Connect with us

ওটিটি

প্রথমবার ওয়েব সিরিজে জয়া আহসান, বানাবেন আশফাক নিপুন

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

জয়া আহসান ও আশফাক নিপুন (ছবি: ফেসবুক)

দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করছেন। এর নাম ‘জিম্মি’। এটি বানাবেন আশফাক নিপুন। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে উপভোগ করা যাবে এই কন্টেন্ট।

টাকার গ্রাফিক্স দিয়ে তৈরি হয়েছে ‘জিম্মি’র টাইটেল। জিম্মির সঙ্গে টাকার সম্পর্ক থাকা স্বাভাবিক। গল্পে দেখা যাবে, সরকারি নিম্নপদস্থ কর্মচারী একজন নারী ১০ বছর ধরে কোনো প্রমোশন পায় না। স্বামী-স্ত্রীর টানাটানির সংসার। উচ্চাকাঙ্ক্ষী এই নারী একদিন অফিসের স্টোররুমে বড় অঙ্কের টাকার বাক্স পায়। হঠাৎ পাওয়া টাকা নিয়ে শুরু হয় টানাপোড়েন। শেষ পর্যন্ত লোভের কাছে জিম্মি হয়ে পড়ে সে।

জয়া আহসান (ছবি: ফেসবুক)

সোশ্যাল মিডিয়ায় ওয়েব সিরিজ ঘোষণার ভিডিও শেয়ার দিয়ে জয়া আহসান লিখেছেন, ‌‘শুধু এটুকু বলতে পারি, বানাবেন আশফাক নিপুন। আর বাকিটা… ক্রমশ প্রকাশ্য!’

আশফাক নিপুন (ছবি: ফেসবুক)

‘জিম্মি’সহ ওটিটি প্ল্যাটফর্ম হইচই ২০২৪ সালের জন্য নতুন ছয়টি ওয়েব সিরিজের ঘোষণা দিয়েছে। আজ (২৬ মার্চ) ডিজিটাল মাধ্যমে প্রকাশিত ‘হইচই মিট ২০২৪’ (গল্পের নতুন অধ্যায়) শীর্ষক ভিডিওতে এগুলোর নাম, পরিচালক ও প্রধান চরিত্রের অভিনয়শিল্পীদের নাম জানানো হয়েছে।

‘গল্পের নতুন অধ্যায়’ ভিডিওতে ঘোষিত ছয় ওয়েব সিরিজের দুটি পরিচালনা করছেন ভিকি জাহেদ। এরমধ্যে দুর্ঘটনায় দৃষ্টিশক্তি হারানো সিআইডি কর্মকর্তার গল্প নিয়ে সাজানো ‘রুমি’তে নাম ভূমিকায় থাকছেন চঞ্চল চৌধুরী। অন্যদিকে ‘মিথ্যাবাদী’তে অভিনয় করছেন মেহজাবীন চৌধুরী। সিরিজটির গল্পে দেখা যাবে, স্বামীর প্রতি শতভাগ বিশ্বস্ত স্ত্রী। কিন্তু মা হওয়ার চার বছর পর সে জানতে পারে তার স্বামী সন্তান জন্মদানে সম্পূর্ণভাবে অক্ষম। স্ত্রীর মনে প্রশ্ন, তাহলে তার সন্তান কার! সন্দেহের বশীভূত হয়ে শ্বশুর ও ভাসুরের বিরুদ্ধে মামলা করে সে।

অনম বিশ্বাসের ‘রঙিলা কিতাব’-এ থাকছেন পরীমণি। বরিশালের একটি ছোট শহরের গ্যাংস্টার প্রদীপ প্রথমবারের মতো বাবা হতে যাচ্ছে জানার পরে তার অপরাধ জীবনকে বিদায় বলার সিদ্ধান্ত নেয়। তবে পরের দিনই স্থানীয় এমপিকে হত্যার ঘটনায় অন্যায়ভাবে দোষী সাব্যস্ত হয় প্রদীপ। তারপর থেকে পালিয়ে বেড়ায় প্রদীপ। এখন তার সবচেয়ে বড় দায়িত্ব নিজেকে এবং তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুলিশ ও অজানা বিপদ থেকে রক্ষা করা।

অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় ‘বোহেমিয়ান ঘোড়া (আট মানে Not)’ সিরিজে প্রধান চরিত্রে থাকছেন মোশাররফ করিম। এতে ট্রাক ড্রাইভার আব্বাস চরিত্রে দেখা যাবে তাকে। সে দুর্দান্ত প্রেমিক মানুষ। সাত জেলায় থাকা সাত বউকে একে অপরের কাছ থেকে গোপন রেখে সে সুনিপুণভাবে সাত সংসার সামলায়। এদিকে একজন বৃদ্ধের সঙ্গে বিয়ে হওয়া থেকে সদ্য যুবতী সুন্দরীকে বাঁচানোর পর সুন্দরী আব্বাসের প্রেমে পড়ে ও তাকে বিয়ে করতে চায়। কিন্তু আব্বাস জানে আট মানে সর্বনাশ তাই সুন্দরীকে বিয়ে করতে না চাইলেও একপ্রকার বাধ্য হয়ে বিয়ে করতে হয় তাকে। এরপর শুরু হয় গণ্ডগোল। আব্বাসের সাত সংসারে শুরু হয় বিভিন্ন রকম ঝামেলা।

হইচইয়ের ‘বুকের মধ্যে আগুন’ সিরিজের জনপ্রিয় চরিত্র গোলাম মামুন হয়ে ফিরছেন জিয়াউল ফারুক অপূর্ব। ‘গোলাম মামুন’ নামের সিরিজটির গল্পে দেখা যাবে, নিজের আততায়ীকে খুনের দায়ে আটক হয় মামুন, সেই সঙ্গে বন্ধু দম্পতির খুনেও জড়িয়ে যায় তার নাম। আইনরক্ষক মামুনকে আইন ভেঙে পুলিশের হাত থেকে পালাতে হয় নিজেকে নির্দোষ প্রমাণ করতে। কিন্তু বাইরে অপেক্ষা করছে আরো বড় বিপদ। ‘বুকের মধ্যে আগুন’ তানিম রহমান অংশু পরিচালনা করলেও ‘গোলাম মামুন’ বানাচ্ছেন শিহাব শাহীন।

প্রতিবছর বাংলাদেশি কন্টেন্টের ক্রমবর্ধমান জনপ্রিয়তা উদযাপনের জন্য আয়োজন করা হয় ‘হইচই মিট’। এর মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশের কনটেন্ট এবং প্রতিভাবান শিল্পীদের পরিচয় করিয়ে দিচ্ছে হইচই।

এ প্রসঙ্গে হইচই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান বলেন, “হইচই বাংলাদেশ ২০১৯ সালে ‘ঢাকা মেট্রো’ সিরিজ দিয়ে যাত্রা শুরু করে। এরপর আরো ১৮টি সিরিজ মুক্তি পেয়েছে এতে, যেগুলো বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে। একটি ব্র্যান্ড হিসেবে হইচইয়ের লক্ষ্য সারা পৃথিবীতে বাংলা ভাষায় কথা বলা মানুষের কাছে নিজেদের ভাষায় মানসম্মত বিনোদন পৌঁছে দেওয়া। দর্শকদের জন্য হইচই সহজলভ্য করতে আমরা ইতোমধ্যে গ্রামীণফোন, রবি এবং বাংলালিংকের সঙ্গে একাত্ম হয়েছি। পাশাপাশি আমরা দর্শকদের জন্য পছন্দসই কনটেন্ট নির্মাণের উদ্দেশে বাংলাদেশের খ্যাতিমান নির্মাতা এবং অভিনয়শিল্পীদের সঙ্গে কাজ করছি। আমরা এ বছর ছয়টি কন্টেন্টের ঘোষণা দিচ্ছি এবং ভবিষ্যতে এই সংখ্যা আরো বাড়বে।”

ওটিটি

আধুনিক বাংলা হোটেলে কী খাওয়াবেন মোশাররফ করিম!

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মোশাররফ করিম (ছবি: চরকি)

নতুন ওয়েব সিরিজে চুক্তিবদ্ধ হলেন মোশাররফ করিম। এর নাম রাখা হয়েছে ‘আধুনিক বাংলা হোটেল’। এটি পরিচালনা করবেন কাজী আসাদ। ইতোমধ্যে শুটিংয়ের প্রস্তুতি শুরু হয়েছে।

‘আধুনিক বাংলা হোটেল’-এ মোশাররফ করিমের চরিত্রটি কেমন তা জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, তিনি এই নামের একটি হোটেল মালিকের ভূমিকায় দর্শকদের সামনে হাজির হবেন।

নতুন ওয়েব সিরিজটি চরকির জন্য তৈরি হচ্ছে। এর আগে ‘দাগ’ ওয়েব ফিল্মের মাধ্যমে এই ওটিটি প্ল্যাটফর্মে দেখা গেছে মোশাররফ করিমকে। তিনি বলেন, ‘চরকির কন্টেন্ট বরাবরই দারুণ ও চমকপ্রদ হয়। ইন্টারেস্টিং একটি গল্পের মাধ্যমে চরকি সিরিজে অভিনয় করার ইচ্ছে ছিলো আমার। তরুণ প্রতিভাবান কাজী আসাদের মাধ্যমে সেই সুযোগ পেয়ে গেলাম। চমৎকার এই সিরিজ নিয়ে আমি বেশ আশাবাদী।’

কাজী আসাদ ও মোশাররফ করিম (ছবি: চরকি)

ওয়েব সিরিজটির চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে মোশাররফ ও নির্মাতার সঙ্গে উপস্থিত ছিলেন চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি এবং হেড অব কনটেন্ট অনিন্দ্য ব্যানার্জি।

রেদওয়ান রনি ও মোশাররফ করিম (ছবি: চরকি)

রেদওয়ান রনি বলেন, ‘গুণী অভিনেতা মোশাররফ করিম ও তরুণ মেধাবী নির্মাতা কাজী আসাদের এই সিরিজ নিয়ে আমরা খুবই আশাবাদী।’

পড়া চালিয়ে যান

ওটিটি

‘একটি খোলা জানালা’র ভয়জাগানিয়া ট্রেলার, নার্স চরিত্রে ফারিণ-নাদিয়া

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘একটি খোলা জানালা’র দৃশ্যে তাসনিয়া ফারিণ (ছবি: কেএস ফিল্মস)

মুষলধারে বৃষ্টি পড়ছে। ‘নাগ পূর্ণিমা’ সিনেমার বিলবোর্ড দেখা যাচ্ছে। সামনে একটি গাড়ি দাঁড়ানো। ভেতরে বসে আছে একজন লোক। নেপথ্যে নারীকণ্ঠে শোনা যায়, ‘একজন ভয়ংকর খুনি বেছে বেছে নার্সদের খুন করছে।’ হঠাৎ রক্তাক্ত অবস্থায় একজন নার্স গাড়ির জানালায় হাত রেখে বলতে থাকে, ‘বাঁচাও, বাঁচাও!’ এটি ‘একটি খোলা জানালা’ নামের শর্টফিল্মের ট্রেলারে দেখা গেছে এমন রহস্যময় ও ভয়জাগানিয়া কয়েকটি দৃশ্য। এটি পরিচালনা করেছেন ভিকি জাহেদ।

গতকাল (৬ জুলাই) রাতে ‘একটি খোলা জানালা’র ১ মিনিট ৪০ সেকেন্ডের ট্রেলার প্রকাশিত হয়েছে। এতে প্রধান তিনটি নারী চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ, সালহা খানম নাদিয়া ও ফারিয়া শামস সেঁওতি। তাদের মধ্যে ফারিণ ও নাদিয়াকে দেখা যাবে নার্স চরিত্রে।

‘একটি খোলা জানালা’র দৃশ্য (ছবি: কেএস ফিল্মস)

গল্পটি কেশবগঞ্জ মানসিক হাসপাতালে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে। টিজারে সেই ইঙ্গিত দেওয়ার পর টিভি পর্দা থেকে ভেসে আসে সংবাদ পাঠিকার বর্ণনা, ‘কেশবগঞ্জের একটি পরিত্যক্ত বাড়ির পেছন থেকে উদ্ধার করা হয়েছে মডার্ন হাসপাতালের নার্স শেফালীর মরদেহ।’ সিরিয়াল কিলারের পরের টার্গেট কে?

‘একটি খোলা জানালা’র দৃশ্যে তাসনিয়া ফারিণ ও ফারিয়া শামস সেঁওতি (ছবি: কেএস ফিল্মস)

এদিকে এক নার্সের ওপর স্বামীর নির্যাতনের দৃশ্য দেখা যায়। অন্যদিকে আরেক নার্সকে বিয়ের প্রস্তাব দেন হাসপাতালে শয্যাশায়ী এক বৃদ্ধ লোক। এরমধ্যে জানা যায় ৭ ফুট লম্বা খলিল উল্লাহ নামের একজনের কথা। সে আজিমপুর কবরস্থানের মাটি খুঁড়ে আনা লাশ থেকে নখ দিয়ে কলিজা বের করে লবণ মেখে খেয়ে ফেলে! হঠাৎ ঝড় এসে আলো নিভে যায়। ঝড়ো হাওয়ায় একটি জানালা খুলে যায়! খলিলউল্লাহর এই ঘটনা কি সত্যি? টিজারের শেষ দৃশ্যে এক নারী বলতে তাকে, ‘খলিলউল্লাহ সামনে এলেই বুঝবা গল্প সত্য না মিথ্যা!’ এরপর ফারিণ ঘুরে ক্যামেরায় তাকাতেই ভয়ে আঁতকে ওঠেন।

‘একটি খোলা জানালা’র দৃশ্যে সালহা খানম নাদিয়া (ছবি: কেএস ফিল্মস)

প্রয়াত আমেরিকান চিত্রনাট্যকার ও পরিচালক জেমস ব্রিজেসের গল্প অবলম্বনে তৈরি হয়েছে অ্যাকশন, থ্রিলার/সাসপেন্স, ক্রাইম ধাঁচের শর্টফিল্ম ‘একটি খোলা জানালা’। কেএস ফিল্মসের প্রযোজনায় এর শিল্প নির্দেশনা দিয়েছেন আলভিরা তাসনিম।

‘একটি খোলা জানালা’য় তাসনিয়া ফারিণ ও সালহা খানম নাদিয়া (ছবি: কেএস ফিল্মস)

শিগগিরই ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পাবে ‘একটি খোলা জানালা’।

পড়া চালিয়ে যান

ওটিটি

মাধুরী ও ইমরান হাশমির সিনেমার পরিচালকের সিরিজে শুভ?

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

আরিফিন শুভ (ছবি: ফেসবুক)

বাংলাদেশের মুক্তিযুদ্ধের গল্প নিয়ে ভারতে নতুন একটি ওয়েব সিরিজ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সব ঠিক থাকলে এতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন আরিফিন শুভ। তার বিপরীতে দেখা যেতে পারে ওপার বাংলার এই প্রজন্মের অভিনেত্রী সৌরসেনী মৈত্রকে। চমকপ্রদ তথ্য হলো, ওয়েব সিরিজটি পরিচালনা করবেন সৌমিক সেন। তার পরিচালিত প্রথম সিনেমা ‘গুলাব গ্যাং’-এ অভিনয় করেন মাধুরী দীক্ষিত। এরপর ‘হোয়াইট চিট ইন্ডিয়া’ সিনেমায় অভিনয় করেন ইমরান হাশমি।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, নতুন ওয়েব সিরিজটির চিত্রনাট্যের প্রাথমিক খসড়া হয়েছে। শুভ ও সৌরসেনীর সঙ্গে প্রাথমিক আলোচনাও সেরে ফেলেছেন সৌমিক সেন। শিগগিরই শুটিং শুরু হওয়ার কথা।

সৌরসেনী মৈত্র (ছবি: ইনস্টাগ্রাম)

গত বছর নেটফ্লিক্সের প্রশংসিত ওয়েব সিরিজ ‘জুবিলি’র পর অন্যতম গল্পকার ও চিত্রনাট্যকার সৌমিক সেন। এতে অভিনয় করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অদিতি রাও হায়দরি, রাম কাপুর, অপারশক্তি খুরানা। এতে হিমাংশু রায়-দেবিকা রানির উত্থানসহ বলিউডের শুরুর দিক তুলে ধরা হয়।

আরিফিন শুভ (ছবি: ফেসবুক)

শোনা যাচ্ছে, ওয়েব সিরিজটি প্রযোজনা করবেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। এটি মুক্তি পেতে পারে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম সনি লিভে।

সৌরসেনী মৈত্র (ছবি: ইনস্টাগ্রাম)

এদিকে ঢালিউডে আরিফিন শুভ অভিনীত নতুন দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এরমধ্যে ‘নূর’ পরিচালনা করেছেন রায়হান রাফী। এতে আরো অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। অন্যদিকে মিঠু খান পরিচালিত ‘নীলচক্র’তে শুভর নায়িকা থাকছেন ‘কাজলরেখা’ তারকা মন্দিরা চক্রবর্তী।

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ