Connect with us

ছবি ও কথা

জয়ার বয়স কমে যাচ্ছে!

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসানের নতুন সিনেমা ‘দশম অবতার’ দুর্গাপূজা উপলক্ষে মুক্তি পাচ্ছে আগামীকাল (১৯ অক্টোবর)। কলকাতায় এর জমকালো প্রিমিয়ারে তাকে দেখে মুগ্ধ সবাই। গতকাল (১৭ অক্টোবর) কলকাতার একটি সিনেমাহলে ছিলো এই আয়োজন। অনুষ্ঠানে তোলা নিজের ১০টি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার দিয়েছেন তিনি। এগুলো দেখে নেটিজেনদের অনেকে তার সৌন্দর্যের গুনগান করেছেন। 

জয়া আহসানের রূপের জৌলুস দেখে অনেকে মন্তব্য করেছেন, দিনে দিনে তার বয়স কমে যাচ্ছে! এক ভক্ত লিখেছেন, ‘সৌন্দর্যের কোনো পরিভাষা হয় না।’ আরেকজনের দৃষ্টিতে, ‘অবিশ্বাস্য সুন্দর!’ অন্য একজন লিখেছেন, ‘সুন্দর হেমন্তে উষ্ণতা বাড়িয়ে দিচ্ছেন জয়া।’ এক ভক্ত নিজের অনুভূতি জানাতে গানের কথা বেছে নিয়েছেন, ‘ওগো তোমার আকাশ দুটি চোখে।’ একজনের মন্তব্য, জয়াকে দেখা মানেই মনের প্রশান্তি।

সৃজিত মুখার্জির ‘দশম অবতার’ সিনেমায় পুলিশের ভূমিকায় দেখা যাবে জয়া আহসানকে। জিও স্টুডিওস ও এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘দশম অবতার’ হলো ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত সৃজিত মুখার্জির ‘বাইশে শ্রাবণ’ সিনেমার প্রিক্যুয়েল। প্রেম, পাগলামি ও প্রতিশোধের গল্পটি লিখেছেন তিনিই। চিত্রনাট্য ও সংলাপ তারই। ‘বাইশে শ্রাবণ’ সিনেমার গোয়েন্দা প্রবীর রায়চৌধুরী এবং ‘ভিঞ্চি দা’র (২০১৯) ডিসিপি দেবদত্ত পোদ্দারকে ফিরিয়ে আনা হয়েছে ‘দশম অবতার’ সিনেমায়। প্রবীর রায়চৌধুরী চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেবদত্ত পোদ্দার রূপে আবার অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য। এতে সিরিয়াল কিলারের ভূমিকায় আছেন যীশু সেনগুপ্ত।

‘দশম অবতার’ সিনেমায় পশ্চিমবঙ্গের অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের সঙ্গে চুম্বন দৃশ্যে অভিনয় করেছেন জয়া আহসান। ২০১৬ সালে অরিন্দম শীলের ‘ঈগলের চোখ’ সিনেমায় প্রথমবার চুমুর দৃশ্যে দেখা গেছে তাদের।

‘দশম অবতার’ সিনেমার মাধ্যমে পাঁচ বছর পর আবার সৃজিত মুখার্জির পরিচালনায় কাজ করলেন জয়া আহসান। সর্বশেষ ২০১৮ সালে সৃজিতের ‘এক যে ছিল রাজা’ সিনেমায় দেখা গেছে তাকে। ২০১৫ সালে ‘রাজকাহিনী’তে তারা প্রথমবার একসঙ্গে কাজ করেন।

জয়া আহসান সোশ্যাল মিডিয়ায় উল্লেখ করেছেন, ‘দশম অবতার’ হলো বাংলা ভাষার প্রথম পুলিশি ইউনিভার্স।

পশ্চিমবঙ্গে সর্বশেষ গত জুনে মুক্তি পায় জয়া আহসান অভিনীত ‘অর্ধাঙ্গিনী’। কৌশিক গাঙ্গুলীর পরিচালনায় এতে বাংলাদেশের উঠতি গায়িকা মেঘনা চরিত্রে অভিনয় করেছেন তিনি।

টালিউডে ১০ বছর পূর্ণ করেছেন জয়া আহসান। ২০১৩ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ দিয়ে কলকাতা অধ্যায় শুরু হয় তার।

ঢালিউড ও টালিউডের গণ্ডি পেরিয়ে বলিউডে পা রেখেছেন জয়া। তার প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে দেখা যাবে সংকটের মুখে একটি পরিবারের একত্রিত হওয়ার হৃদয়ছোঁয়া গল্প। অনিরুদ্ধ রায়চৌধুরীর পরিচালনায় সিনেমাটিতে আরো অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি, সানজানা সঙ্গী, পার্বতী থিরুভোথুসহ অনেকে।

জয়া আহসানের হাতে বাংলাদেশের কয়েকটি সিনেমা আছে। এরমধ্যে নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ ৪৫তম মস্কো ফিল্ম ফেস্টিভ্যালের মূল প্রতিযোগিতা শাখায় নির্বাচিত হয়। বৈবাহিক জীবনের গল্প নিয়ে সাজানো হয়েছে এটি। এতে আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, নূর ইমরান মিঠু, জয়িতা মহালনবিশসহ অনেকে। আলফা আই প্রযোজিত ‘পেয়ারার সুবাস’ সিনেমার সহ-প্রযোজক ওটিটি প্ল্যাটফর্ম চরকি।

জয়া আহসানের মুক্তি প্রতীক্ষিত আরেকটি সিনেমা আকরাম খান পরিচালিত ‘নকশীকাঁথার জমিন’। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প ‘বিধবাদের কথা’ অবলম্বনে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের কথা তুলে ধরা হয়েছে এতে। সরকারি অনুদান ও টিএম ফিল্মস প্রযোজিত সিনেমাটিতে দুই বোনের চরিত্রে অভিনয় করেছেন জয়া ও সেঁওতি। দুই ভাইয়ের চরিত্রে দেখা যাবে ইরেশ যাকের ও রওনক হাসানকে। গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে আছেন দুই ভাই দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি। বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যালের এশিয়ান কম্পিটিশন শাখায় ১৪টি সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে ‘নকশীকাঁথার জমিন’। ভারতের গোয়াতে ৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ায় (আইএফএফআই) আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনীত হয় সিনেমাটি।

জয়া আহসানের বাংলাদেশি সিনেমার মধ্যে অনেকদিন ধরে মুক্তির অপেক্ষায় আছে ‘জয়া আর শারমিন’। এতে তাকে দেখা যাবে জয়া চরিত্রে। শারমিনের ভূমিকায় আছেন মঞ্চনাটকের শিল্পী মহসিনা আক্তার। দুই জন নারীর অচেনা ভুবন নিয়ে সাজানো হয়েছে এই সিনেমা। এতে আরো অভিনয় করেছেন তানজিম সাইয়ারা তটিনী। এটি পিপলু আর. খানের প্রথম কাহিনিচিত্র। তার সঙ্গে মিলে চিত্রনাট্য তৈরি করেছেন নুসরাত ইসলাম মাটি। ‘জয়া আর শারমিন’ যৌথভাবে প্রযোজনা করেছে অ্যাপলবক্স ফিল্মস, সি-তে সিনেমা এবং বক্স অফিস মাল্টিমিডিয়া।

জয়া আহসানকে বাংলাদেশে সর্বশেষ গত বছর মুক্তিপ্রাপ্ত মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’ সিনেমায় দেখা গেছে। এতে তার অভিনয় প্রশংসা কুড়িয়েছে।

ছবি ও কথা

সোহিনী-শোভন: দেখা হওয়ার এক বছরে একই সাথে একই ঘরে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পশ্চিমবঙ্গের অভিনেত্রী সোহিনী সরকার ও সংগীতশিল্পী শোভন গাঙ্গুলী ঘর বাঁধলেন। দক্ষিণ চব্বিশ পরগনার একটি খামারবাড়িতে আইনিভাবে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। আজ (১৫ জুলাই) ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে ধুমধাম আয়োজনে এই যুগলের চার হাত এক হলো। ছবিতে দেখুন সোহিনী-শোভনের শুভ পরিণয়।

সোহিনী সরকার বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, ‘দেখা হওয়ার এক বছরে একই সাথে একই ঘরে।’

২০২৩ সালের ১৫ জুলাই শোভনের সঙ্গে দেখা হয় সোহিনীর। সেই প্রথম দেখার বর্ষপূর্তিতেই বিয়ের বন্ধনে জড়ালেন তারা।

বিয়েতে বেনারসি ও সোনার গয়নায় বাঙালি সাজে সেজেছিলেন সোহিনী। শোভনের পরনে ছিল সাদা সিল্কের ধুতি ও পাঞ্জাবি।

মালাবদলের পর সোহিনীর গালে ভালোবাসার চুম্বন দেন শোভন।

সম্প্রতি মুক্তি পেয়েছে সোহিনীর নতুন সিনেমা ‘অথৈ’। এতে তার সহ-অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

পড়া চালিয়ে যান

ছবি ও কথা

বিয়ের আসরে তারকার ছেলেমেয়েদের ঝলক

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

বিশ্বের অন্যতম ধনী মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি ও তার দীর্ঘদিনের প্রেমিকা রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে আলাদাভাবে নজর কেড়েছেন তারকাদের সন্তানেরা। 

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলেমেয়ে সুহানা খান ও আরিয়ান খান (ছবি: এক্স)

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলেমেয়ে সুহানা খান ও আরিয়ান খান (ছবি: এক্স)

বলিউড অভিনেতা সাইফ আলি খানের ছেলেমেয়ে ইব্রাহিম আলি খান ও সারা আলি খান (ছবি: এক্স)

বলিউড অভিনেতা সাইফ আলি খানের ছেলেমেয়ে ইব্রাহিম আলি খান ও সারা আলি খান (ছবি: এক্স)

সোনালি রঙের জমকালো লেহেঙ্গায় প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর জ্যেষ্ঠ কন্যা জানভি কাপুর।

বর অনন্ত আম্বানির পক্ষে থাকার কথা পোশাকে লিখে এনেছিলেন অনন্যা পাণ্ডে (ছবি: এক্স)

বর অনন্ত আম্বানির পক্ষে থাকার কথা পোশাকে লিখে এনেছিলেন বলিউড অভিনেতা চাঙ্কি পাণ্ডের মেয়ে অভিনেত্রী অনন্যা পাণ্ডে (ছবি: এক্স)

হলুদ পোশাকে ঝলমলে বলিউড অভিনেত্রী অনন্যা পাণ্ডে (ছবি: এক্স)

বলিউড অভিনেতা অজয় দেবগণ ও তার ছেলে যুগ (ছবি: এক্স)

স্বামী ক্রিকেটার কেএল রাহুলের সঙ্গে সুনীল শেঠির মেয়ে বলিউড অভিনেত্রী আথিয়া শেঠি (ছবি: এক্স)

পড়া চালিয়ে যান

ছবি ও কথা

বিয়েবাড়িতে ঐশ্বরিয়া, আরাধ্য ও বচ্চন পরিবার

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

বিশ্বের অন্যতম ধনী মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানির সঙ্গে রাধিকা মার্চেন্টের ব্যয়বহুল বিয়ের আসরে হাজির হলো পুরো বচ্চন পরিবার। মুম্বাইয়ের জিয়ো ওয়ার্লড কনভেনশন সেন্টারে গত ১২ জুলাই ছিল এই আয়োজন। তবে স্বামী অভিষেক বচ্চন ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে একফ্রেমে দেখা যায়নি বচ্চনবধূ ঐশ্বরিয়া রাইকে। মেয়ে আরাধ্যকে সঙ্গে নিয়েই সময় কাটিয়েছেন তিনি। 

ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার মেয়ে আরাধ্য (ছবি: এক্স)

ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার মেয়ে আরাধ্য (ছবি: এক্স)

(বাঁ থেকে) নব্যা নাভেলি নন্দা, জয়া বচ্চন, অমিতাভ বচ্চন, শ্বেতা নন্দা, অগস্ত্য নন্দা, শ্বেতার স্বামী নিখিল নন্দা ও অভিষেক বচ্চন একসঙ্গে ক্যামেরাবন্দি হন। সুখী পরিবারের ‘পিকচার পারফেক্ট ফ্রেম’ (ছবি: এক্স)

সাবেক বিশ্বসুন্দরী ও অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন (ছবি: এক্স)

(বাঁ থেকে) নব্যা নাভেলি নন্দা, জয়া বচ্চন, অমিতাভ বচ্চন, শ্বেতা নন্দা ও অগস্ত্য নন্দা (ছবি: এক্স)

ঐশ্বরিয়া রাই বচ্চন ও তার মেয়ে আরাধ্য (ছবি: এক্স)

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ