Connect with us

ঢালিউড

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে লড়ছেন যারা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

কাজী হায়াৎ

কাজী হায়াৎ (ছবি: ফেসবুক)

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন হবে আগামী ৩০ ডিসেম্বর। এবার দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে। একটির নেতৃত্ব দিচ্ছেন কাজী হায়াৎ-শাহীন সুমন, অন্যটির প্রধান দুই নেতা মুশফিকুর রহমান গুলজার-জাকির হোসেন রাজু।

চলচ্চিত্র পরিচালক সমিতির ২০২৩-২৪ মেয়াদে সভাপতি পদে লড়বেন কাজী হায়াৎ ও মুশফিকুর রহমান গুলজার। আর মহাসচিব পদপ্রার্থী জাকির হোসেন রাজু ও শাহীন সুমন।

মুশফিকুর রহমান গুলজার

মুশফিকুর রহমান গুলজার (ছবি: ফেসবুক)

চলচ্চিত্র পরিচালক সমিতির গত নির্বাচনে সভাপতি পদে দাঁড়ালেও জিততে পারেননি কাজী হায়াৎ। আবার একই পদে নির্বাচন করছেন তিনি। অন্যদিকে পরপর দুইবার এই সমিতির সভাপতির দায়িত্ব পালন করা মুশফিকুর রহমান গুলজার মাঝে এক মেয়াদ বিরতি দিয়েছিলেন। আবার সভাপতি পদপ্রার্থী হয়েছেন তিনি।

জাকির হোসেন রাজু

জাকির হোসেন রাজু (ছবি: ফেসবুক)

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, দুই প্যানেল থেকে মনোনয়ন জমা পড়েছে। কোষাধ্যক্ষ ও দুই কার্যনির্বাহী সদস্য (ইসি) পদে মনোনয়ন জমা দিয়েছেন তিন স্বতন্ত্র প্রার্থী। ১৯ সদস্যের কমিটির বিপরীতে ৪১টি মনোনয়ন জমা পড়েছে। এরমধ্যে সভাপতি, মহাসচিবসহ ৯টি সম্পাদকীয় পদে ১৯টি ও ১০টি কার্যকরী সদস্যপদে ২২টি মনোনয়ন জমা পড়েছে। কয়েকদিনের মধ্যে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে। এবারের নির্বাচনে মোট ভোটার ৩৮৮ জন।

শাহীন সুমন

শাহীন সুমন (ছবি: ফেসবুক)

নির্বাচনকে সামনে রেখে এফডিসিতে এখন প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত পরিচালকদের সমাগম থাকে চোখে পড়ার মতো। চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়, এফডিসি বাগান, ক্যান্টিন চত্বরে তাদের উপস্থিতি দেখা যায়। চলচ্চিত্র নির্মাতাদের আশা, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব পাবে তাদের সমিতি।

গত ১৫ নভেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আবদুল লতিফ বাচ্চু। কমিশনার হিসেবে থাকবেন পরিচালক বিএইচ নিশান ও শামসুল আলম।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ