Connect with us

হলিউড

বাবা হতে চলেছেন ‘হ্যারি পটার’ তারকা ড্যানিয়েল র‌্যাডক্লিফ

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

এরিন ডার্ক ও ড্যানিয়েল র‌্যাডক্লিফ (ছবি: টুইটার)

‘হ্যারি পটার’ খ্যাত ব্রিটিশ তারকা ড্যানিয়েল র‌্যাডক্লিফ প্রথমবার বাবা হতে যাচ্ছেন। তার দীর্ঘদিনের প্রেমিকা অভিনেত্রী এরিন ডার্ক এখন সন্তানসম্ভবা। চলতি বছরের শেষ প্রান্তে তাদের সন্তান জন্ম নেবে বলে আশা করা হচ্ছে। ব্রিটিশ ট্যাবলয়েড পত্রিকা মিরর এসব তথ্য জানিয়েছে।

২০১৩ সালে ‘কিল ইউর ডারলিংস’ সিনেমার শুটিংয়ে ড্যানিয়েল র‌্যাডক্লিফ ও এরিন ডার্কের প্রথম দেখা হয়। এতে কবি অ্যালেন গিনসবার্গ চরিত্রে অভিনয় করেন র‌্যাডক্লিফ। কবির প্রেমিকা গোয়েনডোলিনের ভূমিকায় ছিলেন এরিন ডার্ক।

১০ বছর ধরে এক ছাদের নিচে আছেন ৩৩ বছর বয়সী ড্যানিয়েল র‌্যাডক্লিফ ও ৩৮ বছর বয়সী এরিন ডার্ক। এবার নতুন মানুষ যুক্ত হচ্ছে তাদের জীবনে।

ড্যানিয়েল র‌্যাডক্লিফ ও এরিন ডার্ক (ছবি: টুইটার)

২০০১ সালে ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ফিলোসফার্স স্টোন’ সিনেমায় চশমা পরা জাদুকরের ভূমিকায় অভিনয়ের সুবাদে মাত্র ১২ বছর বয়সে খ্যাতি অর্জন করেন ড্যানিয়েল র‌্যাডক্লিফ। গত বছর মুক্তি পায় তার অভিনীত ‘উইয়ার্ড: দ্য আল ইয়ানকোভিচ স্টোরি’। এটি হলো কমেডিয়ান উইয়ার্ড আল ইয়ানকোভিচের বায়োপিক। ধ্রুপদি গানের হাস্যকর সংস্করণের জন্য খ্যাতি পান তিনি।

যুক্তরাষ্ট্রের মিশিগানে জন্ম নেওয়া এরিন ডার্ক ২০১৫ সালে অ্যামাজনের ‘গুড গার্ল রিভোল্ট’ সিরিজের মাধ্যমে জনপ্রিয়তা পান। সম্প্রতি অ্যামাজন প্রাইম ভিডিওর ‘দ্য মারভেলাস মিসেস মেইজেল’ সিরিজে তাকে দেখা গেছে।

হলিউড

ঢাকায় বড় পর্দায় আবার গডজিলা বনাম কং

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’ সিনেমার পোস্টার (ছবি:ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

মনস্টার জগতের দুই মহারথী গডজিলা ও কংয়ের দ্বৈরথ সিনেমাপ্রেমীদের কাছে বরাবরই বেশ উপভোগ্য। বিশাল আকারের এই দুটি চরিত্র আবার একসঙ্গে আসছে বড় পর্দায়। ‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’ নামের সিনেমায় দেখা যাবে তাদের তাণ্ডব। ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় আগামীকাল (২৯ মার্চ) আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে এটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে এই সিনেমা।

সর্বশেষ ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘গডজিলা ভার্সেস কং’ সিনেমায় কিং কং ও গডজিলার দ্বৈরথ দেখা গেছে। করোনা মহামারিতে এটি দর্শকদের দারুণ সাড়া পায়। এবার আসছে এর বহুল প্রতীক্ষিত সিক্যুয়েল। লিজেন্ডারি পিকচার্সের প্রযোজনায় আগের পর্বের সাফল্যের সুবাদে এবারের কিস্তিও পরিচালনা করেছেন অ্যাডাম উইনগার্ড। আগের সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে ফিরছেন রেবেকা হল, ব্রায়ান টাইরি হেনরি ও কেইলি হটেল। নতুন যুক্ত হয়েছেন ড্যান স্টিভেনস, অ্যালেক্স ফার্নস, ফালা চেন, র‌্যাচেল হাউস।

‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’ সিনেমার দৃশ্য (ছবি:ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’ হলো ‘মনস্টারভার্স’ ফ্রাঞ্চাইজের পঞ্চম কিস্তি, গডজিলা ফ্রাঞ্চাইজের ৩৮তম পর্ব এবং কিং কং ফ্রাঞ্চাইজের ১৩তম সিনেমা। ১ ঘণ্টা ৫৫ মিনিটের সিনেমাটি তৈরিতে খরচ হয়েছে ১৫ কোটি ডলার।

‘গডজিলা এক্স কং: দ্য নিউ এম্পায়ার’ সিনেমার দৃশ্য (ছবি:ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স)

গডজিলা আর কং প্রাগৈতিহাসিক দুই দানব। কং নির্জন রহস্যময় দ্বীপ স্কাল আইল্যান্ডের বাসিন্দা আর গডজিলা প্রশান্ত মহাসাগরের জলরাশির গভীর তলদেশ থেকে উঠে আসে। নতুন সিনেমায় বিশ্বে লুকিয়ে থাকা এক বিশাল অনাবিষ্কৃত হুমকি নিয়ে তাদের মধ্যে লড়াই হবে। গডজিলা আণবিক নিশ্বাস ছাড়লেও শেষ পর্যন্ত কাবু হয় কংয়ের বাহুবলের কাছে, নাকি ‘অবমানব’ কংয়ের মানবিক সত্তার কাছে? সেই উত্তর মিলবে গল্পে। টাইটানদের ইতিহাস, তাদের উৎস, স্কাল আইল্যান্ড এবং তার বাইরের রহস্যগুলো তুলে ধরা হয়েছে এই সিনেমায়। সেই সঙ্গে রয়েছে পৌরাণিক যুদ্ধ।

পড়া চালিয়ে যান

হলিউড

চতুর্থবার মা হলেন ‘ওয়ান্ডার ওম্যান’, এবারও কোলে মেয়ে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

গল গ্যাদত (ছবি: ইনস্টাগ্রাম)

হলিউডের ‘ওয়ান্ডার ওম্যান’ তারকা গল গ্যাদত চতুর্থবার মা হলেন। গত ৬ মার্চ তার কোল জুড়ে এসেছে আরেকটি কন্যাসন্তান। এতে চমকে গেছেন ভক্তরা। কারণ তার গর্ভধারণের কথা খুব একটা প্রকাশ্যে আসেনি।

সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে আচমকাই সুখবর দিয়েছেন ৩৮ বছর বয়সী এই ইসরায়েলি অভিনেত্রী। মা হওয়ার খবর জানিয়ে তিনি লিখেছেন, ‘আমার মিষ্টি মেয়ে, তোমাকে স্বাগত। সন্তান ধারণ করা সহজ নয়। তবে তুমি আমার জীবনে একরাশ আলো নিয়ে এসেছো। তাই তোমার নাম রেখেছি অরি। হিব্রু ভাষায় যার অর্থ আলো। আমাদের হৃদয় তোমায় পেয়ে পূর্ণ।’

 

View this post on Instagram

 

A post shared by Gal Gadot (@gal_gadot)

গল গ্যাদতের পোস্ট করা ছবিতে দেখা গেছে, তার কোলে শুয়ে আছে সদ্যজাত সন্তান। মেয়েকে নিয়ে তৃপ্তিতে চোখ বুজে আছেন তিনি।

গল গ্যাদত আরো তিন কন্যাসন্তানের মা। ইসরায়েলি রিয়েল এস্টেট ডেভেলপার জ্যারোন ভার্সানের সঙ্গে তার দাম্পত্য জীবন ১৬ বছরের। ২০০৮ সালে বিয়ে করেন তার। তাদের প্রথম মেয়ে আলমার জন্ম হয় ২০১১ সালে। এরপর মায়া আসে ২০১৭ সালে। তিনি তৃতীয়বার মা হন ২০২১ সালে। তিন বছর পর আবার মাতৃত্বের স্বাদ পেলেন এই তারকা।

গল গ্যাদত (ছবি: ইনস্টাগ্রাম)

গল গ্যাদতের হাতে এখন আছে দুটি সিনেমা। এরমধ্যে ‘স্নো হোয়াইট’ সিনেমায় সর্বনাশী রানির ভূমিকায় দেখা যাবে তাকে। মার্ক ওয়েবের পরিচালনায় এতে নাম ভূমিকায় থাকছেন র‌্যাচেল জেগলার। এর চিত্রনাট্য লিখেছেন ‘বার্বি’র পরিচালক গ্রেটা গারউইগ এবং এরিন ক্রেসিডা উইলসন। এটি হলো ১৯৩৭ সালে মুক্তিপ্রাপ্ত ডিজনির অ্যানিমেটেড সিনেমা ‘স্নো হোয়াইট অ্যান্ড দ্য সেভেন ডোয়র্ফস’-এর রূপান্তর।

গল গ্যাদত (ছবি: ইনস্টাগ্রাম)

অন্যদিকে জুলিয়ান শ্নাবেলের পরিচালনায় ‘ইন দ্য হ্যান্ড অব দান্তে’ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন গল গ্যাদত। এতে আরো থাকছেন অস্কার আইজ্যাক, জেসন মোমোয়া, জেরার্ড বাটলার, আল পাচিনো, জন ম্যালকোভিচ। এটি নির্বাহী প্রযোজনা করছেন মার্টিন স্করসেসি।

গল গ্যাদতকে সর্বশেষ ২০২৩ সালের আগস্টে নেটফ্লিক্সের ‘হার্ট অব স্টোন’ সিনেমায় দেখা গেছে। এতে তার সহশিল্পী ছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

পড়া চালিয়ে যান

হলিউড

একবছরে আয়ে হলিউডের শীর্ষ ১০ তারকা, একজনেরই ৮০০ কোটি টাকা

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

(বাঁ থেকে) অ্যাডাম স্যান্ডলার, মার্গো রবি ও টম ক্রুজ (ছবি: এক্স)

হলিউডে ২০২৩ সালে সবচেয়ে বেশি আয় করেছেন কোন তারকারা? আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বস সেই তালিকা প্রকাশ করেছে। এতে শীর্ষে আছেন অভিনেতা অ্যাডাম স্যান্ডলার। নেটফ্লিক্সের ‘মার্ডার মিস্টেরি টু’সহ চারটি সিনেমার সুবাদে গত একবছরে তিনি পকেটে ভরেছেন ৭ কোটি ৩০ লাখ ডলার (৭৯৮ কোটি টাকা)।

নেটফ্লিক্সের জন্য ২০২৩ সালে চারটি সিনেমায় অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করেছেন অ্যাডাম স্যান্ডলার। রোমান্টিক-কমেডি থ্রিলার ধাঁচের সিনেমা ‘মার্ডার মিস্টেরি’র (২০১৯) সিক্যুয়েলের গল্প দুর্ভাগা বেসরকারি গোয়েন্দা স্বামী-স্ত্রীকে ঘিরে। নেটফ্লিক্সে গত বছর ১৭ কোটি ৩০ লাখ ঘণ্টা ভিউ নিয়ে সবচেয়ে বেশি দেখা সিনেমার তালিকায় পঞ্চম হয় এটি।

গত ২১ নভেম্বর মুক্তিপ্রাপ্ত অ্যানিমেটেড সিনেমা ‘লিও’র চিত্রনাট্য লেখা ও প্রযোজনা ছাড়াও প্রধান চরিত্রে অভিনয় করেছেন অ্যাডাম স্যান্ডলার। এছাড়া ‘ইউ আর সো নট ইনভাইটেড টু মাই ব্যাট মিৎজভাহ’ ও ‘মার্ডার মিস্টেরি টু’ প্রযোজনার সঙ্গে অভিনয় এবং ‘দ্য আউট-লস’ প্রযোজনা করেছেন ৫৭ বছর বয়সী এই আমেরিকান তারকা। চলতি বছর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘স্পেসম্যান’।

২০২৩ সালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বার্বি’র অভিনেত্রী ও প্রযোজক মার্গো রবি আছেন বেশি আয়ের তারকার তালিকায় দুই নম্বরে। গত বছরের আরেক হিট ‘সল্টবার্ন’ প্রযোজনা করেছেন তিনি। ৩৩ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান তারকা তালিকায় সবচেয়ে কনিষ্ঠ। ২০২৩ সালে তার আয়ের পরিমাণ ৬৪৫ কোটি টাকা।

ফোর্বসের তালিকায় তিন নম্বরে আছে টম ক্রুজের নাম। তার আয় ৪৯২ কোটি টাকা। চারে যৌথভাবে জায়গা করে নিয়েছেন ‘বার্বি’ তারকা রায়ান গসলিং এবং ম্যাট ডেমন। তাদের আয় ৪৭০ কোটি টাকা করে। ‘মার্ডার মিস্টেরি টু’তে অ্যাডাম স্যান্ডলারের সহশিল্পী জেনিফার অ্যানিস্টন আছেন ছয় নম্বরে। তার আয় ৪৬০ কোটি টাকা।

তালিকার সাত থেকে ১০ নম্বরে আছেন যথাক্রমে লিওনার্দো ডিক্যাপ্রিও (৪৪৮ কোটি টাকা), জেসন স্টেটহাম (৪৪৮ কোটি টাকা), বেন অ্যাফ্লেক (৪১৫ কোটি টাকা), ডেনজেল ওয়াশিংটন (২৬২ কোটি টাকা)।

২২ বছর পর ফোর্বসের হিসাবে হলিউডের শীর্ষ ১০ উপার্জনকারীর তালিকায় এক নম্বরে জায়গা পেলো অ্যাডাম স্যান্ডলারের নাম। ২০২২ সালে শীর্ষে ছিলেন টাইলার পেরি। এর আগে তিন বছর এক নম্বরে ছিলেন ডোয়াইন জনসন। কিন্তু এবারের তালিকায় তাদের কেউই শীর্ষ দশে নেই।

(বাঁ থেকে) অ্যাডাম স্যান্ডলার, মার্গো রবি, টম ক্রুজ ও রায়ান গসলিং (ছবি: এক্স)

ফোর্বসের হিসাবে ২০২৩ সালে হলিউডের শীর্ষ ১০ উপার্জনকারী
১. অ্যাডাম স্যান্ডলার (৭ কোটি ৩০ লাখ ডলার)
২. মার্গো রবি (৫ কোটি ৯০ লাখ ডলার)
৩. টম ক্রুজ (৪ কোটি ৫০ লাখ ডলার)
৪. রায়ান গসলিং (৪ কোটি ৩০ লাখ ডলার)
৫. ম্যাট ডেমন (৪ কোটি ৩০ লাখ ডলার)
৬. জেনিফার অ্যানিস্টন (৪ কোটি ২০ লাখ ডলার)
৭. লিওনার্দো ডিক্যাপ্রিও (৪ কোটি ১০ লাখ ডলার)
৮. জেসন স্টেটহাম (৪ কোটি ১০ লাখ ডলার)
৯. বেন অ্যাফ্লেক (৩ কোটি ৮০ লাখ ডলার)
১০. ডেনজেল ওয়াশিংটন (২ কোটি ৪০ লাখ ডলার)

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ