের ট্রেলার প্রকাশিত হয়েছে। এতে প্রধান তিনটি নারী চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ, সালহা খানম নাদিয়া ও ফারিয়া শামস সেঁওতি। তাদের মধ্যে ফারিণ ও নাদিয়াকে দেখা যাবে নার্স চরিত্রে।

‘একটি খোলা জানালা’র দৃশ্য (ছবি: কেএস ফিল্মস)

গল্পটি কেশবগঞ্জ মানসিক হাসপাতালে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে। টিজারে সেই ইঙ্গিত দেওয়ার পর টিভি পর্দা থেকে ভেসে আসে সংবাদ পাঠিকার বর্ণনা, ‘কেশবগঞ্জের একটি পরিত্যক্ত বাড়ির পেছন থেকে উদ্ধার করা হয়েছে মডার্ন হাসপাতালের নার্স শেফালীর মরদেহ।’ সিরিয়াল কিলারের পরের টার্গেট কে?

‘একটি খোলা জানালা’র দৃশ্যে তাসনিয়া ফারিণ ও ফারিয়া শামস সেঁওতি (ছবি: কেএস ফিল্মস)

এদিকে এক নার্সের ওপর স্বামীর নির্যাতনের দৃশ্য দেখা যায়। অন্যদিকে আরেক নার্সকে বিয়ের প্রস্তাব দেন হাসপাতালে শয্যাশায়ী এক বৃদ্ধ লোক। এরমধ্যে জানা যায় ৭ ফুট লম্বা খলিল উল্লাহ নামের একজনের কথা। সে আজিমপুর কবরস্থানের মাটি খুঁড়ে আনা লাশ থেকে নখ দিয়ে কলিজা বের করে লবণ মেখে খেয়ে ফেলে! হঠাৎ ঝড় এসে আলো নিভে যায়। ঝড়ো হাওয়ায় একটি জানালা খুলে যায়! খলিলউল্লাহর এই ঘটনা কি সত্যি? টিজারের শেষ দৃশ্যে এক নারী বলতে তাকে, ‘খলিলউল্লাহ সামনে এলেই বুঝবা গল্প সত্য না মিথ্যা!’ এরপর ফারিণ ঘুরে ক্যামেরায় তাকাতেই ভয়ে আঁতকে ওঠেন।

‘একটি খোলা জানালা’র দৃশ্যে সালহা খানম নাদিয়া (ছবি: কেএস ফিল্মস)

প্রয়াত আমেরিকান চিত্রনাট্যকার ও পরিচালক জেমস ব্রিজেসের গল্প অবলম্বনে তৈরি হয়েছে অ্যাকশন, থ্রিলার/সাসপেন্স, ক্রাইম ধাঁচের শর্টফিল্ম ‘একটি খোলা জানালা’। কেএস ফিল্মসের প্রযোজনায় এর শিল্প নির্দেশনা দিয়েছেন আলভিরা তাসনিম।

‘একটি খোলা জানালা’য় তাসনিয়া ফারিণ ও সালহা খানম নাদিয়া (ছবি: কেএস ফিল্মস)

শিগগিরই ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পাবে ‘একটি খোলা জানালা’।

পড়া চালিয়ে যান

ওটিটি

মাধুরী ও ইমরান হাশমির সিনেমার পরিচালকের সিরিজে শুভ?

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

আরিফিন শুভ (ছবি: ফেসবুক)

বাংলাদেশের মুক্তিযুদ্ধের গল্প নিয়ে ভারতে নতুন একটি ওয়েব সিরিজ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সব ঠিক থাকলে এতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন আরিফিন শুভ। তার বিপরীতে দেখা যেতে পারে ওপার বাংলার এই প্রজন্মের অভিনেত্রী সৌরসেনী মৈত্রকে। চমকপ্রদ তথ্য হলো, ওয়েব সিরিজটি পরিচালনা করবেন সৌমিক সেন। তার পরিচালিত প্রথম সিনেমা ‘গুলাব গ্যাং’-এ অভিনয় করেন মাধুরী দীক্ষিত। এরপর ‘হোয়াইট চিট ইন্ডিয়া’ সিনেমায় অভিনয় করেন ইমরান হাশমি।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, নতুন ওয়েব সিরিজটির চিত্রনাট্যের প্রাথমিক খসড়া হয়েছে। শুভ ও সৌরসেনীর সঙ্গে প্রাথমিক আলোচনাও সেরে ফেলেছেন সৌমিক সেন। শিগগিরই শুটিং শুরু হওয়ার কথা।

সৌরসেনী মৈত্র (ছবি: ইনস্টাগ্রাম)

গত বছর নেটফ্লিক্সের প্রশংসিত ওয়েব সিরিজ ‘জুবিলি’র পর অন্যতম গল্পকার ও চিত্রনাট্যকার সৌমিক সেন। এতে অভিনয় করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অদিতি রাও হায়দরি, রাম কাপুর, অপারশক্তি খুরানা। এতে হিমাংশু রায়-দেবিকা রানির উত্থানসহ বলিউডের শুরুর দিক তুলে ধরা হয়।

আরিফিন শুভ (ছবি: ফেসবুক)

শোনা যাচ্ছে, ওয়েব সিরিজটি প্রযোজনা করবেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। এটি মুক্তি পেতে পারে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম সনি লিভে।

সৌরসেনী মৈত্র (ছবি: ইনস্টাগ্রাম)

এদিকে ঢালিউডে আরিফিন শুভ অভিনীত নতুন দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এরমধ্যে ‘নূর’ পরিচালনা করেছেন রায়হান রাফী। এতে আরো অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। অন্যদিকে মিঠু খান পরিচালিত ‘নীলচক্র’তে শুভর নায়িকা থাকছেন ‘কাজলরেখা’ তারকা মন্দিরা চক্রবর্তী।

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ