Connect with us

ঢালিউড

জয়ার ‘নকশীকাঁথার জমিন’ ছাড়পত্র পেলো বিনা কর্তনে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘নকশীকাঁথার জমিন’ সিনেমায় জয়া আহসান (ছবি: টিএম ফিল্মস)

বিনা কর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলো দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসানের মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘নকশীকাঁথার জমিন’। প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মসের চেয়ারপারসন ফারজানা মুন্নী খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, সিনেমাটি বড় পর্দায় মুক্তি দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আকরাম খান পরিচালিত ‘নকশীকাঁথার জমিন’ দেখে নির্মাতা ও কলাকুশলীদের প্রশংসা করেছেন সেন্সর বোর্ডের সদস্যরা। সরকারি অনুদান ও টিএম ফিল্মস প্রযোজিত সিনেমাটি দর্শকদের ভালো লাগবে বলে তাদের আশা।

‘নকশীকাঁথার জমিন’ সিনেমায় জয়া আহসান (ছবি: টিএম ফিল্মস)

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প ‘বিধবাদের কথা’ অবলম্বনে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের কথা তুলে ধরা হয়েছে ‘নকশীকাঁথার জমিন’ সিনেমায়। এতে দুই বোনের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান ও সেঁওতি। দুই ভাইয়ের চরিত্রে দেখা যাবে ইরেশ যাকের ও রওনক হাসানকে। গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে আছেন দুই ভাই দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি।

জয়া আহসান

‘নকশিকাঁথার জমিন’ সিনেমায় জয়া আহসান ও সেঁওতি (ছবি: টিএম ফিল্মস)

গত মাসে বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যালে এশিয়ান কম্পিটিশন শাখায় ১৪টি সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় ‘ভিরাটাপুরা ভিরাগি’র সঙ্গে যৌথভাবে তৃতীয় হয়েছে ‘নকশীকাঁথার জমিন’। এর আগে ৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ায় (আইএফএফআই) আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনীত হয় ‘নকশীকাঁথার জমিন’।

সিনেমাওয়ালা প্রচ্ছদ