Connect with us

ঢালিউড

শাবনূরের নতুন সিনেমা ‘রঙ্গনা’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

শাবনূর (ছবি: ইপ্তি চৌধুরী)

ছয় বছর পর বড় পর্দায় ফিরছেন চিত্রনায়িকা শাবনূর। ‘রঙ্গনা’ নামের নতুন একটি সিনেমা হাতে নিয়েছেন তিনি। নতুন ইংরেজি বছরে আবার ক্যামেরার সামনে দাঁড়াবেন এই তারকা। দর্শকদের দারুণ কিছু উপহার দিতে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছেন তিনি।

তিন বছর পর চলতি মাসের প্রথম সপ্তাহে ছেলে আইজান নেহানকে নিয়ে দেশে ফিরেছেন শাবনূর। নতুন সিনেমার খবর জানাতেই মূলত তার ঢাকায় ফেরা। সাত মাস আগে অস্ট্রেলিয়া থাকাকালীন ‘রঙ্গনা’র গল্প পছন্দ হওয়ায় কাজ করার সম্মতি জানান তিনি।

শাবনূর ও আরাফাত হোসাইন (ছবি: ইপ্তি চৌধুরী)

‘রঙ্গনা’র মাধ্যমে প্রথমবার সিনেমা পরিচালনায় নাম লেখাচ্ছেন নবীন নির্মাতা আরাফাত হোসাইন। তিনি বেশকিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এছাড়া ছোট পর্দার জন্য বেশ কিছু নাটক নির্মাণ করে হাত পাকিয়েছেন।

শাবনূর ও আরাফাত হোসাইন (ছবি: ইপ্তি চৌধুরী)

পরিচালক আরাফাত হোসাইন জানান, নারীকেন্দ্রিক থ্রিলার গল্প নিয়ে সিনেমাটি তৈরি হবে। এর কাহিনি লিখেছেন তিনি নিজেই। তার কথায়, ‘শাবনূরকে বড় পর্দায় দেখার আগ্রহ এখনো আছে দর্শকদের। আমার ইচ্ছে ছিলো, প্রথম সিনেমায় তাকে নিয়েই কাজ করার। সেই অনুযায়ী গল্প লিখেছি। শাবনূরের চরিত্রকে কেন্দ্র করেই কাহিনি এগিয়ে যাবে। নতুন বছরে সিনেমাটির শুটিং শুরু হবে। একটানা কাজ শেষ করে ২০২৪ সালের ঈদে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।’

শাবনূর (ছবি: ইপ্তি চৌধুরী)

‘রঙ্গনা’য় শাবনূরের বিপরীতে কে বা কারা থাকছেন, তাদের নাম শিগগিরই জানানোর আশ্বাস দিয়েছেন আরাফাত হোসাইন। সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন তন্ময় মুক্তাদির। এতে থাকছে তিনটি গান। এগুলো লিখেছেন কবির বকুল। এরমধ্যে দুটি গান গাইবেন এবং সুর ও সঙ্গীতায়োজন করবেন ইমরান মাহমুদুল।

জানা গেছে, ঢাকায় ফিরে মাহফুজ আহমেদের বিপরীতে চয়নিকা চৌধুরীর ‘মাতাল হাওয়া’ নামের নতুন একটি সিনেমার গল্প নিয়ে আলোচনা করেছেন শাবনূর। এতে নিজের চরিত্রটি তার ভীষণ পছন্দ হয়েছে। তবে তারা সিনেমাটিতে জুটি বাঁধবেন কিনা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শাবনূর (ছবি: ফেসবুক)

শাবনূর অভিনীত সর্বশেষ সিনেমা ‘পাগল মানুষ’ মুক্তি পায় ২০১৮ সালে। এটি যৌথভাবে পরিচালনা করেন এম এম সরকার ও বদিউল আলম খোকন। একদশক ধরে অস্ট্রেলিয়ায় থাকেন তিনি। পুত্র-পরিবার নিয়ে প্রবাস জীবন কাটছে তার।

এহতেশামের পরিচালনায় ‘চাঁদনী রাতে’র মাধ্যমে ১৯৯৩ সালে বড় পর্দায় অভিষেক হয় শাবনূরের। এরপর টানা দেড় যুগ সিনেমায় অভিনয় করেছেন। দর্শক ও ভক্তদের মধ্যে এখনো তার জনপ্রিয়তা রয়েছে। সবার ভালোবাসায় আপ্লুত হন তিনি। ২০০৫ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ সিনেমার সুবাদে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রী হন শাবনূর।

সিনেমাওয়ালা প্রচ্ছদ