Connect with us

ঢালিউড

চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, মহাসচিব শাহীন সুমন

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

নির্বাচনে জয়লাভের পর কাজী হায়াৎ ও শাহীন সুমন (ছবি: ফেসবুক)

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২০২৩-২৪ মেয়াদে সভাপতি নির্বাচিত হলেন কাজী হায়াৎ। মহাসচিব পদ পেয়েছেন শাহীন সুমন। গতকাল (৩০ ডিসেম্বর) এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। কাজী হায়াৎ-শাহীন সুমনের কাছে হেরেছেন মুশফিকুর রহমান গুলজার-জাকির হোসেন রাজু প্যানেল।

কাজী হায়াৎ ও শাহীন সুমন (ছবি: ফেসবুক)

চলচ্চিত্র পরিচালক সমিতির গত নির্বাচনে সভাপতি পদে দাঁড়ালেও জিততে পারেননি কাজী হায়াৎ। এবার তার অতৃপ্তি ঘুচে গেলো। তিনি পেয়েছেন ১৪২ ভোট। পরপর দুইবার সমিতির সভাপতির দায়িত্ব পালন করা মুশফিকুর রহমান গুলজারকে পরাজিত করেছেন তিনি। মাঝে এক মেয়াদ বিরতি দিয়ে আবার সভাপতি পদপ্রার্থী হওয়া গুলজার পেয়েছেন ১৩৮ ভোট।

মহসচিব নির্বাচিত হওয়া শাহীন সুমন পেয়েছেন ১৬০ ভোট। তার কাছে হেরে যাওয়া জাকির হোসেন রাজুর ঘরে এসেছে ১২০ ভোট।

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের ফল (ছবি: ফেসবুক)

নতুন কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি ছটকু আহমেদ, উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ সেলিম আজম, সাংগঠনিক সচিব শাহীন কবির টুটুল, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি সচিব বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব আব্দুর রহিম বাবু, প্রচার-প্রকাশনা ও দফতর সচিব ওয়াজেদ আলী বাবলু।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত ১০ জন হলেন ইফতেখার জাহান, এস ডি রুবেল, পল্লী মালেক, বজলুর রাশেদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মনতাজুর রহমান আকবর, মোস্তাফিজুর রহমান মানিক, মারিয়া আফরিন তুষার, শাহ আলম কিরণ, শাহাদাৎ হোসেন লিটন এবং সোহানুর রহমান সোহান।

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের ফল (ছবি: ফেসবুক)

নির্বাচন কমিশন জানিয়েছে, এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩৬৮ জন। তবে ভোট দিয়েছেন ৩০২ জন। এরমধ্যে সভাপতি ও সচিব পদগুলোতে বাতিল হয়েছে ২২টি ভোট। নির্বাহী সদস্য পদে বাতিল হয়েছে ৯ ভোট। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন পরিচালক আবদুল লতিফ বাচ্চু। কমিশনার হিসেবে ছিলেন পরিচালক বিএইচ নিশান ও শামসুল আলম।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ