Connect with us

আলাপচারিতা

দর্শকই যদি না দেখে তাহলে তো কাজ করে লাভ নেই: নিলয়

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

নিলয় আলমগীর

নিলয় আলমগীর (ছবি: কাজী সাজ্জাদ/সিনেমাওয়ালা)

অভিনেতা নিলয় আলমগীর ছোট পর্দার কাজ নিয়ে বেশ ব্যস্ত। ইউটিউবে নিয়মিত আসছে তার নতুন নতুন নাটক। গত ঈদুল আজহায় ‘মিস্টার কিপ্টা’সহ নিলয় অভিনীত বেশকিছু নাটক দর্শকপ্রিয়তা পেয়েছে। নিজের ইউটিউব চ্যানেলের জন্য তরুণদের নিয়ে কাজ করছেন তিনি। সিনেমাওয়ালা নিউজের সঙ্গে আলাপচারিতায় কথা বলেছেন জনপ্রিয় এই তারকা।

সিনেমাওয়ালা নিউজ: আপনার ইউটিউব চ্যানেলে তো লাখ লাখ সাবস্ক্রাইবার! এটা নিশ্চয়ই উপভোগ করেন?
নিলয় আলমগীর: এক মিলিয়ন সাবস্ক্রাইবার হয়েছে মাত্র! এটা অবশ্যই উপভোগ করি। আমার নিজের একটি প্ল্যাটফর্ম আছে, এটা ভাবলে ভালো লাগে। এর মাধ্যমে আমার মনের মতো কাজ করা যায়।আমার ছোট ভাই-ব্রাদার ও জুনিয়র যারা আছে তাদের নিয়ে কাজ করতে পারি, এটা ভালো লাগে।

সিনেমাওয়ালা নিউজ: ভিউ লক্ষ্য রেখেই আপনি কাজ করেন বেশি। এটা কি ঠিক?
নিলয়: হ্যাঁ, এটা ঠিক। কারণ দর্শকদের জন্য কাজ করি, তারাই যদি না দেখে তাহলে তো কাজ করে লাভ নেই। ভিউ বেশি হলেই তো বোঝা যায় বেশি দর্শক দেখেছে। এজন্য আসলে ভিউকে প্রাধান্য দেই।

নিলয় আলমগীর

নিলয় আলমগীর (ছবি: কাজী সাজ্জাদ/সিনেমাওয়ালা)

সিনেমাওয়ালা নিউজ: ইউটিউব চ্যানেলটি নিয়ে আপনার লক্ষ্য কী?
নিলয়: আমি তো কাজ করবোই, সেই সঙ্গে নতুনদের সুযোগ দেবো। যারা সুযোগ পাচ্ছে না এবং যারা মেধাবী কিন্তু সুযোগের অভাবে আছে, এমন নবীনদের নিয়ে কাজ করবো।

সিনেমাওয়ালা নিউজ: প্রথম সারির পরিচালকদের সঙ্গে আপনার কাজ অনেক কম। কেন?
নিলয়: কারণ প্রথম সারির পরিচালকেরা আমাকে নেন না। তারা যখন কাস্টিং করবেন তখন কাজও অনেক হবে।

সিনেমাওয়ালা নিউজ: এখন কী কী নাটকের শুটিংয়ে ব্যস্ত?
নিলয়: মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘মাস্তান নাম্বার ওয়ান’ নাটকের শুটিং শেষ করলাম। এতে আমার সহশিল্পী সামিরা খান মাহি। সিনেমাওয়ালা চ্যানেলে আসবে এটি। এখন শুটিং করছি পরিচালক রাখির একটি নাটকের। এছাড়া মিতুল খান, ইমরাউল রাফাত, জুবায়ের ইবনে বকর, আনিসুর রহমান রাজিব, মোহন আহমেদসহ কয়েকজন পরিচালকের টানা কিছু নাটকের শুটিং আছে হাতে।

নিলয় আলমগীর

নিলয় আলমগীর (ছবি: কাজী সাজ্জাদ/সিনেমাওয়ালা)

সিনেমাওয়ালা নিউজ: ২০০৯ সালে ‘সুপার হিরো সুপার হিরোইন’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন। এরপর ফিল্মে মনোযোগী ছিলেন। ফিল্ম কি ছেড়ে দিলেন?
নিলয়: ফিল্ম ছেড়ে দেইনি, আসলে ফিল্মই আমাকে ছেড়ে দিয়েছে। প্রথমে কয়েকটি ফিল্ম করার চেষ্টা করেছিলাম, কিন্তু আশানুরূপ কোনো ফল না পাওয়ায় আসলে ফিল্ম থেকে নাটকে স্থানান্তর হয়ে গিয়েছি।

সিনেমাওয়ালা নিউজ: ওটিটিতে কাজ করবেন?
নিলয়: ওটিটিতে কোনো কাজ যদি খুব সম্ভাবনাময় লাগে কিংবা খুব বেশি সাড়া ফেলবে মনে হলে অবশ্যই করবো। ওটিটিতে অনেক কাজই হচ্ছে, কিন্তু সব কাজ তো সাড়া ফেলে না। কিছু কাজ আগে থেকেই মনে হয় সাড়া ফেলবে, সেরকম হলে অবশ্যই করবো।

সিনেমাওয়ালা নিউজ: সংসারের কথা বলুন।
নিলয়: সংসার আলহামদুলিল্লাহ খুব ভালো যাচ্ছে। সুযোগ পেলে শুটিংয়ের ফাঁকে ফাঁকে বউকে (তাসনুভা তাবাসসুম হৃদি) নিয়ে ঘোরাঘুরি করছি। বউ শুটিংয়ের ব্যাপারগুলো বোঝে। রাতে হয়তো বাসায় ফিরতে দেরি হয় কিংবা টানা শিডিউল থাকে, এসবে সে সমস্যা বোধ করে না। সব ঠিকঠাক।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ