Connect with us

গান বাজনা

কলকাতায় মৈত্রী কনসার্টে মেঘদলসহ ঢাকার তিন ব্যান্ড

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মৈত্রী কনসার্টের পোস্টার (ছবি: ফেসবুক)

ভারতের কলকাতায় মৈত্রী কনসার্টের পঞ্চম আসরে সংগীত পরিবেশন করবে বাংলাদেশের তিন ব্যান্ড মেঘদল, আফটারম্যাথ এবং এ কে রাহুল। কলকাতার রবীন্দ্র ভবনে আগামী ২২ জুলাই ও ২৩ জুলাই রয়েছে এই আয়োজন। দু‌ই দিন থাকছে ঢাকা ও কলকাতার ১৪টি ব্যান্ডের সংগীত পরিবেশনা। ভারতের ব্যান্ডের মধ্যে রয়েছে ‘কালপুরুষ’, ‘মিসিং লিংক’, ‘ব্লাড’, ‘ফায়ার ইন দ্য রোডেও’সহ আরও অনেক ব্যান্ড।

বাংলা রক গান নিয়ে দুই বাংলার অন্যতম আয়োজন ‘মৈত্রী কনসার্ট’। কয়েক বছর ধরে কলকাতায় এই উৎসব হয়ে উঠেছে দুই বাংলার রকপ্রেমীদের মিলনস্থল। কনসার্টের আয়োজন করেছে জেন নেক্সট। এবার প্রথম দিন আফটারম্যাথ এবং এ কে রাহুল সংগীত পরিবেশন করবে। দ্বিতীয় দিন থাকবে মেঘদলের পরিবেশনা।

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমার প্রচারণা হিসেবে মেঘদলের ‘এ হাওয়া’ গানটি জনপ্রিয়তা পেয়েছে। কলকাতায়ও গানটি বেশ আলোচিত হয়েছে।

রক ব্যান্ড আফটারম্যাথের যাত্রা শুরু হয় ২০০৭ সালে। তাদের ‘মোহ’, ‘ধোয়া’, ‘উৎসর্গ’, ‘মাটির রোদ’ গানগুলো নতুন প্রজন্মের কাছে বেশ পছন্দের। ২০২১ সালে প্রকাশিত ব্যান্ডটির ‘জেদ’ অ্যালবাম শ্রোতাপ্রিয়তা পায়। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা ও গিটারিস্ট ফাহীম হোসেন। ভোকাল হিসেবে আছেন নাভিদ ইফতেখার চৌধুরী। এছাড়া প্রতিষ্ঠাতা আরেক সদস্য ও ড্রামার রেজওয়ানুল কামাল চৌধুরী।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ