Connect with us

ঢালিউড

নতুন বছর বড় পর্দায় শুরু করবেন রুনা খান

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

রুনা খান

রুনা খান (ছবি: জুনায়েদ আহমেদ)

অভিনেত্রী রুনা খানের ২০২৩ সালের শুরুটা হবে  বড় পর্দায়। নতুন ইংরেজি বছরের প্রথম সপ্তাহে মুক্তি পাবে তার নতুন সিনেমা ‘একটি না বলা গল্প’। মুক্তিযুদ্ধ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনের পটভূমিতে সাজানো হয়েছে এটি। দুটি পৃথক সময়ের গল্প সমান্তরালে বলা হয়েছে এতে।

গল্পে দেখা যাবে, ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি চট্টগ্রামের লালদীঘি ময়দানে আওয়ামী লীগের জনসভা অভিমুখে ছাত্র-জনতার মিছিলে পুলিশের প্রবল গুলিবর্ষণের ঘটনায় বীর মুক্তিযোদ্ধার সন্তানসহ বেশ কয়েকজন নিহত হয়।

গতকাল (১০ ডিসেম্বর) পঙ্কজ পালিত পরিচালিত প্রথম সিনেমা ‘একটি না বলা গল্প’র পোস্টার শেয়ার করেছেন রুনা খান। এতে তার চরিত্রটির ছবি রয়েছে। পোস্টারে উল্লেখ রয়েছে, ২০২৩ সালের ৬ জানুয়ারি মুক্তি পাবে এটি। সাংবাদিক ও সাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরীর গল্প নিয়ে সরকারি অনুদানে এর শুটিং হয়েছে চট্টগ্রাম, বান্দরবান, নবাবগঞ্জ ও পূবাইলে।

রুনা খান

‘একটি না বলা গল্প’ সিনেমার দৃশ্যে রুনা খান ও রওনক হাসান (ছবি: ফেসবুক)

‘একটি না বলা গল্প’তে বীর মুক্তিযোদ্ধা মমিনুল চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান। তার স্ত্রী আরিফার ভূমিকায় দেখা যাবে রুনা খানকে। এছাড়া আছেন নরেশ ভূঁইয়া, মোমেনা চৌধুরী, আহসানুল হক মিনু, আরিফ হক, রাকিব হোসাইন ঈভন ও নাঈমা আনজুম মুন।

রুনা খান

রুনা খান (ছবি: জুনায়েদ আহমেদ)

রুনা খানের প্রথম সিনেমা সাজেদুল আউয়ালের ‘ছিটকিনি’র (২০১৭) চিত্রগ্রাহক ছিলেন পঙ্কজ পালিত। এতে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কারে সমালোচক বিভাগে সেরা অভিনেত্রী হন তিনি। তৌকীর আহমেদের ‘হালদা’ (২০১৭) সিনেমার জন্য জাতীয় পুরস্কারে সেরা পার্শ্ব অভিনেত্রী স্বীকৃতি এসেছে তার ঘরে।

রুনা খান

রুনা খান (ছবি: জুনায়েদ আহমেদ)

এছাড়া বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’ (২০১৭) ও মৃত্তিকা গুণের ‘কালো মেঘের ভেলা’য় (২০১৯) দেখা গেছে রুনা খানকে। সর্বশেষ ২০১৯ সালে গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’র মাধ্যমে বড় পর্দায় এসেছিলেন তিনি। ‘একটি না বলা গল্প’র মাধ্যমে তিন বছরেরও বেশি সময় পর আবার সিনেমা হলে দর্শকরা তাকে দেখবেন।

রুনা খান

রুনা খান (ছবি: জুনায়েদ আহমেদ)

আজ (১১ ডিসেম্বর) রুনা খানের জন্মদিন। পরিবার, স্বজন, বন্ধু, তারকা ও ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন অনেকে।

রুনা খান

রুনা খান (ছবি: জুনায়েদ আহমেদ)

কিছুদিন আগে নিজের বিয়ের পুরনো শাড়ি পরে একটি ফটোসেশন করে আলোচনায় আসেন রুনা খান। এবার ওয়েস্টার্ন লুকে সেজেছেন তিনি। জন্মদিনে এগুলো শেয়ার দিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ