Connect with us

গান বাজনা

ব্রিটিশ র‌্যাপারের সঙ্গে নুসরাত ফারিয়ার গান

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

নুসরাত ফারিয়া (ছবি: ইনস্টাগ্রাম)

বাংলাদেশি বংশোদ্ভুত বিখ্যাত ব্রিটিশ র‌্যাপার মামজি স্ট্রেঞ্জারের সঙ্গে গাইলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তাদের দ্বৈত গানটির শিরোনাম ‘বুঝিনা তো তাই’। আসন্ন ঈদে নতুন মিউজিক ভিডিওটি প্রকাশ হবে।

গতকাল (১৫ মার্চ) সোশ্যাল মিডিয়ায় নুসরাত ফারিয়া লিখেছেন, ‘এর জন্য কেউ তৈরি নয়! গানটি বানাতে কয়েক বছর লেগেছে। অবশেষে আসন্ন ঈদে এটি প্রকাশ হতে যাচ্ছে।’

নুসরাত ফারিয়া (ছবি: ইনস্টাগ্রাম)

মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন বাবা যাদব। কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সংগীত শাখা থেকে প্রকাশ হতে যাচ্ছে গানটি। এর আগে নুসরাত ফারিয়ার আরো তিনটি গান অবমুক্ত করেছে এসবিএফ মিউজিক। এগুলো হলো প্রীতম হাসানের সুর-সংগীতে ‘পটাকা’ (২০১৮), মাস্টার-ডি’র সঙ্গে দ্বৈত গান ‘আমি চাই থাকতে’ (২০২০) এবং আদিবের সুর-সংগীতে ‘হাবিবি’ (২০২২)।

মামজি স্ট্রেঞ্জার (ছবি: ইনস্টাগ্রাম)

মামজি স্ট্রেঞ্জারের প্রকৃত নাম মুহাম্মদ মুমিথ আহমেদ। তিনিই প্রথম বাংলাদেশি বংশোদ্ভুত সংগীতশিল্পী যিনি ব্রিটেনে মূলধারার সংগীত শিল্পে যুক্ত হয়েছেন। ব্রিটিশ-এশিয়ান আরঅ্যান্ডবি শিল্পীদের মধ্যে ৩৯ বছর বয়সী এই তারকা অন্যতম।

‘বুঝিনা তো তাই’ হতে যাচ্ছে নুসরাত ফারিয়ার পঞ্চম গান। ২০২১ সালে ইমরান মাহমুদুলের সঙ্গে ‘এ বাঁধন যাবে না ছিড়ে’ শিরোনামের একটি দ্বৈত গান করেছেন তিনি।

নুসরাত ফারিয়া (ছবি: ইনস্টাগ্রাম)

এদিকে টালিউডে নুসরাত ফারিয়ার নতুন সিনেমা ‘আবার বিবাহ অভিযান’ মুক্তি পাবে আগামী ৮ জুন। এটি হলো বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘বিবাহ অভিযান’ (২০১৯) সিনেমার দ্বিতীয় কিস্তি। আগের পর্বের মতোই নুসরাত ফারিয়া ও অঙ্কুশ হাজরার পাশাপাশি থাকছেন অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষ, সোহিনী সরকার ও প্রিয়াঙ্কা সরকার। তবে বদলেছে পরিচালক। ‘আবার বিবাহ অভিযান’-এর মাধ্যমে পরিচালনায় আত্মপ্রকাশ করেছেন চিত্রগ্রাহক সৌমিক হালদার।

নুসরাত ফারিয়া (ছবি: ইনস্টাগ্রাম)

চলতি বছর ঢালিউডে আলোচিত দুই-তিনটি সিনেমায় দেখা যেতে পারে নুসরাত ফারিয়াকে। এরমধ্যে ‘মুজিব: একটি জাতির রূপকার’ হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় এটি পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় তরুণী শেখ হাসিনা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। নাম ভূমিকায় আছেন আরিফিন শুভ। ‘ফুটবল ৭১’ নামের একটি সিনেমায় জুটি বেঁধেছেন তারা। নামেই বোঝা যাচ্ছে, ১৯৭১ সালের প্রেক্ষাপটে স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প থাকবে এতে। সরকারি অনুদানে এটি পরিচালনা করছেন অনম বিশ্বাস।

নুসরাত ফারিয়া (ছবি: ফেসবুক)

নুসরাত ফারিয়ার প্রতীক্ষিত আরেকটি সিনেমা ‘পাতালঘর’। মহামারিকালে একজন মা ও মেয়ের গল্প নিয়ে সাজানো হয়েছে এটি। নূর ইমরান মিঠুর পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, আফসানা মিমি, সালাহউদ্দিন লাভলু, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, গিয়াস উদ্দিন সেলিম, মামুনুল হক, রওনক হাসান, অর্ষা প্রমুখ।

সিনেমাওয়ালা প্রচ্ছদ