Connect with us

ঢালিউড

এক মাসে শাকিবের ‘প্রিয়তমা’র ২৬ কোটি ৯৫ লাখ টাকার টিকিট বিক্রি

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘ও প্রিয়তমা’ গানের দৃশ্যে শাকিব খান (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’ মুক্তির একমাস পূর্ণ হয়েছে। চতুর্থ সপ্তাহে বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশ মিলিয়ে ব্লকবাস্টার সিনেমাটির ২ কোটি ৩৫ লাখ টাকার টিকিট বিক্রি হয়েছে। প্রযোজনা ও পরিবেশনা সংস্থা ভার্সেটাইল মিডিয়া এই দাবি করেছে। তাদের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ২৬ কোটি ৯৫ লাখ টাকার টিকিট বিক্রি হয়েছে।

পঞ্চম সপ্তাহে ঢাকাসহ সারাদেশের মোট ৪৬টি সিনেমাহলে সগৌরবে চলছে ‘প্রিয়তমা’। এরমধ্যে খুলনার সঙ্গীতা, কুষ্টিয়ার স্বপ্নীল, সাভারের বিলাস ও সিলেটের গ্র্যান্ড সিনেপ্লেক্সে তৃতীয় সপ্তাহে পড়েছে এটি। ঢাকার শ্যামলী, রংপুরের আকাশ, আড়াইহাজারের সাথী, সৈয়দপুরের তামান্না, শ্রীপুরের শাপলা, ঘোড়াঘাটের সোনালী এবং মেলান্দহের অন্তরায় নতুন ঢুকেছে এই সিনেমা। এছাড়া ৩৫টি সিনেমাহলে পঞ্চম সপ্তাহ ধরে দর্শকরা উপভোগ করছেন এটি।

‘প্রিয়তমা’র টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ

  • প্রথম সপ্তাহ: ১০ কোটি ৩০ লাখ টাকা
  • দ্বিতীয় সপ্তাহ: ৮ কোটি ৫৫ লাখ টাকা
  • তৃতীয় সপ্তাহ: ৫ কোটি ৭৫ লাখ টাকা
  • চতুর্থ সপ্তাহ: ২ কোটি ৩৫ লাখ টাকা

‘প্রিয়তমা’ সিনেমায় শাকিব খান (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

গত ২৯ জুন দি অভি কথাচিত্রের পরিবেশনায় ঢাকাসহ সারাদেশে মুক্তি পায় ‘প্রিয়তমা’। যুক্তরাষ্ট্র ও কানাডায় স্বপ্ন স্ক্যায়ারক্রোর পরিবেশনায় এটি মুক্তি পেয়েছে গত ৭ জুলাই। পরিচালক হিমেল আশরাফ গতকাল (৩১ জুলাই) সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে চতুর্থ সপ্তাহের মতো চলছে এই সিনেমা।

‘ও প্রিয়তমা’ গানের দৃশ্যে ইধিকা পাল ও শাকিব খান (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

পরিবেশনা সংস্থা স্বপ্ন স্ক্যায়ারক্রো জানিয়েছে, উত্তর আমেরিকায় দুই সপ্তাহে ১ লাখ ১২ হাজার ডলারের টিকিট বিক্রি হয়েছে ‘প্রিয়তমা’র। তৃতীয় সপ্তাহে জ্যামাইকা মাল্টিপ্লেক্স থেকে ৮ হাজার ৫০০ ডলারের টিকিট বিক্রি হওয়ায় সংখ্যাটা দাঁড়িয়েছে ১ লাখ ২০ হাজার ৫০০ ডলার। আর ৪ হাজার ৫০০ ডলারের টিকিট বিক্রি হলেই উত্তর আমেরিকায় বাংলাদেশের সর্বোচ্চ আয়ের তালিকায় অনম বিশ্বাসের ‘দেবী’কে ছুঁয়ে ফেলবে ‘প্রিয়তমা’। স্বপ্ন স্ক্যায়ারক্রো এ ব্যাপারে বেশ আশাবাদী।

উত্তর আমেরিকায় সর্বোচ্চ টিকিট বিক্রি

  • হাওয়া (৩ লাখ ৫৮ হাজার ডলার)
  • পরাণ (১ লাখ ৮৭ হাজার ডলার)
  • দেবী (১ লাখ ২৫ হাজার ডলার)
  • প্রিয়তমা (১ লাখ ২০ হাজার ৫০০ ডলার)

‘ঈশ্বর’ গানের দৃশ্যে শাকিব খান ও ইধিকা পাল (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

‘প্রিয়তমা’য় শাকিব খানের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন কলকাতার নায়িকা ইধিকা পাল। ওপার বাংলার টেলিভিশন অঙ্গনের পরিচিত মুখ তিনি। স্টার জলসার ‘কপালকুণ্ডলা’, জি বাংলার ‘রিমলি’ ও ‘পিলু’ ধারাবাহিকে তার অভিনয় মন কেড়েছে দর্শকদের। এবার বাংলাদেশের সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হলো এই তারকার।

‘প্রিয়তমা’র দৃশ্যে শাকিব খান (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

হিমেল আশরাফ ২০১৭ সালে বাপ্পি চৌধুরী ও আঁচলকে নিয়ে নিজের প্রথম সিনেমা ‘সুলতানা বিবিয়ানা’ পরিচালনা করেন। এর চিত্রনাট্য লিখেছেন সমুদ্রে ঘুরতে গিয়ে হারিয়ে যাওয়া ফারুক হোসেন। ‘প্রিয়তমা’র চিত্রনাট্যকারও তিনিই। ‘সুলতানা বিবিয়ানা’ প্রযোজনা করেছে আরশাদ আদনানের প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়া। ‘প্রিয়তমা’র প্রযোজকও তিনিই। এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহিদ উন নবী, এলিনা শাম্মিসহ অনেকে।

‘প্রিয়তমা’র দৃশ্যে শাকিব খান ও ইধিকা পাল (ছবি: ভার্সেটাইল মিডিয়া)

‘প্রিয়তমা’ সিনেমার চারটি গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এরমধ্যে ‘কোরবানি কোরবানি’র কথা, সুর ও কণ্ঠ কলকাতার আকাশ সেনের। তার সুর-সংগীতে ও আসিফ ইকবালের কথায় ‘ও প্রিয়তমা’ গেয়েছেন বালাম ও কোনাল। প্রিন্স মাহমুদের সুর-সংগীত ও সোমেশ্বর অলির কথায় ‘ঈশ্বর’ গানটিতে কণ্ঠ দিয়েছেন রিয়াদ। এছাড়া জাহিদ আকবরের কথা ও সাজিদ সরকারের সুর-সংগীতে ‘গভীরে’ গেয়েছেন রেহান রাসুল ও প্রিয়াঙ্কা গোপ।

সিনেমাওয়ালা প্রচ্ছদ