Connect with us

বলিউড

‘পাঠান’: সিনেমা হল সংখ্যায় রেকর্ড, ভোর থেকে গভীর রাতে দর্শকদের ভিড়

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: টুইটার)

বক্স অফিস শাসন করতে ফিরেছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। সিনেমা হলে গর্জে উঠেছে তার অভিনীত ‘পাঠান’! সিনেমাটি নিয়ে প্রত্যাশামতোই অভূতপূর্ব সাড়া পড়েছে। সিনেমা হলে দর্শকরা শিস বাজিয়েছে, হাততালি দিয়েছে, নেচেছে, হই-হুল্লোড় ও উল্লাস করেছে। সব প্রদর্শনী হাউসফুলের সুবাদে দুরন্তভাবে শুরু করে মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ঝড় ওঠার আভাস দিয়েছে ‘পাঠান’।

শুরু থেকেই খবরের শিরোনামে আছে ‘পাঠান’। চার বছরেরও বেশি সময় পর বড় পর্দায় শাহরুখের প্রত্যাবর্তনকে কেন্দ্র করে দিনে দিনে উন্মাদনা বেড়েছে। তাছাড়া তার সঙ্গে ৮ বছরের বেশি সময় পর দীপিকা পাড়ুকোনের জুটি, খল চরিত্রে জন আব্রাহামের ফেরা, সালমান খানের স্বল্প সময়ের উপস্থিতি, দুই হিট গান ‘বেশরম রঙ’ ও ‘জুমে জো পাঠান’, দুর্দান্ত টিজার ও ট্রেলার সিনেমাটি নিয়ে প্রত্যাশার পারদ বাড়িয়েছে। বহুদিন পর ভারতীয় কোনো সিনেমার জন্য এতো উন্মুখ ছিলেন দর্শকরা।

সিনেমাটির প্রশংসা দর্শকদের মুখে মুখে ছড়িয়ে পড়ছে। কোথাও কোনো নেতিবাচক মন্তব্য নেই। নির্মাতা অনুরাগ কাশ্যাপ ও করণ জোহর সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন। তাদের চোখে, শাহরুখকে এতো সুন্দর ও সুদর্শন এর আগে কখনো লাগেনি। তাকে দেখে দর্শকদের মন ভরে গেছে। এমন চরিত্রে কখনো অভিনয় করেননি তিনি। কঙ্গনা রনৌতের মন্তব্য, এমন সিনেমার ব্যবসাসফল হওয়া প্রয়োজন।

সিনেমা বাণিজ্য বিশ্লেষকদের প্রত্যাশা, বক্স অফিসে ‘বাহুবলী টু’র রেকর্ড ছাড়িয়ে যেতে পারে ‘পাঠান’। আশা করা হচ্ছে, একদিনেই এর আয় হয়েছে প্রায় ৫০ কোটি রুপি! বিশেষ দিবস ছাড়া মুক্তি পাওয়া সিনেমার ক্ষেত্রে প্রথম দিনে সর্বকালের সব রেকর্ড ভেঙে দিতে পারে এটি।

পাঠান

‘পাঠান’ সিনেমার পোস্টার দীপিকা পাড়ুকোন, শাহরুখ খান ও জন আব্রাহাম (ছবি: টুইটার)

শতাধিক দেশে মুক্তি
সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ গতকাল (২৫ জানুয়ারি) হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পেয়েছে। ভারতের বাইরে ১০০টিরও বেশি দেশে চলছে এটি। ভারতের আর কোনো সিনেমা এর আগে একসঙ্গে এতো দেশে মুক্তি পায়নি। শাহরুখের আন্তর্জাতিক খ্যাতি এবং অভূতপূর্ব চাহিদার সুবাদে এই রেকর্ড সৃষ্টি হয়েছে।

সব মিলিয়ে ৮ হাজার পর্দায় মুক্তি পেয়েছে ‘পাঠান’। এরমধ্যে ৫ হাজার ৫০০টি ভারতে, বাকি ২ হাজার ৫০০টি অন্যান্য দেশে। ‘পাঠান’ প্রদর্শনীর জন্য করোনায় বন্ধ হয়ে যাওয়া ভারতের ২৫টি সিনেমা হল আবার চালু হয়েছে। এরমধ্যে রয়েছে উত্তর প্রদেশের ১১টি, মধ্য প্রদেশের ২টি, রাজস্থানের ৭টি, মহারাষ্ট্র, মুম্বাই, ছত্তিশগড়, উত্তরাখন্ড ও গোয়ার ১টি করে সিনেমা হল। লাদাখে ১১ হাজার ৫৬২ ফুট উঁচুতে একটি সিনেমা হলে চলছে এটি। অভাবনীয় চাহিদা মেটাতে গতকাল প্রজাতন্ত্র দিবসে ভারত জুড়ে রাত ১২টা ৩০ মিনিটের প্রদর্শনী যুক্ত করা হয়।

গত ১৮ জানুয়ারি ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। যতই দিন গেছে, ততই বেড়েছে টিকিট বিক্রি। এতো বিপুলসংখ্যক চাহিদা সাম্প্রতিক সময়ে বলিউডের কোনো সিনেমার ক্ষেত্রে দেখা যায়নি। তাই অনেক প্রদর্শক ও মাল্টিপ্লেক্স প্রদর্শনী বাড়িয়েছে। ফলে গতকাল মুম্বাইয়ে একদিনেই ২০ হাজারের বেশি প্রদর্শনী হয়েছে। করোনা মহামারি পরবর্তী সময়ে হিন্দি সিনেমার ক্ষেত্রে এটি একটি রেকর্ড। পুনের সিজনস মলে সিনেপলিস মাল্টিপ্লেক্সে একদিনেই ৬২টি প্রদর্শনী হয়েছে। আর থানেতে একদিনে ছিলো ৫৯টি প্রদর্শনী।

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

ভক্তদের উন্মাদনা
শাহরুখ খান ওয়ারিয়রস ফ্যান ক্লাব ভারতের ৩৫টি শহরে ‘পাঠান’ সিনেমার এথ্রি আকারের ১০-১৫ হাজার পোস্টার টানিয়েছে। গত ২ নভেম্বর শাহরুখের জন্মদিন থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। বক্স অফিসের কথা মাথায় রেখে আহমেদাবাদ, সুরত, ভাদোদারা, দিল্লি, চন্ডিগড়, মুম্বাই, পুনে, নাসিক, আওরঙ্গবাদ, কলকাতা ও বেঙ্গালুরুসহ শহরগুলোর সেলুন, রেস্তোরাঁ, ক্যাফে, কোচিং ক্লাসসহ তরুণদের উপস্থিতি বেশি এমন জায়গাকে বেছে নিয়েছে তারা।

মুম্বাইয়ের ঐতিহ্যবাহী জিসেভেন মাল্টিপ্লেক্স (গেইটি গ্যালাক্সি নামে পরিচিত) সকাল ৯টায় ‘পাঠান’ প্রদর্শন করেছে। অর্ধশত বছরের পুরনো সিনেমা হলটি এবারই প্রথম এমন সময় কোনো সিনেমা চালিয়েছে। শাহরুখের ফ্যান ক্লাব (এসআরকে ইউনিভার্স) সকালের এই প্রদর্শনীর সব টিকিট কিনে নেয়।

এআরকেসিএফসি (শাহরুখ খান চেন্নাই ফ্যান ক্লাব) সদস্যরা মুক্তির প্রথম দিন ভারতের দুই শতাধিক শহরে দলবেঁধে ‘পাঠান’ দেখেছে। তারা ৩০ ফুট লম্বা ব্যানার বানিয়েছে। নারকেল ভেঙে সেই পোস্টারকে দুধ দিয়ে গোসল করানো হয়েছে। এছাড়া স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, এতিম শিশুদের মধ্যে খাবার ও ছিন্নমূল মানুষকে বিছানার চাদর বিতরণ করেছে ফ্যান ক্লাবটি।

শাহরুখের ফেরা উদযাপন করতে তামিলনাড়ুর সত্যম সিনেমাসের বাইরে শাহরুখের বিশাল একটি কাট-আউট রেখেছে ভক্তরা। গতকাল ভোর ৬টা থেকে ভক্তরা সিনেমা হলে ভিড় করেছে।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

শাহরুখের ৩২ বছরের স্বপ্নপূরণ
অ্যাকশন ধর্মী চরিত্রে বরাবরই কাজ করতে চেয়েছেন শাহরুখ খান। যশরাজ ফিল্মস থেকে প্রকাশিত একটি ভিডিওতে তিনি বলেন, “অ্যাকশন হিরো হওয়ার জন্য ৩২ বছর আগে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলাম। কিন্তু বলিউড আমাকে বানিয়ে দিলো রোমান্টিক হিরো। আমি শুধুই অ্যাকশন হিরো হতে চেয়েছিলাম। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র রাহুল ও রাজের মতো অমায়িক চরিত্রগুলো আমার ভালো লেগেছে ঠিকই, কিন্তু আমি সবসময় নিজেকে অ্যাকশন হিরো ভেবেছিলাম। অবশেষে আমার স্বপ্ন সত্যি হয়েছে।”

শাহরুখ যোগ করেন, “সত্যি কথা বলতে, অনেকদিন হলো ভালো মানের সিনেমার মাধ্যমে দর্শকদের বিনোদন দিতে পারিনি। মনে হচ্ছে ‘পাঠান’ সেটা পারবে এবং এটি একটি অ্যাকশন ফিল্ম। এটি বড় পর্দায় দেখার মতো বিশাল পরিসরে সাজানো হয়েছে। এর লোকেশন, গান, অ্যাকশনসহ সবকিছুই দারুণ।”

পাঠান চরিত্রটি কেমন? শাহরুখের কথায়, ‘সে সহজ একজন মানুষ। কিন্তু অনেক কঠিন কাজ করতে পারে। সে দুরন্ত ও দৃঢ় মনোবলের মানুষ। কিন্তু তাকে দেখলে সেটা বোঝা যায় না। সে আস্থাভাজন ও সৎ। ভারতকে নিজের মা বলে মনে করে সে। দেশের শত্রুদের বিরুদ্ধে লড়াই করা দেশপ্রেমিক এই এজেন্টকে কেন্দ্র করেই সিনেমাটির গল্প।’

‘পাঠান’-এর মাধ্যমে সাইবেরিয়ার হিমায়িত বৈকাল হ্রদে প্রথমবার কোনো হিন্দি সিনেমার শুটিং হয়েছে। হিমায়িত বরফের ওপর ধাওয়া-পাল্টা ধাওয়ার দৃশ্যে অভিনয় করেছেন শাহরুখ ও জন আব্রাহাম। ২ ঘণ্টা ২৬ মিনিট ব্যাপ্তির সিনেমাটির বিরতির আগের দৈর্ঘ্য ১ ঘণ্টা ১০ মিনিট। বাকি ১ ঘণ্টা ১৬ মিনিট বিরতির পর।

শাহরুখ খান

শাহরুখ খান (ছবি: ইনস্টাগ্রাম)

১৭০০ দিনের অপেক্ষা এবং ৩ হাজার ১৫ দিনের অতৃপ্তি
গোয়েন্দা-অ্যাকশন ধাঁচের বিনোদনমূলক সিনেমাটির মাধ্যমে চার বছরের বেশি সময় পর বড় পর্দায় পূর্ণাঙ্গভাবে ফিরলেন শাহরুখ খান। ১৭০০ দিন পর প্রধান চরিত্রে তার নতুন সিনেমা এলো। আর তার কাছ থেকে হিট সিনেমা পাওয়া গেলো ৩ হাজার ১৫ দিন পর।

প্রধান চরিত্রে শাহরুখের সর্বশেষ সিনেমা আনন্দ এল. রাই পরিচালিত ‘জিরো’ মুক্তি পায় ২০১৮ সালে। কিন্তু বক্স অফিসে আহামারি সাফল্য পায়নি এটি। এর আগে ‘জব হ্যারি মেট সেজাল’ (২০১৭), ‘রইস’ (২০১৭), ‘ফ্যান’ (২০১৬) ও ‘দিলওয়ালে’ (২০১৫) প্রত্যাশা মেটাতে পারেনি। তার সর্বশেষ হিট বলা যায় ফারাহ খান পরিচালিত ‘হ্যাপি নিউ ইয়ার’ (২০১৪)। ‘পাঠান’ সিনেমার মাধ্যমে ৩ হাজার ১৫ দিন পর আবার পরিষ্কার হিটের দেখা পাচ্ছেন শাহরুখ।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: টুইটার)

৮ বছর পর শাহরুখ-দীপিকার রসায়ন
বলিউডের সবচেয়ে জনপ্রিয় পর্দা জুটির মধ্যে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অন্যতম। এর আগে ‘ওম শান্তি ওম’ (২০০৭), ‘চেন্নাই এক্সপ্রেস’ (২০১৩) ও ‘হ্যাপি নিউ ইয়ার’ (২০১৪) সিনেমায় একসঙ্গে অভিনয় করেন তারা। ৮ বছরের বেশি সময় পর আবার তাদের একফ্রেমে দেখা যাচ্ছে। শাহরুখের সবশেষ ব্যবসাসফল সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’-এর নায়িকা তিনিই।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: টুইটার)

বিতর্কের অবসান
‘পাঠান’ সিনেমার প্রথম গান ‘বেশরম রঙ’ মুক্তির পরপরই বিতর্ক সৃষ্টি হয়। কারণ এতে গেরুয়া রঙের বিকিনি ও মনোকিনি পরে শাহরুখের সঙ্গে নেচেছেন দীপিকা। হিন্দু ধর্মে এই রঙকে পবিত্র মনে করা হয়। অনেকের অভিযোগ, এর মাধ্যমে হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। মন্ত্রী, রাজনীতিবিদ, হিন্দু সংগঠনের নেতা, পুরোহিতসহ অনেকে ‘বেশরম রঙ’ নিয়ে প্রকাশ্যে আপত্তি তোলেন।

ভারতের বিভিন্ন রাজ্যে ‘পাঠান’ বর্জনের ডাকসহ শাহরুখের কুশপুত্তলিকা দাহ, তাকে পুড়িয়ে মারার হুমকি, দীপিকাকে নিষিদ্ধের দাবি, ‘পাঠান’ প্রদর্শন করলে সিনেমা হলে আগুন জ্বালানোর হুমকি, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর আল্টিমেটামসহ থানায় একাধিক অভিযোগ দায়েরের ঘটনা ঘটেছে। ক্রমাগত হুমকির মুখে সরকারের কাছে সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছিলো ভারতের গুজরাট মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন। এর পরিপ্রেক্ষিতে ‘পাঠান’ সিনেমার প্রদর্শনীতে দর্শক ও সিনেমা হলের সুরক্ষায় নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় গুজরাট পুলিশ। যদিও পরে সেন্সর বোর্ডের সংশোধনীর পর ‘পাঠান’ নিয়ে প্রতিবাদ প্রত্যাহার করে নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দলসহ হিন্দুদের বিভিন্ন সংগঠন।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: টুইটার)

গতকাল সকালে মধ্যপ্রদেশের ইনদোরে কিছু অংশে দুটি রক্ষণশীল ডানপন্থী গোষ্ঠীর দাবির মুখে ‘পাঠান’ সিনেমার কয়েকটি প্রদর্শনী বাতিল হয়। তবে বিকেল থেকে আবার সেসব সিনেমা হলে এর প্রদর্শনী হয়েছে।

মধ্যপ্রদেশ রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ড. নরোত্তম মিশ্র মনে করেন, এখন আর ‘পাঠান’ নিয়ে প্রতিবাদ করার কোনো মানে নেই। কারণ ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) সিনেমাটির আপত্তিকর অংশগুলো সংশোধন করেছে। বিতর্কিত সংলাপ পরিবর্তন করা হয়েছে। তাই এখন প্রতিবাদ করার কোনো কারণ দেখেন না তিনি।

চলতি মাসের শুরুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার দল বিজেপির নেতাকর্মীদের কোনো সিনেমা নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকার অনুরোধ জানান।

‘পাঠান’ সিনেমায় সালমান খান ও শাহরুখ খান (ছবি: টুইটার)

সালমান খানের একঝলক
যশরাজ ফিল্মসের গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমা ‘পাঠান’। আগের তিনটি হলো ‘এক থা টাইগার’ (২০১২), ‘টাইগার জিন্দা হ্যায়’ (২০১৭) এবং ‘ওয়ার’ (২০১৯)। সেজন্য শাহরুখের পাশে সালমান খানকে টাইগার হিসেবে অতিথি চরিত্রে দেখা গেছে।

শাহরুখের পালক মায়ের চরিত্রে আমিরের বোন
‘পাঠান’ সিনেমায় শাহরুখ খানের পালক মায়ের ভূমিকায় অভিনয় করেছেন নিখাত খান হেগড়ে। তার চরিত্রটি একজন আফগানি নারীর। বাস্তবে তিনি হলেন সুপারস্টার আমির খানের বোন। সিনেমায় খলচরিত্রে দেখা গেছে জন আব্রাহামকে। এছাড়া আছেন আশুতোষ রানা, ডিম্পল কাপাডিয়া।

ওটিটিতে ‘পাঠান’
অ্যামাজন প্রাইম ভিডিওতে আগামী ২৫ এপ্রিল থেকে দেখা যাবে ‘পাঠান’। ওটিটি সংস্করণে প্রতিবন্ধীদের অধিকার আইন ২০১৬ অনুযায়ী– বধিরদের জন্য সাবটাইটেল, দৃষ্টিশক্তিহীনদের জন্য হিন্দি অডিও বিবরণ যুক্ত করা হবে। এসব পরিবর্তন আনার পর সেন্সর বোর্ড থেকে আবার সনদ নেবে যশরাজ ফিল্মস।

বলিউড

চুপিসারে বিয়ে করেছেন তাপসী

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

তাপসী পান্নু ও ম্যাথিয়াস বো (ছবি: এক্স)

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু চুপিসারে শুভ কাজ সেরে ফেলেছেন। দীর্ঘদিনের প্রেমিক ম্যাথিয়াস বো’কে বিয়ে করেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। ভারতের উদয়পুরে গত ২৩ মার্চ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ভারতের একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। তবে তাপসী এখনো নিজে থেকে কিছু জানাননি।

ডেনমার্কের ব্যাডমিন্টন তারকা ম্যাথিয়াস বো’র ঝুলিতে আছে অলিম্পিকের স্বর্ণপদক। ৪৩ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে প্রায় ১০ বছরের সম্পর্ক তাপসীর। তারা নিজেদের সম্পর্কের ব্যাপারে বরাবরই গোপনীয়তা বজায় রেখেছেন। ব্যক্তিজীবন বরাবরই আড়ালে রেখেছেন দু’জনে। কেবল কয়েক মাস আগে প্রেমের কথা জানান তাপসী। এরপর থেকে তাদের বিয়ে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো।

গত ২০ মার্চ শুরু হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান। বিয়েতে অংশ নেন দুই পরিবারের ঘনিষ্ঠ বন্ধু ও স্বজনেরা। নিমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন তাপসীর ‘দোবারা’ ও ‘থাপ্পড়’ সিনেমার সহশিল্পী পাভেল গুলাটি, ‘দোবারা’ ও ‘মনমর্জিয়া’ সিনেমার পরিচালক ও ‘সান্ড কি আঁখ’ সিনেমার প্রযোজক অনুরাগ কাশ্যাপ, চিত্রনাট্যকার কনিকা ধিলন।

বলিউড অভিনেত্রীদের মধ্যে সম্প্রতি বিয়ে করেছেন রাকুল প্রীত সিং ও কৃতি খারবান্দা। সেই তালিকায় তাপসী পান্নুর নাম যুক্ত হলো।

তাপসী পান্নুকে সর্বশেষ রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দেখা গেছে। তার হাতে এখন আছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ‘ও লাড়কি হ্যায় কাহা?’ এবং ‘খেল খেল মে’।

পড়া চালিয়ে যান

বলিউড

পুলকিত-কৃতির বিয়ের ছবি, কী লিখলেন নবদম্পতি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

সাত পাকে বাঁধা পড়েছেন বলিউডের দুই তারকা পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা। গতকাল (১৫ মার্চ) বিয়ে করলেও একদিন পর সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন দু’জনে। এরমধ্যে একটিতে দেখা গেছে, কনের গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিচ্ছেন বর।

গতকাল (১৬ মার্চ) ইনস্টাগ্রামে পুলকিত ও কৃতি একই অনুভূতি জানিয়েছেন। তারা লিখেছেন, ‘রোদ ঝলমলে নীল আকাশ থেকে ভোরের শিশির, জীবনের ভালো-মন্দ যেকোনো সময়ে শুধুই তুমি। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত আমার প্রতিটি হৃদস্পন্দনে শুধুই তুমি।’

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

গোলাপি লেহাঙ্গার সঙ্গে মানানসই কুন্দনের গয়না পরেছেন কৃতি খারবান্দা। পুলকিতের পরনে পেস্তা রঙের শেরওয়ানি আর মাথায় পাগড়ি। শেরওয়ানিতে ‘গায়ত্রী মন্ত্র’ ছাপা। কনের লেহাঙ্গার সঙ্গে মিলিয়ে পাগড়িতে আছে গোলাপি সুতার কাজ। সংগীতানুষ্ঠান, গায়ে হলুদ, ককটেল পার্টি ও বিয়েসহ চার দিনব্যাপী জমকালো আয়োজন ছিলো দিল্লি এনসিআরের কাছে আইটিসি গ্র্যান্ড ভারত হোটেলে।

‘বীরে কি ওয়েডিং’ (২০১৮) সিনেমায় একসঙ্গে অভিনয় করতে গিয়ে সম্পর্কে জড়ান পুলকিত ও কৃতি খারবান্দা। এরপর ‘পাগলপান্তি’ (২০১৯) ও ‘তেইশ’ (২০২০) সিনেমায় তাদের একত্রে দেখা গেছে। বিয়ের মধ্য দিয়ে সফল পরিণতি পেলো তাদের প্রেম। দু’জনেরই জন্ম দিল্লিতে। তাই বিয়ের যাবতীয় অনুষ্ঠান এই শহরেই করা হয়েছে।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড থেকে বিয়েতে উপস্থিত ছিলেন হাতেগোনা অতিথি। পুলকিত অভিনীত ‘ফুকরে’ সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে রিচা চড্ডা ও আলি ফজল দম্পতিকে দেখা গেছে। এছাড়া ফারহান আখতার ও শিবানি দান্ডেকর, সংগীতশিল্পী মিকা সিং নিমন্ত্রিত অতিথি ছিলেন।

৪০ বছর বয়সী পুলকিত সম্রাটের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে বলিউড সুপারস্টার সালমন খানের ‘রাখি বোন’ শ্বেতা রোহিরাকে ভালোবেসে বিয়ে করেন তিনি। সালমানের হাত ধরে ২০১২ সালে বড় পর্দায় সুযোগ পান পুলকিত। তার প্রথম সিনেমা ‘বিট্টু বস’। শ্বেতার সঙ্গে মাত্র একবছরের দাম্পত্য জীবন কেটেছে তার। এরপর ছাড়াছাড়ি হয়ে যায় তাদের।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

পুলকিত সম্রাটের সিনেমার তালিকায় উল্লেখযোগ্য– ‘ফুকরে’ (২০১৩), ‘জয় হো’ (২০১৪), ‘ও তেরি’ (২০১৪), ‘ডলি কি ডোলি’ (২০১৫), ‘বাঙ্গিস্তান’ (২০১৫), ‘সনম রে’ (২০১৬), ‘জুনুনিয়াত’ (২০১৬), ‘ফুকরে রিটার্নস’ (২০১৭), ‘ফুকরে থ্রি’ (২০২৩)। তার অভিনয় দর্শকদের মন জয় করেছে।

অন্যদিকে ২০০৯ সালে তেলুগু সিনেমা ‘বনি’র মাধ্যমে বড় পর্দায় পা রাখেন কৃতি খারবান্দা। ২০১৬ সালে ‘রাজ়: রিবুট’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ৩৩ বছর বয়সী এই তারকার ক্যারিয়ারে আরো আছে ‘শাদি মে জ়রুর আনা’ (২০১৭), ‘কারবান’ (২০১৮), ‘ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে’ (২০১৮), ‘হাউসফুল ফোর’ (২০১৯), ‘চৌদ্দ ফেরে’ (২০২১)।

পড়া চালিয়ে যান

বলিউড

মধুবালার বায়োপিক আসছে, নায়িকা হচ্ছেন কে?

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

মধুবালা (ছবি: এক্স)

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরি হচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘মধুবালা’। আজ (১৫ মার্চ) সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছে সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্স। এটি পরিচালনা করবেন জাসমিত কে রিন। আলিয়া ভাট অভিনীত ‘ডার্লিংস’ (২০২২) পরিচালনা করে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়ান তিনি।

মধুবালার বায়োপিকে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তার নাম জানতে নেটিজেনদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, আলিয়া ভাটকে নেওয়া হতে পারে এই চরিত্রে। যদিও নির্মাতারা আনুষ্ঠানিকভাবে কারও নাম ঘোষণা করেননি।

মেয়ের মা হওয়ার জনসমক্ষে খুব কম এসেছেন আলিয়া ভাট।

মধুবালাকে বলা হয় ভারতীয় সিনেমার শুকতারা। বড় পর্দায় কাজ করতে গিয়ে যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন তিনি, সেগুলো তুলে ধরা হবে বায়োপিকে।

সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্সের সঙ্গে ‘মধুবালা’ প্রযোজনা করবে ব্রুইং থটস প্রাইভেট লিমিটেডের প্রশান্ত সিং ও মাধুর্য বিনয়। মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ এবং অরবিন্দ কুমার মালবিয়া সহ-প্রযোজক হিসেবে থাকবেন।

মধুবালা (ছবি: এক্স)

১৯৪২ সালে ‘বসন্ত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মোগল-এ-আজ়ম’ সিনেমায় আনারকলি চরিত্রে তার অভিনয়কে ক্যারিয়ারের সেরা কাজ মনে করা হয়।

ব্যক্তিজীবনে কিংবদন্তি গায়ক-অভিনেতা কিশোর কুমারের সঙ্গে বিয়ের বন্ধনে জড়িয়েছিলেন মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে তার জীবনাবসান হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ