Connect with us

ঢালিউড

জোড়া সিনেমা নিয়ে ফিরছেন আফরান নিশো

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

আফরান নিশো (ছবি: ফেসবুক)

‘সুড়ঙ্গ’ পেরিয়ে ফিরছেন অভিনেতা আফরান নিশো। নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। দুটিতেই প্রধান চরিত্রে দেখা যাবে তাকে। তবে পরিচালক ও ছবি দুটির নাম এখনো জানা যায়নি। শিগগিরই আনুষ্ঠানিকভাবে এসব ঘোষণা আসবে বলে আশা করা হচ্ছে।

নতুন সিনেমা দুটি প্রযোজনা করবে এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট। ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ) ও ঢাকার প্রযোজনা প্রতিষ্ঠান আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের যৌথ উদ্যোগে গঠিত হয়েছে এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেড। এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল ও এসভিএফ-এর চেয়ারম্যান মহেন্দ্র সোনি।

২০২৩ সালে ঈদুল আজহায় রায়হান রাফী পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় আফরান নিশোর। এতে তার অভিনয় প্রশংসা কুড়িয়েছে। এরপর থেকে তার নতুন কাজের ব্যাপারে কৌতূহল ছিলো ভক্ত-দর্শকদের। অবশেষে বড় পর্দায় ফেরার সুখবর দিলেন তিনি।

ঢালিউড

অবশেষে এলো ট্রেলার, শাকিব বললেন– ‘তুফান পোষ মানে না, পোষ মানায়’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমার ট্রেলারে শাকিব খান (ছবি: চরকি)

ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘তুফান’ সিনেমার বহুল প্রতীক্ষিত ট্রেলার এলো। বেশ কিছু সংলাপ, ধুন্ধুমার অ্যাকশন, রোমান্টিক মুহূর্ত ও গানের অংশবিশেষ দিয়ে সাজানো হয়েছে এটি।

গতকাল (১৫ জুন) রাতে ইউটিউবে চরকি ও এসভিএফ চ্যানেলে অবমুক্ত হয়েছে ২ মিনিট ৫০ সেকেন্ডের ট্রেলারটি। এর শুরুতে কিছু দৃশ্যের সঙ্গে নেপথ্যে অভিনেতা চঞ্চল চৌধুরীর সংলাপ শোনা যায়, ‘তুফান মানুষ নয়, আবার তুফান পশুও নয়, তুফান যা হতে চেয়েছিলো, তাই হয়েছে। রাক্ষস!’

এরপর রয়েছে মিশা সওদাগরের একটি সংলাপ, ‘একটা ১৫ বছরের পোলা, দিনের আলোতে জবাই কইরা ফালাইছে, এই তুফান একদিন ডিস্ট্রিক্ট লেভেলে খেলবো।’ গল্পে তার চরিত্রের নাম বাসির। লোকটির কথার রেশ ধরে তুফান বলে, ‘কিন্তু বাসির ভাই জানতো না, আমি একদিন ন্যাশনাল লেভেলে খেলবো।’ ট্রেলারে তার আরেকটি আকর্ষণীয় সংলাপ হলো, ‘তুফান পোষ মানে না, পোষ মানায়।’

একটি দৃশ্যে দেখা গেছে সালাউদ্দিন লাভলুকে। তিনি প্রশ্ন করেন, ‘এই তুই কেডারে?’

আরেকটি দৃশ্যে ফজলুর রহমান বাবু জানতে চান, ‘কী চাও তুমি?’ উত্তরে তুফান বলে, ‘পুরা দেশ।’

‘তুফান’ সিনেমার ট্রেলারে শাকিব খান (ছবি: চরকি)

‘তুফান’ সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন মাসুমা রহমান নাবিলা ও পশ্চিমবঙ্গের তারকা মিমি চক্রবর্তী। তুফানে পরিণত হওয়ার আগে নাবিলার সঙ্গে তার প্রেম দেখা যাবে। আর গ্যাংস্টার কুখ্যাতির পর মিমির সঙ্গে রসায়ন তৈরি করেছেন তিনি।

সিআইডি আকরাম চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল। ট্রেলারের শুরুর মতো শেষ হয়েছে তার সংলাপে। ঊর্ধ্বতন কর্মকর্তাকে তিনি বলেন, ‘একটা যদি সুযোগ পাই, তুফানকে খেয়ে দেবো স্যার।’

গাজী রাকায়েতকে দেখা গেছে গল্পের সূত্রধরের ভূমিকায়। এছাড়া অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম।

ঈদুল আজহায় বড় পর্দায় ঝড় তুলতে আসছে রায়হান রাফী পরিচালিত ‘তুফান’। আন্তর্জাতিকভাবে এটি মুক্তি পাবে আগামী ২৮ জুন।

‘তুফান’ সিনেমার ট্রেলারে শাকিব খান (ছবি: চরকি)

ট্রেলারে দিলশাদ নাহার কনার গাওয়া ‘দুষ্টু কোকিলা’ শিরোনামের গানে মিমির ঝলমলে নাচের ঝলক দেখা গেছে। সিনেমাটির টাইটেল গান গেয়েছেন আরিফ রহমান জয়। এতে র‍্যাপ করেছেন রাপাস্তা দাদু। এর কথা লিখেছেন তাহসান শুভ, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। আইটেম গান ‘লাগে উরাধুরা’ গেয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা। এর কথা লিখেছেন শরিফ উদ্দিন ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজ্জাক দেওয়ান ও প্রীতম হাসান।

‘তুফান’ প্রযোজনা করেছে আলফা আই স্টুডিওস লিমিটেড। এর আন্তর্জাতিক পরিবেশক পশ্চিমবঙ্গের এসভিএফ এবং ডিজিটাল পার্টনার চরকি।

পড়া চালিয়ে যান

ঢালিউড

ঢাকায় এসে মিমি বললেন, ‘শাকিবের সঙ্গে অভিনয় করে জোশ লেগেছে’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

(বাঁ থেকে) রেদওয়ান রনি, রায়হান রাফী, মিমি চক্রবর্তী, শাকিব খান, মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরী ও শাহরিয়ার শাকিল (ছবি: চরকি)

ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে ঢালিউড সুপারস্টার শাকিব খানের বহুল আলোচিত সিনেমা ‘তুফান’। এ উপলক্ষে গতকাল (১২ জুন) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে জমকালো অনুষ্ঠানে হাজির হন তিনি ও অন্য কলাকুশলীরা। ওপার বাংলার অভিনেত্রী মিমি চক্রবর্তী এই সংবাদ সম্মেলনে অংশ নিতে ঢাকায় এসেছেন। মঞ্চে এস তিনি বলেন, ‘শাকিবের সঙ্গে অভিনয় করে আমার জোশ লেগেছে।’

এবারই প্রথম জুটি বেঁধেছেন শাকিব খান ও মিমি। এছাড়া আছেন ‘আয়নবাজি’ জুটি চঞ্চল চৌধুরী ও মাসুমা রহমান নাবিলা। চঞ্চল বলেন, ‘শাকিব খানের সঙ্গে পর্দা ভাগাভাগি করার ইচ্ছা ছিলো অনেকদিনের। অবশেষে সেটা পূরণ হয়েছে। আমাকে এই সিনেমায় যুক্ত করার জন্য নির্মাতা ও প্রযোজককে ধন্যবাদ।’

(বাঁ থেকে) রায়হান রাফী, রেদওয়ান রনি, মিমি চক্রবর্তী, শাকিব খান, মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরী ও শাহরিয়ার শাকিল (ছবি: চরকি)

‘তুফান’-এর পরিচালক রায়হান রাফীর আশা, “এটি বাংলা সিনেমাকে বিশ্ব দরবারে নতুনভাবে চেনাবে। কিছু সিনেমা ফিল্ম ইন্ডাস্ট্রিকে বদলে দেয়। ‘তুফান’ তেমন একটি সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার মানদণ্ডকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারে এটি।”

মিমি চক্রবর্তী ও শাকিব খান (ছবি: চরকি)

সিনেমাটি প্রযোজনা করেছেন আলফা আই স্টুডিওস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল। তিনিও ছিলেন মঞ্চে। এছাড়া ছিলেন ডিজিটাল পার্টনার চরকির সিইও রেদওয়ান রনি।

(বাঁ থেকে) মিমি চক্রবর্তী, শাকিব খান ও মাসুমা রহমান নাবিলা (ছবি: চরকি)

‘তুফান’কে কেন্দ্র করে ইতোমধ্যে দেশব্যাপী ঝড় উঠেছে। এর আইটেম গান ‘লাগে উরাধুরা’ ও টাইটেল গান ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। দেশের প্রধান প্রধান মাল্টিপ্লেক্স ও বিভিন্ন প্রান্তের সিনেমাহল ‘তুফান’ প্রদর্শনের প্রস্তুতি সম্পন্ন করেছে। কয়েকটি সিনেমাহলে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সিনেমাটির ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর এসভিএফ।

পড়া চালিয়ে যান

ঢালিউড

সরকারি অনুদান পাচ্ছে ২০টি সিনেমা, তালিকায় নায়ক মান্নার স্ত্রী ও তরুণ নির্মাতারা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

(বাঁয়ে) শেলী মান্না, (মাঝে ওপর-নিচে) রবিউল আলম রবি ও মো. তাওকীর ইসলাম, (ডানে ওপর-নিচে) সঞ্জয় সমদ্দার ও নিয়ামুল মুক্তা (ছবি: ফেসবুক)

২০২৩-২৪ অর্থবছরের আওতায় ২০টি সিনেমা নির্মাণের জন্য সরকারি অনুদান দেওয়া হচ্ছে। এরমধ্যে ১৬টির প্রযোজকরা ৭৫ লাখ টাকা করে পাচ্ছেন। বাকি ৪টি সিনেমার প্রযোজকদের জন্য ৫০ লাখ টাকা করে বরাদ্দ থাকছে। আজ (১২ জুন) এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের তালিকা বেরিয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে অনুদান দেওয়া হচ্ছে।

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ