Connect with us

ছবি ও কথা

মণিপুরি রীতিতে রণদীপ হুদার বিয়ের ছবি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

ভারতের মণিপুরি মডেল-অভিনেত্রী লিন লাইশ্রামের সঙ্গে বিয়ের বন্ধনে জড়ালেন বলিউড অভিনেতা রণদীপ হুদা। গতকাল (২৯ নভেম্বর) কনের শহর ইম্ফলে মণিপুরের মেইতেই সম্প্রদায়ের রীতি মেনে সাত পাকে বাঁধা পড়েছেন তারা। চুমথাং শান্নাপুং রিসোর্টে তোলা বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নবদম্পতি লিখেছেন, ‘আজ থেকে আমরা এক।’

মণিপুরের আঞ্চলিক পোশাকে বিয়ের পিঁড়িতে বসেছেন রণদীপ হুদা। তিনি পরেছেন সাদা ধুতি, ফতুয়া ও চাদর। মাথায় ছিলো সাদা পাগড়ি আর কপালে তিলক কাটা।

মনের মানুষের সঙ্গে গাঁটছড়া বাঁধতে লিন লাইশ্রাম পরেছেন বাঁশ ও মোটা কাপড় দিয়ে তৈরি মণিপুরের ঐতিহ্যবাহী মখমলের চাকচিক্যময় পোশাক পল্লোই। এর রঙ মেরুন ও সোনালি। মুকুট থেকে শুরু করে তার গলায় সারি সারি হার। মাথা থেকে পা পর্যন্ত যেন সোনায় মুড়ে ছিলেন তিনি।

বলিউড তারকারা সাধারণত রাজস্থানের নামিদামি হোটেল কিংবা প্রাসাদে বিয়ের অনুষ্ঠান রাখেন। রণদীপ হুদা সেদিক দিয়ে ছক ভাঙলেন। কনের রাজ্য মণিপুরে বিয়ে করলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে এই তারকা জানান, জীবনসঙ্গীর সংস্কৃতি অনুভব করতেই মণিপুরে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মহাভারতের আবহে বিয়ের মণ্ডপ সাজানো হয়। বরযাত্রী নিয়ে ব্যান্ডপার্টির সঙ্গে হেঁটে বিয়ের মণ্ডপে ঢুকেছেন রণদীপ হুদা। এরপর লিনের পাশে বসে বিয়ের রীতি বোঝার চেষ্টা করেছেন ৪৭ বছর বয়সী এই তারকা। দুই পরিবারের উপস্থিতিতে ঘরোয়া পরিসরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

ভারতের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহের নাট্যদল মোটলিতে রণদীপ হুদা ও লিন লাইশ্রামের প্রথম দেখা ও পরিচয়। এরপর বন্ধুত্ব গড়ে ওঠে তাদের। পরে প্রেমের সম্পর্কে জড়ান তারা। বিয়ের মধ্য দিয়ে সেই প্রেমের সফল সমাপ্তি হলো।

বেশ কয়েক দিন ধরে আত্মীয়দের নিয়ে মণিপুরেই আছেন রণদীপ হুদা। ছাদনাতলায় যেতে লিনের শহরে পৌঁছেই তাকে নিয়ে মন্দির দর্শন করেন তিনি।

২০০৭ সালে শাহরুখ খানের ‘ওম শান্তি ওম’ সিনেমায় ওম কাপুরের বন্ধুর চরিত্রে স্বল্প সময়ের জন্য পর্দায় হাজির হন লিন লাইশ্রাম। এর মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। এরপর তিনি অভিনয় করেন ‘মেরি কম’ (প্রিয়াঙ্কা চোপড়া, ২০১৪), ‘আমরিকা’ (সুরজ শর্মা, ২০১৫), বিশাল ভরদ্বাজের ‘রেঙ্গুন’ (শহিদ কাপুর, ২০১৭), ‘অ্যাক্সোন’ (সায়নী গুপ্তা, ২০১৯) সিনেমায়। সর্বশেষ নেটফ্লিক্সে সুজয় ঘোষের ‘জানে জান’ সিনেমায় কারিনা কাপুর খানের রেস্তোরাঁর সহকর্মী প্রেমা চরিত্রে দেখা গেছে তাকে।

রণদীপ হুদা অভিনীত ‘স্বতন্ত্র বীর সাভারকার’ নামের একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। ভারতের স্বাধীনতা সংগ্রামী ও সংস্কারক বিনায়ক দামোদর সাভারকরের বায়োপিক এটি। এর মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করছেন তিনি। এতে নাম ভূমিকায় অভিনয়ের জন্য ২৬ কেজি ওজন কমাতে হয়েছে তাকে। সেজন্য চার মাস প্রতিদিন ১টি খেজুর ও ১ গ্লাস দুধ ছাড়া আর কিছুই খাননি তিনি।

ছবি ও কথা

সোহিনী-শোভন: দেখা হওয়ার এক বছরে একই সাথে একই ঘরে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পশ্চিমবঙ্গের অভিনেত্রী সোহিনী সরকার ও সংগীতশিল্পী শোভন গাঙ্গুলী ঘর বাঁধলেন। দক্ষিণ চব্বিশ পরগনার একটি খামারবাড়িতে আইনিভাবে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। আজ (১৫ জুলাই) ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে ধুমধাম আয়োজনে এই যুগলের চার হাত এক হলো। ছবিতে দেখুন সোহিনী-শোভনের শুভ পরিণয়।

সোহিনী সরকার বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, ‘দেখা হওয়ার এক বছরে একই সাথে একই ঘরে।’

২০২৩ সালের ১৫ জুলাই শোভনের সঙ্গে দেখা হয় সোহিনীর। সেই প্রথম দেখার বর্ষপূর্তিতেই বিয়ের বন্ধনে জড়ালেন তারা।

বিয়েতে বেনারসি ও সোনার গয়নায় বাঙালি সাজে সেজেছিলেন সোহিনী। শোভনের পরনে ছিল সাদা সিল্কের ধুতি ও পাঞ্জাবি।

মালাবদলের পর সোহিনীর গালে ভালোবাসার চুম্বন দেন শোভন।

সম্প্রতি মুক্তি পেয়েছে সোহিনীর নতুন সিনেমা ‘অথৈ’। এতে তার সহ-অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

পড়া চালিয়ে যান

ছবি ও কথা

বিয়ের আসরে তারকার ছেলেমেয়েদের ঝলক

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

বিশ্বের অন্যতম ধনী মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি ও তার দীর্ঘদিনের প্রেমিকা রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে আলাদাভাবে নজর কেড়েছেন তারকাদের সন্তানেরা। 

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলেমেয়ে সুহানা খান ও আরিয়ান খান (ছবি: এক্স)

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলেমেয়ে সুহানা খান ও আরিয়ান খান (ছবি: এক্স)

বলিউড অভিনেতা সাইফ আলি খানের ছেলেমেয়ে ইব্রাহিম আলি খান ও সারা আলি খান (ছবি: এক্স)

বলিউড অভিনেতা সাইফ আলি খানের ছেলেমেয়ে ইব্রাহিম আলি খান ও সারা আলি খান (ছবি: এক্স)

সোনালি রঙের জমকালো লেহেঙ্গায় প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর জ্যেষ্ঠ কন্যা জানভি কাপুর।

বর অনন্ত আম্বানির পক্ষে থাকার কথা পোশাকে লিখে এনেছিলেন অনন্যা পাণ্ডে (ছবি: এক্স)

বর অনন্ত আম্বানির পক্ষে থাকার কথা পোশাকে লিখে এনেছিলেন বলিউড অভিনেতা চাঙ্কি পাণ্ডের মেয়ে অভিনেত্রী অনন্যা পাণ্ডে (ছবি: এক্স)

হলুদ পোশাকে ঝলমলে বলিউড অভিনেত্রী অনন্যা পাণ্ডে (ছবি: এক্স)

বলিউড অভিনেতা অজয় দেবগণ ও তার ছেলে যুগ (ছবি: এক্স)

স্বামী ক্রিকেটার কেএল রাহুলের সঙ্গে সুনীল শেঠির মেয়ে বলিউড অভিনেত্রী আথিয়া শেঠি (ছবি: এক্স)

পড়া চালিয়ে যান

ছবি ও কথা

বিয়েবাড়িতে ঐশ্বরিয়া, আরাধ্য ও বচ্চন পরিবার

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

বিশ্বের অন্যতম ধনী মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানির সঙ্গে রাধিকা মার্চেন্টের ব্যয়বহুল বিয়ের আসরে হাজির হলো পুরো বচ্চন পরিবার। মুম্বাইয়ের জিয়ো ওয়ার্লড কনভেনশন সেন্টারে গত ১২ জুলাই ছিল এই আয়োজন। তবে স্বামী অভিষেক বচ্চন ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে একফ্রেমে দেখা যায়নি বচ্চনবধূ ঐশ্বরিয়া রাইকে। মেয়ে আরাধ্যকে সঙ্গে নিয়েই সময় কাটিয়েছেন তিনি। 

ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার মেয়ে আরাধ্য (ছবি: এক্স)

ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার মেয়ে আরাধ্য (ছবি: এক্স)

(বাঁ থেকে) নব্যা নাভেলি নন্দা, জয়া বচ্চন, অমিতাভ বচ্চন, শ্বেতা নন্দা, অগস্ত্য নন্দা, শ্বেতার স্বামী নিখিল নন্দা ও অভিষেক বচ্চন একসঙ্গে ক্যামেরাবন্দি হন। সুখী পরিবারের ‘পিকচার পারফেক্ট ফ্রেম’ (ছবি: এক্স)

সাবেক বিশ্বসুন্দরী ও অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন (ছবি: এক্স)

(বাঁ থেকে) নব্যা নাভেলি নন্দা, জয়া বচ্চন, অমিতাভ বচ্চন, শ্বেতা নন্দা ও অগস্ত্য নন্দা (ছবি: এক্স)

ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার মেয়ে আরাধ্য (ছবি: এক্স)

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ