Connect with us

নাটক

জোভানের পাশে মৃত্যুপথযাত্রী মেয়েটিকে চেনা যায়?

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘এক জীবনে’ নাটকে তানজিম সাইয়ারা তটিনী (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

হাতে ক্যানোলা। নাকে নল। চেহারা মলিন। হাসপাতালের স্পেশাল কেয়ার ইউনিটে কে মেয়েটি? একঝটকায় চেনার উপায় তিনি তানজিম সাইয়ারা তটিনী! ‘এক জীবনে’ নামের একটি নাটকে এমন মৃত্যুপথযাত্রী চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার এই তারকা। তার প্রিয়জন নিয়নের ভূমিকায় থাকছেন অভিনেতা ফারহান আহমেদ জোভান।

গল্পে তটিনীর চরিত্রের নাম রিমি। তার শরীরে বাসা বেঁধেছে মরণঘাতী রোগ। চিকিৎসকেরা মেয়েটির জীবনের সীমারেখা টেনে দিয়েছেন। সব জেনেশুনে একবুক ভালোবাসা নিয়ে রিমির পাশে থাকে নিয়ন। দীর্ঘ আট বছরের সম্পর্ক তাদের। রিমিকে আনন্দে রাখতে তার জীবনের কিছু ইচ্ছে পূরণের চেষ্টা করে যায় নিয়ন। কিন্তু রিমির জীবনের অন্যতম একটি ইচ্ছে হলো মাজারে গিয়ে বিয়ে করা। সেই ইচ্ছে কি পূরণ করতে পারবে নিয়ন? তাদের পরিবার কি মেনে নেবে? এসবের উত্তর মিলবে নাটকের বাকি কাহিনিতে।

‘এক জীবনে’ নাটকে তানজিম সাইয়ারা তটিনী ও ফারহান আহমেদ জোভান (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

সত্যি ঘটনা অবলম্বনে ‘এক জীবনে’ লিখেছেন ও পরিচালনা করেছেন রিফাত আদনান পাপন। তিনি বলেন, ‘আমাদের চারপাশের কিছু মানুষ আশা নিয়ে জীবন কাটায়। কিছু মানুষ হতাশা নিয়েও বাঁচে। আবার কিছু মানুষের বেঁচে থাকার একমাত্র কারণ ভালোবাসা। গল্পটিতে আমরা এমন একজনের কথা বলতে চেয়েছি, যিনি তার মনের মানুষ বাঁচবে না জেনেও একবুক ভালোবাসা নিয়ে জীবন কাটায়।’

‘এক জীবনে’ নাটকে ফারহান আহমেদ জোভান ও তানজিম সাইয়ারা তটিনী (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

‘এক জীবনে’ নাটকে আরো অভিনয় করেছেন সুষমা সরকার, শিল্পী সরকারসহ অনেকে। সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর শুটিং হয়েছে।

‘এক জীবনে’ নাটকের পোস্টারে ফারহান আহমেদ জোভান ও তানজিম সাইয়ারা তটিনী (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

নাটকটিতে গান গেয়েছেন সালমান জাইম ও স্বপ্নিলা চৌধুরী। এর কথা লিখেছেন রিফাত আদনান পাপন, সুর ও সংগীতায়োজনে মেহেদি হাসান তামজিদ। শিগগিরই ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে মুক্তি পাবে ‘এক জীবনে’।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ