Connect with us

বলিউড

‘পাঠান’: শাহরুখের কুশপুত্তলিকা দাহ, দীপিকাকে নিষিদ্ধের দাবি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

চার বছরের বেশি সময় পর বড় পর্দায় পূর্ণাঙ্গভাবে ফিরছেন সুপারস্টার শাহরুখ খান। আগামী বছরের ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে তার নতুন সিনেমা ‘পাঠান’। তাকে এতে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে।

ইতোমধ্যে টিজারের পর সিনেমাটির প্রথম গান ‘বেশরম রঙ’ প্রকাশের তুমুল সাড়া ফেলেছে। ভক্তদের মধ্যে শাহরুখ ও দীপিকা পাড়ুকোনের রসায়ন নিয়ে উন্মাদনা ছড়িয়েছে। তবে গানটির কারণে ভারতের নির্দিষ্ট কয়েকটি অঞ্চলে নিন্দা ও সমালোচনা হজম করতে হচ্ছে তাদের। পূর্ণাঙ্গ ট্রেলার প্রকাশের আগেই বিতর্কে জড়িয়ে পড়েছেন তারা। গানে দীপিকা কমলা রঙা মনোকিনি পরে নেচেছেন বলেই এসব ঘটেছে। হিন্দু ধর্মে এই রঙকে পবিত্র মনে করা হয়।

জানা গেছে, ‘বেশরম রঙ’ বিতর্ককে কেন্দ্র করে মধ্যপ্রদেশের ইন্দোরে বাধার সম্মুখীন হতে যাচ্ছে ‘পাঠান’। সেখানকার রক্ষণশীল ডানপন্থী গোষ্ঠী গানটিতে দীপিকার খোলামেলা উপস্থিতি নিয়ে আপত্তি তুলেছে। তাই সিনেমাটির মুক্তির ওপর নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়েছে তারা।

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

বীর শিবাজি গ্রুপ নামের একটি দল ইন্দোরে রাস্তার মোড়ে প্রতিবাদ জানিয়েছে। তারা শাহরুখের কুশপুত্তলিকা পুড়িয়েছে। বিক্ষোভকারীদের দাবি, শাহরুখ-দীপিকা জুটির ‘বেশরম রঙ’ গানটি হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করেছে। তাই তাদের চাওয়া, ‘পাঠান’ নিষিদ্ধ করা হোক।

এর আগে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ড. নরোত্তম মিশ্র ‘বেশরম রঙ’ গানটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। দীপিকার পোশাকের ব্যাপারেও তার পক্ষ থেকে প্রশ্ন উঠেছে। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি মনে করি, গানটির শিরোনাম এবং শাহরুখ ও দীপিকার পরা পোশাক আপত্তিকর। নোংরা মানসিকতা থেকে গানটির চিত্রায়ন হয়েছে।’

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী যোগ করেন, সংশ্লিষ্ট নির্মাতারা নিজেদের ভুল সংশোধন করতে অস্বীকৃতি জানালে মধ্যপ্রদেশে সিনেমাটি মুক্তির অনুমতি পাবে কিনা সেই বিষয়ে তার রাজ্য সরকারকে ভাবতে হবে।

মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক রাম কদমের মন্তব্য, হিন্দুত্বকে অবমাননা করে এমন সিনেমা বরদাশত করা হবে না। তার কথায়, ‘পাঠান, সাধু, ঋষি, পুরোহিতসহ দেশের বহু হিন্দু সংগঠন ও কোটি কোটি মানুষ সোশ্যাল মিডিয়ায় এই সিনেমার তীব্র বিরোধিতা করেছেন। বর্তমানে মহারাষ্ট্রে হিন্দুত্ববাদী আদর্শের সরকার রয়েছে। তাই মহারাষ্ট্রের মাটিতে হিন্দুত্বকে অবমাননা করে এমন কোনো সিনেমাকে মেনে নেওয়া হবে না।’

দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

বিশ্ব হিন্দু পরিষদের প্রধান মুখপাত্র বিনোদ বানসাল মনে করেন, সিনেমাটি বয়কট ও নিষিদ্ধ করা উচিত। ‘বেশরাম রঙ’ গানে আপত্তিকর পোশাক পরায় দীপিকার নিন্দা করেছেন তিনি। এমনকি খোলামেলা দৃশ্যে কাজ করায় শাহরুখ-দীপিকাকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় বিনোদ বানসালের প্রশ্ন, ‘ইসলাম ধর্মে বিশ্বাসী একজন পাঠান কি মুসলিম প্রতীক নিয়ে কোনো নারীর সঙ্গে এমন দৃশ্যে কাজ করতে পারে?’

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

অযোধ্যার একটি মন্দিরের প্রধান পুরোহিত রাজু দাস ‘পাঠান’ প্রদর্শন করলে সিনেমা হলে আগুন জ্বালিয়ে দিতে এবং সিনেমাটি বয়কট করতে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন। তার মন্তব্য, এ সিনেমায় ধর্মীয় অনুভূতির অবমাননা হয়েছে। তিনি বলেন, ‘বলিউড ও হলিউড ক্রমাগত সনাতন ধর্ম নিয়ে তামাশা এবং হিন্দু দেব-দেবীদের অপমান করার চেষ্টা চালায়। ‘পাঠান’ সিনেমায় দীপিকা বিকিনি পরে সাধুদের এবং সারা ভারতের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। শাহরুখ খান প্রতিনিয়ত সনাতন ধর্ম নিয়ে রসিকতা করেন। গেরুয়া বিকিনি পরে এমন নাচানাচির কী দরকার ছিলো?

দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

তারপর মধ্যপ্রদেশ ওলামা বোর্ড অভিযোগ তুলেছে, ‘পাঠান’ মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। তাই সিনেমাটির মুক্তি বন্ধের হুমকি দিয়েছে তারা। মধ্যপ্রদেশ ওলামা বোর্ডের সভাপতি সৈয়দ আনাস বলেন, “পাঠানরা মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে সম্মানিতদের মধ্যে অন্যতম। সিনেমাটির কারণে শুধু পাঠানদেরই নয়, গোটা মুসলিম সম্প্রদায়ের বদনাম হচ্ছে। সিনেমা নাম ‘পাঠান’ এবং এতে নারীদের অশ্লীলভাবে নাচতে দেখা যাচ্ছে। সুতরাং পাঠানদের এখানে হেয় করা হয়েছে।”

মধ্যপ্রদেশ ওলামা বোর্ডের পরবর্তী পদক্ষেপ প্রসঙ্গে সৈয়দ আনাস যোগ করেন, “নির্মাতাদের ‘পাঠান’ নামটি বদলে ফেলতে হবে। সেই সঙ্গে শাহরুখ খানের চরিত্রের নাম পরিবর্তন করা উচিত। এরপর যা খুশি তাই করুন। কিন্তু আমরা এই সিনেমা ভারতে মুক্তি পেতে দেবো না। আমরা আইনি লড়াইয়ে যাবো এবং এফআইআর দায়ের করবো। এ সিনেমার কারণে মুসলিম সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত লেগেছে। শুধু মধ্যপ্রদেশে নয়, ভারতের কোথাও এটি মুক্তি পেতে দেবো না আমরা।”

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

এখানেই শেষ নয়, ‘বেশরাম রঙ’ বিতর্কের জেরে শাহরুখ ও দীপিকার বিরুদ্ধে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কাছে অভিযোগ দায়ের করেছেন ভারতের সুপ্রিম কোর্টের আইনজীবী বিনীত জিন্দাল। গানটির আপত্তিকর অংশে সংশোধন না আনা পর্যন্ত সিনেমাটির মুক্তি নিষিদ্ধ করার আবেদন জানিয়েছেন তিনি।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ‘গানটি অশ্লীল ও নোংরা এবং হিন্দুদের অনুভূতি-বিরোধী। কারণ দীপিকা গেরুয়া বিকিনি পরে আপত্তিকর ভঙ্গিতে শাহরুখ খানের সঙ্গে বেশরম রঙ গানে নেচেছেন। তারা অশ্লীল নৃত্য পরিবেশন করে হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।’

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

চিঠিতে যোগ করা হয়েছে, ইচ্ছাকৃতভাবে হিন্দুদের ধর্মীয় অনুভূতিকে আঘাতের উদ্দেশে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন প্ল্যাটফর্মে প্রকাশিত গানটির মাধ্যমে অশ্লীল দৃশ্য উপস্থাপনা ২৯৫এ, ২৯৮, ৫০৫, ৬৭ আইটি আইন এবং ৩৪ আইপিসি ধারা অনুযায়ী অপরাধ। তাই শাহরুখ ও দীপিকাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত। হিন্দুদের ধর্মীয় বিশ্বাসকে অবমাননার কারণে তাদের ক্রোধের কারণ বিবেচনা করে ভিডিওটি অবিলম্বে ইন্টারনেট থেকে সরিয়ে ফেলার অনুরোধ করা হয়েছে চিঠিতে।

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

স্পেনের সমুদ্র সৈকতে চিত্রায়িত গানটিতে বিকিনি ও মনোকিনি পরে নেচেছেন দীপিকা। নেটিজেনরা মনে করেন, একজন নারী কী ধরনের পোশাক বাছাই করবেন তা নিয়ে আপত্তি তোলা উচিত নয় কারও।

এসব ঘটনায় গত বৃহস্পতিবার নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন শাহরুখ খান। ২৮তম কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে ৫৭ বছর বয়সী এই তারকা বলেন, ‘বর্তমান সময়ে কোনো সিনেমা দর্শকদের কাছে কতটা পৌঁছাবে সেই ফল নির্ধারণ করে দেয় সোশ্যাল মিডিয়া। ফলে সিনেমাকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে সোশ্যাল মিডিয়া। তবুও আমি বিশ্বাস করি, সিনেমা এর চেয়ে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। অনেক সময় সোশ্যাল মিডিয়ায় সিনেমাকে সংকীর্ণ ও ভুলভাবে তুলে ধরা হয়। সোশ্যাল মিডিয়ার কারণে অনেকের চিন্তাভাবনা সংকীর্ণ হয়ে গেছে। এর প্রভাব পড়ে দর্শকদের ওপর। কোথাও পড়েছি, সোশ্যাল মিডিয়ায় নেতিবাচক ব্যাপারের চাহিদা বেশি। তবে পৃথিবীতে যাই ঘটুক না কেনো; আপনি, আমি ও আমাদের মতো ইতিবাচক মানুষ এখনো পৃথিবীতে বেঁচে আছে।’

শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

এর আগে সৌদি আরবে রেড সি ফিল্ম ফেস্টিভ্যালে ওটিটি প্ল্যাটফর্ম ও সিনেমা হলের মধ্যকার তুলনা নিয়ে মন্তব্য করেন শাহরুখ খান। তার দৃষ্টিতে, ‘ওটিটি প্ল্যাটফর্ম একটি অস্থায়ী ব্যাপার। সিনেমা নিজের ঠিকানা বদলালেও আবার সিনেমা হলেই ফিরে আসে এবং দর্শকদের ফিরিয়ে আনে।’

এদিকে কাতারে ফিফা বিশ্বকাপের ফাইনালে ‘পাঠান’ সিনেমার প্রচারণা শুরু করবেন শাহরুখ খান। এর অংশ হিসেবে সাবেক ইংলিশ ফুটবলার ওয়েন রুনির সঙ্গে কথোপকথনে অংশ নেবেন তিনি। আগামীকাল সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মুম্বাইয়ের জিও সিনেমাসের স্টুডিওতে বসবেন তারা।

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

অন্যদিকে শাহরুখের নায়িকা দীপিকা পাড়ুকোন বিশ্বকাপ ট্রফি উন্মোচন করবেন দোহার লুসেল স্টেডিয়ামে। যশরাজ ফিল্মসের প্রযোজনা ও সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ‘পাঠান’ সিনেমার খলনায়ক জন অ্যাব্রাহাম।

বলিউড

চুপিসারে বিয়ে করেছেন তাপসী

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

তাপসী পান্নু ও ম্যাথিয়াস বো (ছবি: এক্স)

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু চুপিসারে শুভ কাজ সেরে ফেলেছেন। দীর্ঘদিনের প্রেমিক ম্যাথিয়াস বো’কে বিয়ে করেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। ভারতের উদয়পুরে গত ২৩ মার্চ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ভারতের একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। তবে তাপসী এখনো নিজে থেকে কিছু জানাননি।

ডেনমার্কের ব্যাডমিন্টন তারকা ম্যাথিয়াস বো’র ঝুলিতে আছে অলিম্পিকের স্বর্ণপদক। ৪৩ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে প্রায় ১০ বছরের সম্পর্ক তাপসীর। তারা নিজেদের সম্পর্কের ব্যাপারে বরাবরই গোপনীয়তা বজায় রেখেছেন। ব্যক্তিজীবন বরাবরই আড়ালে রেখেছেন দু’জনে। কেবল কয়েক মাস আগে প্রেমের কথা জানান তাপসী। এরপর থেকে তাদের বিয়ে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো।

গত ২০ মার্চ শুরু হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান। বিয়েতে অংশ নেন দুই পরিবারের ঘনিষ্ঠ বন্ধু ও স্বজনেরা। নিমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন তাপসীর ‘দোবারা’ ও ‘থাপ্পড়’ সিনেমার সহশিল্পী পাভেল গুলাটি, ‘দোবারা’ ও ‘মনমর্জিয়া’ সিনেমার পরিচালক ও ‘সান্ড কি আঁখ’ সিনেমার প্রযোজক অনুরাগ কাশ্যাপ, চিত্রনাট্যকার কনিকা ধিলন।

বলিউড অভিনেত্রীদের মধ্যে সম্প্রতি বিয়ে করেছেন রাকুল প্রীত সিং ও কৃতি খারবান্দা। সেই তালিকায় তাপসী পান্নুর নাম যুক্ত হলো।

তাপসী পান্নুকে সর্বশেষ রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দেখা গেছে। তার হাতে এখন আছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ‘ও লাড়কি হ্যায় কাহা?’ এবং ‘খেল খেল মে’।

পড়া চালিয়ে যান

বলিউড

পুলকিত-কৃতির বিয়ের ছবি, কী লিখলেন নবদম্পতি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

সাত পাকে বাঁধা পড়েছেন বলিউডের দুই তারকা পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা। গতকাল (১৫ মার্চ) বিয়ে করলেও একদিন পর সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন দু’জনে। এরমধ্যে একটিতে দেখা গেছে, কনের গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিচ্ছেন বর।

গতকাল (১৬ মার্চ) ইনস্টাগ্রামে পুলকিত ও কৃতি একই অনুভূতি জানিয়েছেন। তারা লিখেছেন, ‘রোদ ঝলমলে নীল আকাশ থেকে ভোরের শিশির, জীবনের ভালো-মন্দ যেকোনো সময়ে শুধুই তুমি। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত আমার প্রতিটি হৃদস্পন্দনে শুধুই তুমি।’

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

গোলাপি লেহাঙ্গার সঙ্গে মানানসই কুন্দনের গয়না পরেছেন কৃতি খারবান্দা। পুলকিতের পরনে পেস্তা রঙের শেরওয়ানি আর মাথায় পাগড়ি। শেরওয়ানিতে ‘গায়ত্রী মন্ত্র’ ছাপা। কনের লেহাঙ্গার সঙ্গে মিলিয়ে পাগড়িতে আছে গোলাপি সুতার কাজ। সংগীতানুষ্ঠান, গায়ে হলুদ, ককটেল পার্টি ও বিয়েসহ চার দিনব্যাপী জমকালো আয়োজন ছিলো দিল্লি এনসিআরের কাছে আইটিসি গ্র্যান্ড ভারত হোটেলে।

‘বীরে কি ওয়েডিং’ (২০১৮) সিনেমায় একসঙ্গে অভিনয় করতে গিয়ে সম্পর্কে জড়ান পুলকিত ও কৃতি খারবান্দা। এরপর ‘পাগলপান্তি’ (২০১৯) ও ‘তেইশ’ (২০২০) সিনেমায় তাদের একত্রে দেখা গেছে। বিয়ের মধ্য দিয়ে সফল পরিণতি পেলো তাদের প্রেম। দু’জনেরই জন্ম দিল্লিতে। তাই বিয়ের যাবতীয় অনুষ্ঠান এই শহরেই করা হয়েছে।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড থেকে বিয়েতে উপস্থিত ছিলেন হাতেগোনা অতিথি। পুলকিত অভিনীত ‘ফুকরে’ সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে রিচা চড্ডা ও আলি ফজল দম্পতিকে দেখা গেছে। এছাড়া ফারহান আখতার ও শিবানি দান্ডেকর, সংগীতশিল্পী মিকা সিং নিমন্ত্রিত অতিথি ছিলেন।

৪০ বছর বয়সী পুলকিত সম্রাটের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে বলিউড সুপারস্টার সালমন খানের ‘রাখি বোন’ শ্বেতা রোহিরাকে ভালোবেসে বিয়ে করেন তিনি। সালমানের হাত ধরে ২০১২ সালে বড় পর্দায় সুযোগ পান পুলকিত। তার প্রথম সিনেমা ‘বিট্টু বস’। শ্বেতার সঙ্গে মাত্র একবছরের দাম্পত্য জীবন কেটেছে তার। এরপর ছাড়াছাড়ি হয়ে যায় তাদের।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

পুলকিত সম্রাটের সিনেমার তালিকায় উল্লেখযোগ্য– ‘ফুকরে’ (২০১৩), ‘জয় হো’ (২০১৪), ‘ও তেরি’ (২০১৪), ‘ডলি কি ডোলি’ (২০১৫), ‘বাঙ্গিস্তান’ (২০১৫), ‘সনম রে’ (২০১৬), ‘জুনুনিয়াত’ (২০১৬), ‘ফুকরে রিটার্নস’ (২০১৭), ‘ফুকরে থ্রি’ (২০২৩)। তার অভিনয় দর্শকদের মন জয় করেছে।

অন্যদিকে ২০০৯ সালে তেলুগু সিনেমা ‘বনি’র মাধ্যমে বড় পর্দায় পা রাখেন কৃতি খারবান্দা। ২০১৬ সালে ‘রাজ়: রিবুট’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ৩৩ বছর বয়সী এই তারকার ক্যারিয়ারে আরো আছে ‘শাদি মে জ়রুর আনা’ (২০১৭), ‘কারবান’ (২০১৮), ‘ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে’ (২০১৮), ‘হাউসফুল ফোর’ (২০১৯), ‘চৌদ্দ ফেরে’ (২০২১)।

পড়া চালিয়ে যান

বলিউড

মধুবালার বায়োপিক আসছে, নায়িকা হচ্ছেন কে?

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

মধুবালা (ছবি: এক্স)

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরি হচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘মধুবালা’। আজ (১৫ মার্চ) সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছে সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্স। এটি পরিচালনা করবেন জাসমিত কে রিন। আলিয়া ভাট অভিনীত ‘ডার্লিংস’ (২০২২) পরিচালনা করে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়ান তিনি।

মধুবালার বায়োপিকে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তার নাম জানতে নেটিজেনদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, আলিয়া ভাটকে নেওয়া হতে পারে এই চরিত্রে। যদিও নির্মাতারা আনুষ্ঠানিকভাবে কারও নাম ঘোষণা করেননি।

মেয়ের মা হওয়ার জনসমক্ষে খুব কম এসেছেন আলিয়া ভাট।

মধুবালাকে বলা হয় ভারতীয় সিনেমার শুকতারা। বড় পর্দায় কাজ করতে গিয়ে যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন তিনি, সেগুলো তুলে ধরা হবে বায়োপিকে।

সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্সের সঙ্গে ‘মধুবালা’ প্রযোজনা করবে ব্রুইং থটস প্রাইভেট লিমিটেডের প্রশান্ত সিং ও মাধুর্য বিনয়। মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ এবং অরবিন্দ কুমার মালবিয়া সহ-প্রযোজক হিসেবে থাকবেন।

মধুবালা (ছবি: এক্স)

১৯৪২ সালে ‘বসন্ত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মোগল-এ-আজ়ম’ সিনেমায় আনারকলি চরিত্রে তার অভিনয়কে ক্যারিয়ারের সেরা কাজ মনে করা হয়।

ব্যক্তিজীবনে কিংবদন্তি গায়ক-অভিনেতা কিশোর কুমারের সঙ্গে বিয়ের বন্ধনে জড়িয়েছিলেন মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে তার জীবনাবসান হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ