Connect with us

বলিউড

‘জওয়ান’ সুনামিতে সব রেকর্ড লণ্ডভণ্ড!

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

বলিউড সুপারস্টার শাহরুখ খানকে বক্স অফিসের বাদশা বললে ভুল হবে না। তিনি দেখিয়ে দিচ্ছেন, সিনেমা ব্যবসার রেকর্ড কীভাবে ভাঙতে ও গড়তে হয়। ৫৭ বছর বয়সী এই অভিনেতার কাছে সেই টোটকা জানার সময় যেন এসে গেছে! এখন তার ‘জওয়ান’ সিনেমার সুনামিতে সব রেকর্ড লণ্ডভণ্ড হয়ে যাচ্ছে! উদ্বোধনী দিনেই বক্স অফিসে সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এটি।

গত ৭ সেপ্টেম্বর মুক্তির প্রথম দিন বক্স অফিসে ‘জওয়ান’ আয় করেছে ৬৫ কোটি ৫০ লাখ রুপি। এর মধ্য দিয়ে ভারতীয় বক্স অফিসে নতুন উচ্চতায় উঠে গেলেন শাহরুখ খান। কোনো হিন্দি সিনেমার উদ্বোধনী দিনে সর্বকালের সর্বোচ্চ আয় এটাই। বলিউড বিশ্লেষকদের মতে– এই অঙ্ক অকল্পনীয়, অবর্ণনীয়, অবিশ্বাস্য! শাহরুখ খানের জন্য তাই ৭ সেপ্টেম্বর বক্স অফিসে একটি ঐতিহাসিক দিন হয়ে থাকলো।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে একইভাবে রেকর্ড গড়েছে বহুল আলোচিত ‘জওয়ান’। এর তামিল ও তেলুগু সংস্করণ থেকে প্রথম দিনে এসেছে ১০ কোটি রুপি। এদিক দিয়েও পয়লা দিনে সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এটি।

হিন্দি সিনেমার তামিল ও তেলেগু সংস্করণের ক্ষেত্রে উদ্বোধনী দিনের আয়ে রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান-শিবা’কে বড় ব্যবধানে ছাড়িয়ে গেছে ‘জওয়ান’। করণ জোহর প্রযোজিত ও অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’র তামিল ও তেলেগু সংস্করণ গত বছর মুক্তির প্রথম দিনে আয় করে ৩ কোটি ৭৫ লাখ রুপি।

‘জওয়ান’ সিনেমার গানে শাহরুখ খান ও নয়নতারা (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

দক্ষিণী তারকা নয়নতারা ও বিজয় সেতুপতি ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে প্রথমবার পা রাখলেন বলিউডে। তাদের উপস্থিতি এবং পরিচালক অ্যাটলির ব্র্যান্ড তামিলনাড়ু, কেরালা এবং অন্ধ্রপ্রদেশ-তেলাঙ্গানা রাজ্যে সুফল বয়ে এনেছে। এছাড়া শাহরুখের তারকাখ্যাতি তো কাজ করেছেই।

তামিল ও তেলুগু সংস্করণ দেখা দর্শকদের প্রতিক্রিয়া অত্যন্ত ইতিবাচক। ফলে আশা করা হচ্ছে, ‘জওয়ান’ হতে যাচ্ছে হিন্দি সিনেমার প্রথম প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার।

‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’ গানে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

শুধু ভারতে মুক্তির প্রথম দিন টিকিট বিক্রি থেকে ৭৭ কোটি ৯৮ লাখ রুপি পেয়েছে ‘জওয়ান’। সারা ভারতে টিকিট বিক্রি থেকে কোনো হিন্দি সিনেমার একদিনে সবচেয়ে বড় সংগ্রহের নজির এটাই। এর মাধ্যমে শাহরুখ নিজেকেই ছাড়িয়ে গেলেন। তার প্রতিদ্বন্দ্বী শুধু তিনিই! চলতি বছরের ২৫ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসে এই মহাতারকা অভিনীত ‘পাঠান’ সিনেমাটির ৭০ কোটি রুপির টিকিট বিক্রি হয়। এরমধ্যে শুধু হিন্দি সংস্করণ থেকে এসেছে ৫৭ কোটি রুপি। খরচ বাদ দিয়ে দাঁড়ায় ৫৫ কোটি রুপি। প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয়ে ‘পাঠান’ ও ‘কে.জি.এফ: চ্যাপ্টার টু’কে হটিয়ে এখন শীর্ষে ‘জওয়ান’। ধারণা করা হচ্ছে, রেকর্ডটি লম্বা সময় ধরে অক্ষুণ্ন থাকবে।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

মুক্তির প্রথম দিনের আয়ে সর্বকালের শীর্ষ ১০ হিন্দি সিনেমা
জওয়ান (৬৫ কোটি ৫০ লাখ রুপি)
পাঠান (৫৭ কোটি রুপি)
কে.জি.এফ: চ্যাপ্টার টু (৫৩ কোটি ৮৫ লাখ রুপি)
ওয়ার (৫৩ কোটি ৩৫ লাখ রুপি)
থাগস অব হিন্দোস্তান (৫২ কোটি ২৫ লাখ রুপি)
হ্যাপি নিউ ইয়ার (৪৪ কোটি ৯৭ লাখ রুপি)
ভারত (৪২ কোটি ৩০ লাখ রুপি)
বাহুবলী টু: দ্য কনক্লুশন (৪১ কোটি রুপি)
প্রেম রতন ধন পায়ো (৪০ কোটি ৩৫ লাখ রুপি)
গাদার টু (৪০ কোটি ১০ লাখ রুপি)

‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’ গানে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

সিনেমাটির অগ্রিম টিকিট বুকিংয়ের হার, ব্যাপক প্রচারণা, দর্শকদের বিপুল প্রত্যাশা এবং শাহরুখ ভক্তদের উচ্ছ্বাস ও উন্মাদনা বক্স অফিসে সুনামির ভবিষ্যদ্বাণী জানান দিয়েছিলো। সেটাই ঘটেছে।

দারুণ উত্তেজনাকর গল্প, দুর্দান্ত অভিনয় এবং ভক্তদের উন্মাদনাকে পুঁজি করে সোশ্যাল মিডিয়া ও টেলিভিশনসহ বিভিন্ন প্ল্যাটফর্মে কৌশলী বিপণণের সুবাদে বক্স অফিস জয় করেছে ‘জওয়ান’। সিনেমাটির টিজার ও ট্রেলার এবং গান দর্শকদের মধ্যে কৌতূহল জাগিয়েছে এবং বড় পর্দায় এটি মুক্তির পরপরই দেখার জন্য আকুলতা তৈরি করেছে। তাই ভারতসহ বিভিন্ন দেশের সিনেমাহল কানায় কানায় পূর্ণ যাচ্ছে। পরের দুই দিনেও দর্শকদের উপচেপড়া ভিড় অব্যাহত থাকলে বক্স অফিসে বিস্ফোরণ ঘটবে বলে আশা করা হচ্ছে। এখন অবধি সবশ্রেণির দর্শকের সাড়া এককথায় অভূতপূর্ব। সমালোচকরাও একইভাবে বেশ ইতিবাচক পর্যালোচনা দিয়ে যাচ্ছেন।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

ভারতের বাইরে বিভিন্ন দেশে উদ্বোধনী দিনে ‘জওয়ান’ সিনেমার টিকিট বিক্রির পরিমাণ ৫১ কোটি ২ লাখ রুপি। উত্তর আমেরিকার বক্স অফিসে প্রথম দিন ১১ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। ভারতসহ অন্যান্য দেশ মিলিয়ে টিকিট বিক্রি থেকে এসেছে ১২৯ কোটি রুপি। বাংলাদেশেও সিনেমাটি দেখতে দর্শকরা হুমড়ি খেয়ে পড়েছে।

চলতি বছরে মুক্তির প্রথম দিনে সর্বোচ্চ আয়ের দিক দিয়ে এক নম্বরে আছে ‘জওয়ান’। গত জানুয়ারিতে এই তালিকায় শীর্ষস্থান দখল করেছিলো ‘পাঠান’। এরপর ‘গাদার টু’র মাধ্যমে আরেকটি ব্লকবাস্টারের সাক্ষী হয় বলিউড। এখন সিনেমাহল ‘জওয়ান’ নিয়ে মুখরিত। ফলে চলতি বছরের সব সিনেমার প্রথম দিনের আয় ছাপিয়ে যেতে পেরেছে এটি।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান, নয়নতারা, সানিয়া মালহোত্রা (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

২০২৩ সালে মুক্তির প্রথম দিনের আয়ে শীর্ষ ১০ হিন্দি সিনেমা
জওয়ান (৬৫ কোটি ৫০ লাখ রুপি)
পাঠান (৫৭ কোটি রুপি)
আদিপুরুষ (৩৬ কোটি রুপি)
গাদার টু (৪০ কোটি ১০ লাখ রুপি)
কিসি কা ভাই কিসি কি জান (১৫ কোটি ৮১ লাখ রুপি)
তু ঝুঠি ম্যায় মাক্কার (১৫ কোটি ৭৩ লাখ রুপি)
ভোলা (১১ কোটি ২০ লাখ রুপি)
রকি অউর রানি কি প্রেম কাহানি (১১ কোটি ১০ লাখ রুপি)
ড্রিম গার্ল টু (১০ কোটি ৬৯ লাখ রুপি)
ওএমজি টু – ওহ মাই গড! (১০ কোটি ২৬ লাখ রুপি)

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

শাহরুখ খানের ক্যারিয়ারে সব সিনেমাকে ছাপিয়ে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়ের নজির গড়েছে ‘জওয়ান’। এর বাজেট ৩০০ কোটি রুপি। তাই বলা যায়, এটাই তার সবচেয়ে উচ্চাভিলাষী সিনেমা। তিনি বরাবরই প্রচারণার ক্ষেত্রে বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। ‘পাঠান’ মুক্তির কয়েক মাস পর ফের বড় পর্দায় ফিরেছেন এই তারকা। মুক্তির অনেক আগে থেকেই খবরের শিরোনামে থাকা ‘জওয়ান’কে সফল করতে তার বিপণন দক্ষতার প্রমাণ মিলেছে আবার।

‘জওয়ান’ সিনেমার গানের দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

মুক্তির প্রথম দিনের আয়ে শাহরুখ খানের শীর্ষ ১০ সিনেমা
জওয়ান (৬৫ কোটি ৫০ লাখ রুপি)
পাঠান (৫৭ কোটি রুপি)
হ্যাপি নিউ ইয়ার (৪৪ কোটি ৯৭ লাখ রুপি)
চেন্নাই এক্সপ্রেস (৩৩ কোটি ১২ লাখ রুপি)
দিলওয়ালে (২১ কোটি রুপি)
রইস (২০ কোটি ৪২ লাখ রুপি)
জিরো (১৯ কোটি ৩৫ লাখ রুপি)
ফ্যান (১৯ কোটি ২০ লাখ রুপি)
রা.ওয়ান (১৮ কোটি ৫০ লাখ রুপি)
ডন টু (১৫ কোটি ৩০ লাখ রুপি)

‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’ গানে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

হিন্দি সিনেমার ইতিহাসে যেকোনো দিনে সর্বকালের সর্বোচ্চ আয়ের তালিকায় ‘জওয়ান’ আছে দুই নম্বরে। এক্ষেত্রে ‘পাঠান’ আছে শীর্ষে। গত ২৬ জানুয়ারি এটি আয় করে ৭০ কোটি ৫০ লাখ রুপি। শীর্ষ পাঁচে এরপরে আছে যথাক্রমে ‘গাদার টু’ (পঞ্চম দিনে ৫৫ কোটি ৪০ লাখ রুপি), ‘কে.জি.এফ: চ্যাপ্টার টু’ (প্রথম দিনে ৫৩ কোটি ৯৫ লাখ রুপি) এবং ‘ওয়ার’ (প্রথম দিনে ৫৩ কোটি ৩৫ লাখ রুপি)।

শাহরুখের ভক্ত-অনুরাগীদের উৎসাহ-উদ্দীপনা এবং সমালোচকের ইতিবাচক পর্যালোচনার পরিপ্রেক্ষিতে বলা যায়, ‘জওয়ান’-এর আয় দ্রুত বৃদ্ধি পাওয়ার সম্ভাবনাই বেশি। ফলে একদিনের সর্বোচ্চ আয়ের তালিকায় অনায়াসে এক নম্বরে জায়গা করে নেবে এই সিনেমা।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

উদ্বোধনী দিনে ৬৫ কোটি ৫০ লাখ রুপি আয়ের ঐতিহাসিক শুরুর পর গতকাল (৮ সেপ্টেম্বর) মুক্তির দ্বিতীয় দিনে জয়যাত্রা অব্যাহত রেখেছে ‘জওয়ান’। এদিন সারা ভারতের বক্স অফিসে ৫০ কোটি রুপির ব্যবসা করেছে সিনেমাটি। এরমধ্যে হিন্দি সংস্করণ থেকে এসেছে ৪৪ কোটি ৫ লাখ রুপি থেকে ৪৬ কোটি ৫০ লাখ রুপি। দুই দিনে এর মোট আয় হলো ১২৫ কোটি রুপি। চার দিনে এই সংখ্যা দাঁড়াতে পারে ২২৫ কোটি রুপি।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে বিজয় সেতুপতি (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’ সিনেমার মাধ্যমে ৩৬ বছর বয়সী দক্ষিণী পরিচালক অ্যাটলির পরিচালনায় এবারই প্রথম অভিনয় করেছেন শাহরুখ। এতে আরো আছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, সঞ্জিতা ভট্টাচার্য, আলিয়া কুরেশি, রিধি দোগরা, সুনীল গ্রোভার, মুকেশ ছাবরা, গিরিজা ওক গোদবোলে, লেহার খান, অশ্লেষা ঠাকুর। বিশেষ একটি চরিত্রে হাজির হয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। চমক হিসেবে আছেন সঞ্জয় দত্ত। সিনেমাটির আবহ সংগীত এবং গান সুর করেছেন অনিরুদ্ধ রবিচন্দর। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘জওয়ান’ যৌথভাবে প্রযোজনা করেছেন শাহরুখ-পত্নী গৌরি খান এবং গৌরব ভার্মা।

বলিউড

চুপিসারে বিয়ে করেছেন তাপসী

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

তাপসী পান্নু ও ম্যাথিয়াস বো (ছবি: এক্স)

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু চুপিসারে শুভ কাজ সেরে ফেলেছেন। দীর্ঘদিনের প্রেমিক ম্যাথিয়াস বো’কে বিয়ে করেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। ভারতের উদয়পুরে গত ২৩ মার্চ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ভারতের একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। তবে তাপসী এখনো নিজে থেকে কিছু জানাননি।

ডেনমার্কের ব্যাডমিন্টন তারকা ম্যাথিয়াস বো’র ঝুলিতে আছে অলিম্পিকের স্বর্ণপদক। ৪৩ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে প্রায় ১০ বছরের সম্পর্ক তাপসীর। তারা নিজেদের সম্পর্কের ব্যাপারে বরাবরই গোপনীয়তা বজায় রেখেছেন। ব্যক্তিজীবন বরাবরই আড়ালে রেখেছেন দু’জনে। কেবল কয়েক মাস আগে প্রেমের কথা জানান তাপসী। এরপর থেকে তাদের বিয়ে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো।

গত ২০ মার্চ শুরু হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান। বিয়েতে অংশ নেন দুই পরিবারের ঘনিষ্ঠ বন্ধু ও স্বজনেরা। নিমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন তাপসীর ‘দোবারা’ ও ‘থাপ্পড়’ সিনেমার সহশিল্পী পাভেল গুলাটি, ‘দোবারা’ ও ‘মনমর্জিয়া’ সিনেমার পরিচালক ও ‘সান্ড কি আঁখ’ সিনেমার প্রযোজক অনুরাগ কাশ্যাপ, চিত্রনাট্যকার কনিকা ধিলন।

বলিউড অভিনেত্রীদের মধ্যে সম্প্রতি বিয়ে করেছেন রাকুল প্রীত সিং ও কৃতি খারবান্দা। সেই তালিকায় তাপসী পান্নুর নাম যুক্ত হলো।

তাপসী পান্নুকে সর্বশেষ রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দেখা গেছে। তার হাতে এখন আছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ‘ও লাড়কি হ্যায় কাহা?’ এবং ‘খেল খেল মে’।

পড়া চালিয়ে যান

বলিউড

পুলকিত-কৃতির বিয়ের ছবি, কী লিখলেন নবদম্পতি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

সাত পাকে বাঁধা পড়েছেন বলিউডের দুই তারকা পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা। গতকাল (১৫ মার্চ) বিয়ে করলেও একদিন পর সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন দু’জনে। এরমধ্যে একটিতে দেখা গেছে, কনের গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিচ্ছেন বর।

গতকাল (১৬ মার্চ) ইনস্টাগ্রামে পুলকিত ও কৃতি একই অনুভূতি জানিয়েছেন। তারা লিখেছেন, ‘রোদ ঝলমলে নীল আকাশ থেকে ভোরের শিশির, জীবনের ভালো-মন্দ যেকোনো সময়ে শুধুই তুমি। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত আমার প্রতিটি হৃদস্পন্দনে শুধুই তুমি।’

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

গোলাপি লেহাঙ্গার সঙ্গে মানানসই কুন্দনের গয়না পরেছেন কৃতি খারবান্দা। পুলকিতের পরনে পেস্তা রঙের শেরওয়ানি আর মাথায় পাগড়ি। শেরওয়ানিতে ‘গায়ত্রী মন্ত্র’ ছাপা। কনের লেহাঙ্গার সঙ্গে মিলিয়ে পাগড়িতে আছে গোলাপি সুতার কাজ। সংগীতানুষ্ঠান, গায়ে হলুদ, ককটেল পার্টি ও বিয়েসহ চার দিনব্যাপী জমকালো আয়োজন ছিলো দিল্লি এনসিআরের কাছে আইটিসি গ্র্যান্ড ভারত হোটেলে।

‘বীরে কি ওয়েডিং’ (২০১৮) সিনেমায় একসঙ্গে অভিনয় করতে গিয়ে সম্পর্কে জড়ান পুলকিত ও কৃতি খারবান্দা। এরপর ‘পাগলপান্তি’ (২০১৯) ও ‘তেইশ’ (২০২০) সিনেমায় তাদের একত্রে দেখা গেছে। বিয়ের মধ্য দিয়ে সফল পরিণতি পেলো তাদের প্রেম। দু’জনেরই জন্ম দিল্লিতে। তাই বিয়ের যাবতীয় অনুষ্ঠান এই শহরেই করা হয়েছে।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড থেকে বিয়েতে উপস্থিত ছিলেন হাতেগোনা অতিথি। পুলকিত অভিনীত ‘ফুকরে’ সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে রিচা চড্ডা ও আলি ফজল দম্পতিকে দেখা গেছে। এছাড়া ফারহান আখতার ও শিবানি দান্ডেকর, সংগীতশিল্পী মিকা সিং নিমন্ত্রিত অতিথি ছিলেন।

৪০ বছর বয়সী পুলকিত সম্রাটের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে বলিউড সুপারস্টার সালমন খানের ‘রাখি বোন’ শ্বেতা রোহিরাকে ভালোবেসে বিয়ে করেন তিনি। সালমানের হাত ধরে ২০১২ সালে বড় পর্দায় সুযোগ পান পুলকিত। তার প্রথম সিনেমা ‘বিট্টু বস’। শ্বেতার সঙ্গে মাত্র একবছরের দাম্পত্য জীবন কেটেছে তার। এরপর ছাড়াছাড়ি হয়ে যায় তাদের।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

পুলকিত সম্রাটের সিনেমার তালিকায় উল্লেখযোগ্য– ‘ফুকরে’ (২০১৩), ‘জয় হো’ (২০১৪), ‘ও তেরি’ (২০১৪), ‘ডলি কি ডোলি’ (২০১৫), ‘বাঙ্গিস্তান’ (২০১৫), ‘সনম রে’ (২০১৬), ‘জুনুনিয়াত’ (২০১৬), ‘ফুকরে রিটার্নস’ (২০১৭), ‘ফুকরে থ্রি’ (২০২৩)। তার অভিনয় দর্শকদের মন জয় করেছে।

অন্যদিকে ২০০৯ সালে তেলুগু সিনেমা ‘বনি’র মাধ্যমে বড় পর্দায় পা রাখেন কৃতি খারবান্দা। ২০১৬ সালে ‘রাজ়: রিবুট’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ৩৩ বছর বয়সী এই তারকার ক্যারিয়ারে আরো আছে ‘শাদি মে জ়রুর আনা’ (২০১৭), ‘কারবান’ (২০১৮), ‘ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে’ (২০১৮), ‘হাউসফুল ফোর’ (২০১৯), ‘চৌদ্দ ফেরে’ (২০২১)।

পড়া চালিয়ে যান

বলিউড

মধুবালার বায়োপিক আসছে, নায়িকা হচ্ছেন কে?

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

মধুবালা (ছবি: এক্স)

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরি হচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘মধুবালা’। আজ (১৫ মার্চ) সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছে সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্স। এটি পরিচালনা করবেন জাসমিত কে রিন। আলিয়া ভাট অভিনীত ‘ডার্লিংস’ (২০২২) পরিচালনা করে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়ান তিনি।

মধুবালার বায়োপিকে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তার নাম জানতে নেটিজেনদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, আলিয়া ভাটকে নেওয়া হতে পারে এই চরিত্রে। যদিও নির্মাতারা আনুষ্ঠানিকভাবে কারও নাম ঘোষণা করেননি।

মেয়ের মা হওয়ার জনসমক্ষে খুব কম এসেছেন আলিয়া ভাট।

মধুবালাকে বলা হয় ভারতীয় সিনেমার শুকতারা। বড় পর্দায় কাজ করতে গিয়ে যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন তিনি, সেগুলো তুলে ধরা হবে বায়োপিকে।

সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্সের সঙ্গে ‘মধুবালা’ প্রযোজনা করবে ব্রুইং থটস প্রাইভেট লিমিটেডের প্রশান্ত সিং ও মাধুর্য বিনয়। মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ এবং অরবিন্দ কুমার মালবিয়া সহ-প্রযোজক হিসেবে থাকবেন।

মধুবালা (ছবি: এক্স)

১৯৪২ সালে ‘বসন্ত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মোগল-এ-আজ়ম’ সিনেমায় আনারকলি চরিত্রে তার অভিনয়কে ক্যারিয়ারের সেরা কাজ মনে করা হয়।

ব্যক্তিজীবনে কিংবদন্তি গায়ক-অভিনেতা কিশোর কুমারের সঙ্গে বিয়ের বন্ধনে জড়িয়েছিলেন মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে তার জীবনাবসান হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ