Connect with us

Uncategorized

গানে গানে বিশ্বকাপ উন্মাদনা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

বিশ্বকাপ ক্রিকেটের উন্মাদনা চলছে। ক্রিকেটপ্রেমীদের উৎসাহ-উদ্দীপনাকে রাঙিয়ে তুলতে এসেছে নতুন নতুন গান। বাংলাদেশ জাতীয় দল এবং সমর্থকদের উৎসাহ জোগাতে সুরে সুরে ক্রিকেট বিশ্বকাপকে উদযাপন করেছেন সংগীতশিল্পীরা।

আগে বাড়ো বাংলাদেশ
প্রয়াত গায়ক খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসান গেয়েছেন ‘আগে বাড়ো বাংলাদেশ’। এর কথা লিখেছেন মেহেদী হাসান লিমন, সুর ও সংগীত পরিচালনা করেছেন প্রীতম হাসান। এটি প্রকাশিত হয়েছে গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে।

জানি বাংলাদেশ পারবে তুমিও
২০০৮ সালে প্রকাশিত অর্থহীন ব্যান্ডের জনপ্রিয় গান ‘চাইতে পারো ২’-এর নতুন সংস্করণ ‘জানি বাংলাদেশ পারবে তুমিও’। এতে টাইগারদের জন্য কোটি কোটি ভক্তের ভালোবাসা ফুটে উঠেছে। এটি গেয়েছেন অর্থহীনের প্রতিষ্ঠাতা ও দলনেতা ‘বেজবাবা’ সুমন। তার আশা, গানটি টাইগারদের বিজয়ী চেতনাকে বাংলাদেশের ক্রিকেট-পাগল ভক্তদের মাঝে সঞ্চারিত করবে। বিশ্বকাপের গান ‘জানি বাংলাদেশ পারবে তুমিও’ প্রকাশ করেছে মোবাইল অপারেটর রবি।

জিতবো আমরা
গানটি গেয়েছেন তাসনিম আনিকা। র‌্যাপ গেয়েছেন ব্ল্যাক জ্যাং ও টুকু। এর কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন, সুর ও সংগীতায়োজনে অ্যাপিরাস। বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস এটি প্রকাশ করেছে।

‌আলী হাসানের র‌্যাপ গানে বিশ্বকাপ ক্রিকেট
‘ব্যবসার পরিস্থিতি’ ও ‘বাজার গরম’ গানের সুবাদে সংগীতাঙ্গনে জনপ্রিয়তা পেয়েছেন র‌্যাপার আলী হাসান। তার র‌্যাপে এবার উঠে এলো বিশ্বকাপ উন্মাদনার চিত্র। ‘টফি অ্যাপেই বিশ্বকাপ দেখবে বাংলাদেশ’ শিরোনামে একটি নতুন র‌্যাপ গান গেয়েছেন তিনি। এর মিউজিক ভিডিওতে দেখা যায় তাকে। এটি পরিচালনা করেছেন আরাফাত মহসিন নিধি। মোবাইল অপারেটর বাংলালিংকের ডিজিটাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম টফির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গানটি উপভোগ করা যাচ্ছে।

উড়িয়ে মার উড়িয়ে
কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা গেয়েছেন গানটি। এর কথা লিখেছেন ও সুর করেছেন সবুজ তালুকদার। সংগীতায়োজনে জেগান টিজেপি। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন সৈকত রেজা। ইউটিউবে টিজেপি বাংলা চ্যানেলে প্রকাশিত হয়েছে এটি।

https://www.youtube.com/watch?v=o30SPb4RHQI

জিতবে বাংলাদেশ
সংগীতশিল্পী আকাশ মাহমুদ গেয়েছেন গানটি। এর কথা লিখেছেন ও সুর করেছেন প্রসেনজিত মন্ডল। সংগীতায়োজনে রিয়েল আশিক। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। ইউটিউবে ডিপি মিউজিক স্টেশন চ্যানেলে প্রকাশিত হয়েছে এটি।

লড়বে বাংলাদেশ
সংগীতশিল্পী শেখ সাদি গেয়েছেন গানটি। এর কথা ও সুর তারই। সংগীতায়োজনে শোভন রায়। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন তাসরিফ ফারাভি। ইউটিউবে শেখ সাদির চ্যানেলে দেখা যাচ্ছে এটি।

Uncategorized

গুরুতর অসুস্থ অমিতাভ বচ্চন হাসপাতালে ভর্তি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

অমিতাভ বচ্চন (ছবি: এক্স)

ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন এখন হাসপাতালে। আজ (১৫ মার্চ) মুম্বাইয়ের বেসরকারি কোকিলাবেন হাসপাতালে তার পায়ে অ্যানজিওপ্লাস্টি করা হয়েছে। সাধারণত হৃৎপিণ্ডের অসুখের ক্ষেত্রে রোগীদের অ্যানজিওপ্লাস্টি করা হয়।

জানা গেছে, অমিতাভের পায়ে রক্ত জমাট বেঁধেছিল। সেটি স্বাভাবিক করতে অ্যানজিওপ্লাস্টি করতে হয়েছে। যদিও বচ্চন পরিবারের কেউ কোনও কিছু জানায়নি। অমিতাভের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই সোশ্যাল মিডিয়ায় শুভাকাঙ্ক্ষীরা দ্রুত সুস্থতা কামনা করেছেন।

আজ এক্সে (সাবেক টুইটার) অমিতাভ বচ্চন লিখেছেন, ‘আমি চিরকৃতজ্ঞ।’ কেন তিনি হঠাৎ এমন কথা লিখলেন তা নিয়ে নেটিজেনদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে।

অমিতাভ বচ্চন (ছবি: এক্স)

গত বছরের মার্চে ভারতের হায়দরাবাদে ‘কালকি ২৮৯৮ এডি’ সিনেমার শুটিং করতে গিয়ে গুরুতর আহত হন অমিতাভ বচ্চন। তখন তার বুকে ব্যান্ডেজ করা হয়। চিকিৎসকদের পরামর্শে কয়েক মাস বিশ্রামে ছিলেন তিনি। চলতি বছরের শুরুতে তার কব্জিতে অস্ত্রোপচার করা হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ