Connect with us

টেলিভিশন

সঞ্চালনা-অভিনয়-নাচে শ্রাবণ্যর ঈদ

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

শ্রাবণ্য তৌহিদা
শ্রাবণ্য তৌহিদা (ছবি: ফেসবুক)

ঈদে অন্যরা ছুটির আমেজে থাকলেও শ্রাবণ্য তৌহিদার হাতে একগাদা কাজ। উপস্থাপনার পাশাপাশি এবার দর্শকদের নাচ ও অভিনয় উপহার দেবেন তিনি। ক্যারিয়ারে এ নিয়ে দ্বিতীয়বার নাটকে কাজ করলেন তিনি। নৃত্য পরিবেশনাও দ্বিতীয়বারের মতো।

শ্রাবণ্য তৌহিদা

শ্রাবণ্য তৌহিদা (ছবি: ফেসবুক)

ঈদের দিন থেকে শুরু হওয়া টিভি চ্যানেলগুলোর বিশেষ অনুষ্ঠানমালায় টানা সাতদিন পর্দায় থাকছেন শ্রাবণ্য।

দেশসেরা বাবুর্চিদের অংশগ্রহণে জিটিভিতে ‘উৎসবের রান্না’ প্রচার হচ্ছে প্রতিদিন বিকেল ৫টা ১০ মিনিটে। দেশ টিভিতে প্রতিদিন রাত ১০টায় স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার হচ্ছে ‘মিউজিক ফেস্ট’।

অপু বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদা

‘হাওয়াই মিঠাই’ অনুষ্ঠানে অপু বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদা (ছবি: ফেসবুক)

এসএ টিভিতে প্রতিদিন রাত ৯টা ৩০ মিনিটে দেখানো হচ্ছে ‘হাওয়াই মিঠাই’। এতে শ্রাবণ্যর অতিথি হয়েছেন অপু বিশ্বাস, ইমন, আঁখি আলমগীর, তমা মির্জা, ববি ও নিরব।

শ্রাবণ্য তৌহিদা

এটিএন বাংলার নৃত্যানুষ্ঠানে শ্রাবণ্য তৌহিদা (ছবি: ফেসবুক)

এটিএন বাংলার একটি অনুষ্ঠানে নেচেছেন শ্রাবণ্য। এর শুটিং হয়েছে এফডিসিতে।

শ্রাবণ্য তৌহিদা ও অ্যালেন শুভ্র

‘প্রেমিকারা যেমন হয়’ নাটকে শ্রাবণ্য তৌহিদা ও অ্যালেন শুভ্র (ছবি: ফেসবুক)

মাহমুদ দিদারের পরিচালনায় ‘প্রেমিকারা যেমন হয়’ নাটকে অভিনয় করেছেন শ্রাবণ্য। এটি প্রচার হবে দীপ্ত টিভিতে।

শ্রাবণ্য তৌহিদা

ঈদের দিন স্বামী-সন্তানের সঙ্গে শ্রাবণ্য তৌহিদা (ছবি: ফেসবুক)

শোবিজে কাজের বাইরে শ্রাবণ্য তৌহিদা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসক হিসেবে কর্মরত। পাশাপাশি সংসার সামলে সফলভাবে এগিয়ে যাচ্ছেন তিনি।

টেলিভিশন

বিয়েবাড়ির ঢঙে ‘আনন্দমেলা’য় পূজা চেরির নাচ, কী করলেন মিশা সওদাগর

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘আনন্দমেলা’য় মিশা সওদাগর, রুকাইয়া জাহান চমক ও সাজু খাদেম (ছবি: বিটিভি)

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ঈদের ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’য় থাকছে বিয়েবাড়ির আবহ। এবারের আয়োজন সঞ্চালনা করেছেন অভিনেতা সাজু খাদেম ও মডেল-অভিনয়শিল্পী রুকাইয়া জাহান চমক। তারা থাকছেন নবদম্পতির ভূমিকায়! তাদের বিবাহত্তোর অনুষ্ঠানে হাজির হয়ে নাচ-গান-আড্ডায় মেতে উঠবেন শোবিজের একঝাঁক জনপ্রিয় মুখ।

ঈদ ‘আনন্দমেলা’য় চিত্রনায়িকা পূজা চেরি নিজের অভিনীত সিনেমার বিভিন্ন জনপ্রিয় গানের তালে নেচেছেন। অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ও পরিচালক শিহাব শাহীন নিজেদের নতুন ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’ নিয়ে কথা বলেন। নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, আবুল হায়াত, দিলারা জামান ও ওয়াহিদা জলি বিয়ে ও দাম্পত্য জীবনের ঘটনা ও দর্শন জানিয়েছেন।

‘আনন্দমেলা’য় পূজা চেরি (ছবি: বিটিভি)

‘ব্যাচেলর পয়েন্ট’ তারকা জিয়াউল হক পলাশ ও পারসা ইভানা ‘আনন্দমেলা’য় এসে খুঁনসুটি ও আড্ডায় মেতেছেন। এরপর খলনায়ক মিশা সওদাগরের উপস্থিতি আতঙ্ক ছড়িয়েছে! দর্শকদের সঙ্গে নাটিকায় অংশ নেন তিনি।

‘আনন্দমেলা’য় পারসা ইভানা, সাজু খাদেম, রুকাইয়া জাহান চমক ও জিয়াউল হক পলাশ (ছবি: বিটিভি)

বিয়েবাড়ির অনুষ্ঠানে গান গেয়েছেন সংগীতশিল্পী কনা, শফি মন্ডল ও মাহতিম সাকিব। আতিয়া আনিসা পরিবেশন করেন নিজের জনপ্রিয় গান ‘চলো নিরালায়’।

‘আনন্দমেলা’য় মাহতিম সাকিব, শফি মণ্ডল ও দিলশাদ নাহার কনা (ছবি: বিটিভি)

যমজ দুই ভাই দিব্য ও সৌম্য বিয়ের দাওয়াতে এসে চেহারায় মিল থাকায় বিড়ম্বনায় পড়েন। একটি কুইজ শোতে অংশ নেন তারা। সাজু খাদেম ও চমককে শুভেচ্ছা জানান মোটিভেশনাল স্পিকার সোলায়মান সুখন এবং কন্টেন্ট ক্রিয়েটর ডানা ভাই জোশ। তাদের সুখী দাম্পত্যের ফর্মুলা শেখান সোলায়মান সুখন।

‘আনন্দমেলা’য় জিয়াউল ফারুক অপূর্ব, সাজু খাদেম, রুকাইয়া জাহান চমক ও শিহাব শাহীন (ছবি: বিটিভি)

ক্রিকেটে নারীদের প্রথম অধিনায়ক সালমা খাতুন ও আইসিসি স্বীকৃত প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার জেসি আড্ডার পাশাপাশি ক্রিকেট খেলেছেন। সবশেষে জলের গানের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় এবারের ‘আনন্দমেলা’।

‘আনন্দমেলা’য় সাজু খাদেম ও রুকাইয়া জাহান চমক (ছবি: বিটিভি)

‘আনন্দমেলা’র প্রযোজক মো. মাহফুজার রহমান, মাছুদ এ হাসান ও মো. হাসান রিয়াদ জানান, এবার বিয়েবাড়ির আদলে মঞ্চ সাজিয়ে শুটিং করা হয়েছে। বিটিভিতে ঈদুল আজহার দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচার হবে অনুষ্ঠানটি।

পড়া চালিয়ে যান

টেলিভিশন

অভিনেত্রী সীমানা মারা গেছেন

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

রিশতা লাবণী সীমানা (ছবি: ফেসবুক)

ছোট পর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী রিশতা লাবণী সীমানা মারা গেছেন। আজ (৪ জুন) সকাল ৬টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিলো মাত্র ৩৯ বছর।

পারিবারের তথ্যানুযায়ী– গত ২১ মে রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সীমানাকে ধানমন্ডির বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করানো হলে জানা যায়, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। পরদিন ধানমন্ডির আরেকটি হাসপাতালে নেওয়া হয় তাকে।

রিশতা লাবণী সীমানা (ছবি: ফেসবুক)

এরপর চিকিৎসকদের পরামর্শে সীমানাকে ঢাকার আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে ভর্তি করানো হয়। কয়েকদিন সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ২৫ মে এই হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। কিন্তু শারীরিক অবস্থা প্রতিনিয়ত অবনতি হওয়ায় গত ২৯ মে বিকেল থেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

রিশতা লাবণী সীমানা (ছবি: ফেসবুক)

বিভিন্ন হাসপাতালে প্রায় ১৪ দিন লড়াইয়ের পর না-ফেরার দেশে চলে গেলেন সীমানা। তিনি স্বামী ও দুই ছেলে রেখে গেছেন। তার বড় ছেলে শ্রেষ্ঠর বয়স আট বছর আর ছোট ছেলে স্বর্গ তিন বছর বয়সী।

রিশতা লাবণী সীমানা (ছবি: ফেসবুক)

২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে বিনোদন অঙ্গনে পরিচিতি পান সীমানা। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৌকীর আহমেদের পরিচালনায় ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয় করে নজর কাড়েন তিনি। এরপর টিভি নাটকে অভিনয় শুরু করেন। ২০১৬ সাল থেকে ছোট পর্দায় কাজ করেননি এই তারকা। দু’বার মা হওয়ার কারণে দীর্ঘ বিরতিতে ছিলেন তিনি। ২০১৯ সালে আবার নাটকে অভিনয় শুরু করেন তিনি।

পড়া চালিয়ে যান

টেলিভিশন

যুক্তরাজ্যের চ্যানেল ফোরে ও সিডনি উৎসবে ফারুকীর ‘অটোবায়োগ্রাফি’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র পোস্টারে নুসরাত ইমরোজ তিশা, মোস্তফা সরয়ার ফারুকী ও মনোয়ার হোসেন ডিপজল (ছবি: চরকি)

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ দেখাবে যুক্তরাজ্যভিত্তিক টেলিভিশন চ্যানেল ফোর। আগামী জুন থেকে শুরু হওয়া অধিবেশনে প্রচার হবে এটি।

চ্যানেল ফোরে প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে প্রদর্শিত হয় তারেক মাসুদের ‘মাটির ময়না’। এরপর তারেক মাসুদের আরো দুটি বাংলা সিনেমা দেখা গেছে এতে।

এদিকে অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। আগামী ৫ জুন শুরু হওয়া এই উৎসব চলবে ১২ দিনব্যাপী। এতে ফারুকীর সঙ্গে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও প্রযোজক রেদওয়ান রনির অংশ নিতে যাওয়ার কথা রয়েছে।

মোস্তফা সরয়ার ফারুকী (ছবি: ফেসবুক)

পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বলেন, “ফিল্মমেকার হিসেবে ঈদের ডাবল আনন্দ হিসেবে এসেছে দুটি খবর। ঈদে চরকিতে মুক্তি পাওয়া ‘মনোগামী’ নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। আমার ‘ব্যাচেলর’ মুক্তির পর এমন প্রতিক্রিয়া দেখেছিলাম। দর্শকদের এই অংশগ্রহণে আমি খুবই আনন্দিত। এর সঙ্গে যুক্ত হলো ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র খবর দুটি। চ্যানেল ফোর যুক্তরাজ্যের প্রথম সারির টেলিভিশন। সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ উৎসব। সব মিলিয়ে আমি কৃতজ্ঞ। যারা ‘মনোগামী’ দেখেছেন কিন্তু ‘অটোবায়োগ্রাফি’ দেখেননি, তাদের আমন্ত্রণ জানাই চরকিতে দেখে ফেলার।”

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা (ছবি: চরকি)

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র অভিনেত্রী ও চিত্রনাট্যকার নুসরাত ইমরোজ তিশা বলেন, “দর্শকদের কাছ থেকে ‘অটোবায়োগ্রাফি’র জন্য ভালোবাসা পেয়েছি এবং এখনও পাচ্ছি, এগুলো অভিনয়শিল্পী হিসেবে আমার জন্য খুবই অনুপ্রেরণার। কিছু কাজ মানুষের মনের ভেতরে গিয়ে স্পর্শ করে। এটি তেমন একটি কাজ। দর্শকদের ভালোবাসার জন্য কৃতজ্ঞতা জানাই।”

গত বছর বুসান ফিল্ম ফেস্টিভ্যালের ২৮তম আসরে নির্বাচিত হয় ‘অটোবায়োগ্রাফি’। উৎসবের কিম জিসোক প্রতিযোগিতা শাখায় এশিয়ার গুরুত্বপূর্ণ চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে এটি। এরপর মুম্বাইয়ের জিও মামি ফিল্ম ফেস্টিভ্যালে ‘অটোবায়োগ্রাফি’ দেখানো হয় সাউথ এশিয়ান আইকন শাখায়।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র দৃশ্যে মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা (ছবি: চরকি)

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চরকি সবসময় বিশ্বমানের সিনেমা ও সিরিজ নির্মাণের চেষ্টা করে। আমরা খুবই আনন্দিত চ্যানেল ফোর আমাদের ওয়েব ফিল্ম আন্তর্জাতিক দর্শকদের কাছে প্রদর্শনের জন্য বেছে নিয়েছে। এটি দেশের নির্মাতা ও শিল্পীদের জন্য গৌরবের। একইসঙ্গে এর মাধ্যমে বিশ্ববাজারে চরকির ভালো অবস্থান তৈরির প্রমাণ পাওয়া গেলো।’

মোস্তফা সরয়ার ফারুকীর প্রতিষ্ঠান ছবিয়ালের প্রযোজনা ‘অটোবায়োগ্রাফি’ এবং ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’ হলো চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের অংশ। এর আওতায় রয়েছে ১২টি ওয়েব ফিল্ম। ফারুকীর ওয়েব ফিল্ম দুটির পাশাপাশি শিহাব শাহীনের ‘কাছের মানুষ দূরে থুইয়া’ মুক্তি পেয়েছে চরকিতে। ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে আছেন ফারুকী।

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ