Connect with us

ওটিটি

নারী দিবসে তিন অভিনেত্রীর ওয়েব ফিল্ম ‘ক্রিমিনালস’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘ক্রিমিনালস’ ওয়েব ফিল্মে (বাঁ থেকে) নীলহুরের জাহান, তানজিকা আমিন ও রোকাইয়া জাহান চমক (ছবি: দীপ্ত প্লে)

নতুন ওয়েব ফিল্মে একসঙ্গে অভিনয় করলেন তানজিকা আমিন, রোকাইয়া জাহান চমক ও নীলহুরের জাহান। এর নাম রাখা হয়েছে ‘ক্রিমিনালস’। এমএলএম প্রতারণার শিকার তিন নারীর চরিত্রে দেখা যাবে তাদের। এবারের নারী দিবসে মুক্তি পাচ্ছে এটি।

তানজিকা আমিন, রোকাইয়া জাহান চমক ও নীলহুরের জাহান শহরের তিন প্রান্তের তিন বয়সী নারীর চরিত্রে পর্দায় আসছেন। তাদের মধ্যে চুমকি আক্তার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, নীলা বোস সাধারণ গৃহিণী আর বীথি রহমান কর্মজীবী মা। একটি অভিন্ন লক্ষ্য অর্জনে একত্রিত হয় তারা। তবে সেই লক্ষ্য অর্জনের জন্য আইন ভেঙে অপরাধী হতে হবে।

‘ক্রিমিনালস’ ওয়েব ফিল্মে (বাঁ থেকে) নীলহুরের জাহান ও রোকাইয়া জাহান চমক (ছবি: দীপ্ত প্লে)

ব্যক্তিজীবনের সমস্যা একদিকে যেমন আঁকড়ে ধরে তাদের পদক্ষেপ, তেমনই লক্ষ্য অর্জিত না হলে তিনজনের ভবিষ্যত হয়ে পড়বে অনিশ্চিত। এমন দোলাচলের ভেতর তারা হয়ে ওঠে একটি দল। তিন নারী ধ্বংস করতে নামে এমন একটি বড় শক্তিকে, যে এতোদিন নিজেকে রেখেছে সবার ধরাছোঁয়ার বাইরে।

‘ক্রিমিনালস’ ওয়েব ফিল্মে তানজিকা আমিন (ছবি: দীপ্ত প্লে)

একদিকে জীবনের টানাপোড়েন, অন্যদিকে অসম্ভব বাধা। দুটোকে অতিক্রম করে চুমকি, নীলা আর বীথি কি সত্যি তাদের লক্ষ্য অর্জন করতে পারবে? নাকি কেবলই অপরাধী হয়ে ক্রিমিনাল পরিচয় নিয়েই থাকতে হবে আজীবন?

‘ক্রিমিনালস’ ওয়েব ফিল্মে (বাঁ থেকে) নীলহুরের জাহান, তানজিকা আমিন ও রোকাইয়া জাহান চমক (ছবি: দীপ্ত প্লে)

ক্রাইম থ্রিলার ধাঁচের ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন ফরহাদ আহমেদ। তিনি বলেন, ‘আমাদের দেশে কয়েকদিন পরপরই বড় বড় জালিয়াতি চক্র সাধারণ মানুষদের বোকা বানিয়ে তাদের কষ্টের টাকা লুটপাট করে চলে যায়। যেহেতু কয়েকদিন পরপরই এমন ঘটনা আমরা দেখি, সুতরাং বলা যায় মানুষের মধ্যে সচেতনতার অভাব আছে। এরকম একটি প্রতারণার ঘটনা নিয়েই ‘ক্রিমিনালস’-এর গল্প। সাধারণ তিনজন নারীর একত্র হওয়া এবং সেই প্রতারণার টাকা ফিরে পাওয়ার সংগ্রাম দেখা যাবে এতে। কথায় আছে, ট্র্যাজেডি দূর থেকে দেখতে কমেডি মনে হয়। ওয়েব ফিল্মটি অনেকটা ডার্ক-কমেডি বলা যায়।’

‘ক্রিমিনালস’ ওয়েব ফিল্মে আবু হুরায়রা তানভীর ও ইরফান সাজ্জাদ (ছবি: দীপ্ত প্লে)

‘ক্রিমিনালস’-এ অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর, ইরফান সাজ্জাদ ও শাহরিয়ার রানা। এটি প্রযোজনা করেছে আলফা আই স্টুডিওস লিমিটেড। আগামী ৮ মার্চ থেকে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’তে দেখা যাবে এই ওয়েব ফিল্ম।

সিনেমাওয়ালা প্রচ্ছদ