Connect with us

গান বাজনা

১৫ বছর পর তিশার কণ্ঠে নতুন গান

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

নুসরাত ইমরোজ তিশা (ছবি: ফেসবুক)

অনেক বছর পর আবার গান গাইলেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নিজের অভিনীত ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ওয়েব ফিল্মের টাইটেল গান গেয়েছেন তিনি। যদিও সিনেমা মুক্তির পাঁচ দিন পর প্রকাশিত হলো এটি। গতকাল (৫ ডিসেম্বর) রাতে চরকির ফেসবুক ও ইউটিউব চ্যানেলে এসেছে এই গান।

গত ২৩ নভেম্বর সন্ধ্যায় গানটিতে কণ্ঠ দেন তিশা। এরপর নারায়ণগঞ্জের জিন্দা পার্কে এর ভিডিওর শুটিং হয়। এতে হলুদ শাড়ি পরে বিভিন্ন অভিব্যক্তি তুলে ধরেছেন তিনি।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র গানের দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা (ছবি: চরকি)

আবার গান গাওয়া প্রসঙ্গে তিশা সিনেমাওয়ালা নিউজকে বলেন, ‘দীর্ঘ ১৫ বছর পর গাইলাম। এর কথা ও সুর তৈরি হওয়ার আমিই গাইতে চেয়েছি।’

ক্যারিয়ারের শুরুতে গান গাইতেন নুসরাত ইমরোজ তিশা। দিলশাদ নাহার কনা, রুমানা খান ও নাফিজা জাহানকে নিয়ে মেয়েদের ব্যান্ড অ্যাঞ্জেল ফোর গড়ে সংগীতে নিয়মিত ছিলেন তিনি। পরে কনা ছাড়া বাকি তিন জনই অভিনয়ে ব্যস্ত হওয়ায় ব্যান্ডটি আর এগোয়নি। দেড় দশক পর পুরোনো পরিচয়ে ভক্তদের সামনে এলেন তিশা।

গানটির কয়েকটি লাইন হলো, ধীরে ধীরে ঘিরে যত ভয়/ফিরে ফিরে তবু যেতে হয়/জীবন অলিখিত ভ্রমণ, আর কিছু নয়। এর কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ, সুর ও সংগীতায়োজনে চিরকুট ব্যান্ডের সদস্য পাভেল আরীন।

ইলহামের জন্মের পর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ নুসরাত ইমরোজ তিশার প্রথম সিনেমা। শুধু অভিনয় ও গান নয়, এর মাধ্যমে প্রথমবার গল্পকার পরিচয় যুক্ত হয়েছে তার নামের পাশে। সিনেমার শেষ দৃশ্যের পর একটি মিউজিক ভিডিও রয়েছে, এতে ইলহামকে দেখা যায়। এটাই তার প্রথম মিউজিক ভিডিও।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা (ছবি: চরকি)

নিজের পরিচালিত ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’তে প্রথমবার অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। তাকে দেখা গেছে ফিল্মমেকার ফারহান চরিত্রে। তিশা আছেন অভিনেত্রী তিথির ভূমিকায়। বিয়ের অনেক বছর পেরিয়ে যাওয়ায় সন্তান নিতে সামাজিক চাপে পড়ে তারা। একপর্যায়ে গর্ভধারণ করে তিথি। এরপর অনাকাঙ্ক্ষিত ঘটনায় সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন অপ্রিয় সত্য বেরিয়ে আসতে থাকে। ৮২ মিনিটের এই ওয়েব ফিল্মে আরো অভিনয় করেছেন ইরেশ যাকের, ডলি জহুর, শরাফ আহমেদ জীবনসহ অনেকে।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র পোস্টারে নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী (ছবি: চরকি)

ওটিটি প্ল্যাটফর্ম চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের প্রথম সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। মোট ১২ জন নির্মাতা এই প্রকল্পে ১২টি ফিল্ম বানাচ্ছেন। পুরো প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে আছেন মোস্তফা সরয়ার ফারুকী। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র পাশাপাশি তিনি পরিচালনা করেছেন ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’ নামের আরেকটি সিনেমা। আগামী বছর মুক্তি পাবে এটি।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ