Connect with us

বিশ্বসংগীত

‘রেনেসাঁ’ নিয়ে ফিরছেন বিয়ন্সে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

বিয়ন্সে

বিয়ন্সে (ছবি: ইনস্টাগ্রাম)

ছয় বছর পর নতুন অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন আমেরিকান তারকা বিয়ন্সে। এর নাম ‌‘রেনেসাঁ’। আগামী ২৯ জুলাই সুদৃশ্য সিডি আকারে বাজারে আসবে এটি। এছাড়া ৪০ বছর বয়সী এই গায়িকার ওয়েবসাইটে শোনা যাবে নতুন গানগুলো।

সোশ্যাল মিডিয়ায় নিজের ষষ্ঠ একক অ্যালবামের নামের সঙ্গে ‘অ্যাক্ট ওয়ান’ উল্লেখ করে রহস্য রেখে দিয়েছেন বিয়ন্সে। নতুন ১৬টি গান বিভিন্ন ভাগে প্রকাশ হবে নাকি ‘রেনেসাঁ’র কয়েকটি পর্ব বের হবে তা পরিষ্কার নয়।

বিয়ন্সে

বিয়ন্সে (ছবি: ইনস্টাগ্রাম)

গত সপ্তাহে গ্র্যামীজয়ী সুপারস্টার বিয়ন্সে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে প্রোফাইল ছবি মুছে ফেলার পরই ভক্তরা নতুন খবরের প্রত্যাশায় ছিলো। তার দাতব্য ফাউন্ডেশন বিগুড থেকেও নতুন কিছুর আভাস দেওয়া হয়েছিলো। অবশেষে ১৬ জুন তাদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে সুখবর দেন তিনি।

জানা গেছে, ‘রেনেসাঁ’য় থাকবে মোট ১৬টি গান। অ্যালবামটি কিনলে একটি বিশেষ বাক্সে একটি টি-শার্ট, ২৮ পাতার ফটো বুকলেট ও ছোট পোস্টার সংবলিত সিডি পাবে শ্রোতারা।

বিয়ন্সে

বিয়ন্সে (ছবি: ইনস্টাগ্রাম)

২০১৬ সালে বিয়ন্সের পঞ্চম একক অ্যালবাম ‘লেমোনেড’ প্রকাশিত হয়। সংগীত বোদ্ধাদের ভূয়সী প্রশংসা কুড়ায় এর গানগুলো।

মেয়েদের আরঅ্যান্ডবি গানের দল ডেসটিনি’স চাইল্ডের মাধ্যমে ১৯৯৭ সালে সংগীত জীবন শুরু করেন বিয়ন্সে। ২০০৩ সাল থেকে তিনি একক ক্যারিয়ার গড়েন। ৭৯ বার মনোনয়ন পেয়ে রেকর্ডসংখ্যক ২৮টি গ্র্যামি জিতেছেন এই তারকা, যা অন্য যেকোনো গায়িকার চেয়ে বেশি।

বিয়ন্সে

বিয়ন্সে (ছবি: ইনস্টাগ্রাম)

গত ছয় বছর গান থেকে দূরে ছিলেন না বিয়ন্সে। ডিজনির অ্যানিমেটেড সিনেমা ‘দ্য লায়ন কিং’-এর জন্য গান গেয়েছেন। ২০১৮ সালে কোয়াচেলা মিউজিক ফেস্টিভ্যালে সংগীত পরিবেশন করেছেন। ২০২০ সালে ‘ব্ল্যাক প্যারেড’ শিরোনামে একটি গান প্রকাশ করে ভক্তদের চমকে দিয়েছেন।

ব্যক্তিজীবনে সংগীতশিল্পী জে-জি’র স্ত্রী বিয়ন্সে। তাদের সংসারে আছে তিন সন্তান। বড় মেয়ের নাম ব্লু আইভি কার্টার। এছাড়া জমজ সন্তান রুমি ও স্যারকে নিয়ে তার পরিবার।

সিনেমাওয়ালা প্রচ্ছদ