Connect with us

ঢালিউড

এমআর-নাইন: এবিএম সুমনের সঙ্গে হলিউডের আরও তিন তারকা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

এবিএম সুমন

(বাঁ থেকে) মাইকেল জেই হোয়াইট, এবিএম সুমন, ম্যাট পাসমোর ও রেমি গ্রিলো (ছবি: ডেডলাইন)

বাংলাদেশের অভিনেতা এবিএম সুমন হলিউড তারকাদের সঙ্গে অভিনয় করতে যাচ্ছেন। ‘এমআর-নাইন’ সিনেমায় কিছুদিন আগে যুক্ত হয়েছেন ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’ (২০১৪) এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’-এর (২০১৬) অভিনেতা ফ্রাঙ্ক গ্রিলো। এবার আরও তিন আন্তর্জাতিক তারকা এতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হলেন।

‘এমআর-নাইন’ সিনেমায় ফ্রাঙ্ক গ্রিলোর ছেলে রেমি গ্রিলোকে দেখা যাবে। এর মাধ্যমে বড় পর্দায় অভিষেক হবে তার। এছাড়া বিখ্যাত আরও দুই অভিনেতা থাকছেন। তারা হলেন ক্রিস্টোফার নোলানের ‘দ্য ডার্ক নাইট’ সিনেমার অভিনেতা মাইকেল জেই হোয়াইট এবং ‘জিগসো’ সিনেমার অস্ট্রেলিয়ান অভিনেতা ম্যাট পাসমোর।

১৯৬৬ সালে প্রকাশিত কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের প্রথম উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংস পাহাড়’ অবলম্বনে গোয়েন্দা থ্রিলারধর্মী সিনেমাটি পরিচালনা করবেন আসিফ আকবার। চিত্রনাট্য লিখেছেন আসিফ আকবার, আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। এর শুটিং হবে যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস ও ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলস এবং বাংলাদেশের ঢাকায়।

ফ্রাঙ্ক গ্রিলো

‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’ সিনেমায় ফ্রাঙ্ক গ্রিলো (ছবি: টুইটার)

এবিএম সুমন ছাড়াও বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে আরও আছেন আনিসুর রহমান মিলন ও শহিদুল আলম সাচ্চু। অন্য তারকাদের মধ্যে রয়েছেন ভারতের সাক্ষী প্রধান, ওমি বৈদ্য, হলিউডের নিকো ফস্টার, জ্যাকি সিগেল এবং ইউক্রেনিয়ান-আমেরিকান সাবেক পেশাদার রেসলার ওলেগ প্রুডিয়ুস।

শোনা যাচ্ছে, বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্স এজেন্সির গোয়েন্দা রানা চরিত্রে থাকছেন এবিএম সুমন। তার কোড নেম এমআর-নাইন। মূল খলচরিত্রে দেখা যাবে ফ্রাঙ্ক গ্রিলোকে। বাংলা ও ইংরেজি ভাষায় তৈরি হবে সিনেমাটি।

সিনেমায় যৌথভাবে লগ্নি করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলস ভিত্তিক আল ব্র্যাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস। নির্বাহী প্রযোজক হিসেবে থাকছেন নিকো ফস্টার, পিটার নুয়েন ও ফিলিপ বি. গোল্ডফাইন। প্রযোজনায় আল ব্র্যাভো, হেমডি কিওয়ানুকা, কলিন বেটস, ফিলিপ ট্যান, আব্দুল আজিজ ও আসিফ আকবার।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ