Connect with us

শুভেচ্ছা

সেরা করদাতা তালিকায় ববিতা-মাহফুজ-তাহসান-সিয়াম

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

ববিতা (ছবি: ফেসবুক)

দেশের সেরা করদাতা তালিকায় স্থান করে নিলেন শোবিজের দুই অভিনেতা, একজন অভিনেত্রী এবং তিন জন সংগীতশিল্পী। তারা হলেন মাহফুজ আহমেদ, সিয়াম আহমেদ, অভিনেত্রী ববিতা, সংগীতশিল্পী তাহসান, মমতাজ ও এসডি রুবেল।

আজ (৫ ডিসেম্বর) গেজেটের মাধ্যমে তালিকাটি প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এতে স্থান পাওয়া শোবিজের বাকি পাঁচ তারকা আগে একাধিকবার সেরা করদাতা হয়েছেন।

মাহফুজ আহমেদ (ছবি: ফেসবুক)

এবারের সেরা করদাতা তালিকায় থাকা শোবিজ তারকাদের মধ্যে মাহফুজ, তাহসান ও এস ডি রুবেল গতবারও সেরা করদাতা তালিকায় ছিলেন।

সিয়াম আহমেদ (ছবি: ফেসবুক)

কর প্রদানে উৎসাহ দিতে এবং সচেতনতা বৃদ্ধিতে প্রতিবছর সেরা করদাতা নির্বাচন করে থাকে এনবিআর। ২০২২-২৩ করবর্ষে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান তালিকায় জায়গা পেয়েছে। তাদের মধ্যে শোবিজ তারকা আছেন ছয়জন।

তাহসান খান (ছবি: ফেসবুক)

সেরা করদাতা হলে জাতীয় রাজস্ব বোর্ড থেকে ট্যাক্সকার্ড ও সম্মাননা পাওয়া যায়। এর মেয়াদ থাকবে একবছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। যেমন, সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুযায়ী সেরা করদাতাদের বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পান তারা। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেওয়া হয় তাদের। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ মেলে। এছাড়া ট্যাক্স কার্ডপ্রাপ্তরা ও তাদের পরিবার চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পেয়ে থাকেন।

সিনেমাওয়ালা প্রচ্ছদ