Connect with us

ওটিটি

‘বুকের মধ্যে আগুন’ কেনো পিছিয়ে গেলো

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘বুকের মধ্যে আগুন’ সিরিজে জিয়াউল ফারুক অপূর্ব (ছবি: হইচই)

তানিম রহমান অংশু পরিচালিত ‘বুকের মধ্যে আগুন’ পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে এটি মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু অমর নায়ক সালমান শাহের পরিবার আপত্তি তোলায় সিরিজটির প্রযোজক-পরিচালক বিপাকে পড়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। কবে নাগাদ সিরিজটি দর্শকদের সামনে আসবে তা নিশ্চিত হওয়া যায়নি।

সিরিজটির গল্পে দেখা যাবে, নব্বই দশকে সফলতার শীর্ষে অবস্থান করা আরমান রহমান জয় নামে একজন তারকার রহস্যজনক মৃত্যু সারা দেশকে স্তব্ধ করে দেয়। তিনি আত্মহত্যা করেছেন বলা হলেও অনেকের বিশ্বাস, এটি হত্যাকাণ্ড। তার মৃত্যুরহস্য উদ্ঘাটনের দায়িত্ব পায় একজন পুলিশ কর্মকর্তা। গল্পের প্রেক্ষাপট দেখে সহজেই বোঝা যায়, প্রয়াত চিত্রনায়ক সালমান শাহের অপমৃত্যুর রহস্য নিয়ে সাজানো হয়েছে এই সিরিজ। তাছাড়া এর নামে সালমান শাহ অভিনীত শেষ সিনেমার নাম ‘বুকের ভেতর আগুন’-এর সাদৃশ্য রয়েছে। সোশ্যাল মিডিয়ায় অনেকে এসব নিয়ে মন্তব্য করেছেন।

গত ৫ ফেব্রুয়ারি হইচই’কে আইনি নোটিশ পাঠিয়েছে সালমান শাহের পরিবার। তাদের দাবি, সিরিজটির গল্প সালমান শাহকে কেন্দ্র করে আবর্তিত। আইনজীবী ফারুক আহমেদের মাধ্যমে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন তাঁর মা নীলা চৌধুরী। তাই এর মুক্তি বন্ধ না করলে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। সিলেট কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সালমান শাহের মামা আলমগীর কুমকুম।

‘বুকের মধ্যে আগুন’ সিরিজের পোস্টারে জিয়াউল ফারুক অপূর্ব (ছবি: হইচই)

যদিও পরিচালক তানিম রহমান অংশু পরিষ্কার জানিয়েছেন, সিরিজটির সঙ্গে সালমান শাহের কোনো সম্পর্ক নেই। তিনি গণমাধ্যমকে বলেন, “দেখতে হয়তো একইরকম লাগবে, কিন্তু এটি একটি ফিকশন। সালমান শাহের সঙ্গে হয়তো কিছুটা মিলে যাবে, কিন্তু এটি তাঁর ঘটনা নয়। ‘বুকের মধ্যে আগুন’ দেখার পর কেউ মিল খুঁজে পেলে যে যার মতো করে ব্যাখ্যা করবে। আমি বলবো, এই গল্প থেকে যদি কেউ অন্য ঘটনার মিল খুঁজে পায় সেটা একান্তই তার ভাবনা।”

এদিকে ‘বুকের মধ্যে আগুন’ পিছিয়ে যাওয়ায় হতাশ অনেক দর্শক। হইচই থেকে শিগগিরই এর মুক্তির নতুন তারিখ জানতে মুখিয়ে আছেন তারা।

‘বুকের মধ্যে আগুন’ সিরিজে জিয়াউল ফারুক অপূর্ব (ছবি: হইচই)

‘বুকের মধ্যে আগুন’ সিরিজে এএসপি গোলাম মামুন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। তিনি সৎ, সোজাসাপ্টা ও দাম্ভিক প্রকৃতির মানুষ। সেই তারকার একজন ভক্ত তিনি। রহস্যটি সমাধানে তার বুকের মধ্যে আগুন জ্বলছে।

তবে অপমৃত্যু হওয়া সুপারস্টারের ভূমিকায় কাকে দেখা যাবে জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ইয়াশ রোহান কিংবা আবু হুরায়রা তানভিরের মধ্যে একজন এই চরিত্রে পর্দায় আসবেন। কারণ দুই জনের নামই সিরিজটির অভিনয়শিল্পী তালিকায় রয়েছে। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, তারিক আনাম খান, তমা মির্জা, শাহনাজ সুমি, দিলরুবা দোয়েল, আইশা খান, তানিয়া আহমেদ, গাজী রাকায়েত ও সৈয়দ নাজমুস সাকিব।

সদরঘাট, এফডিসিসহ ঢাকার বিভিন্ন স্থানে সিরিজটির শুটিং হয়েছে। সম্পাদনা ও রংবিন্যাসের কাজ হচ্ছে ভারতে। এর চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। প্রযোজনায় শাহরিয়ার শাকিল।

সিনেমাওয়ালা প্রচ্ছদ