Connect with us

ঢালিউড

শাকিবের ‘তুফান’ সিনেমায় চঞ্চল

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমার প্রচারণামূলক পোস্টারে শাকিব খান, চঞ্চল চৌধুরী (ছবি: চরকি, ফেসবুক)

ঢালিউড সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘তুফান’ সিনেমায় বিশেষ একটি চরিত্রে থাকছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। রায়হান রাফীর পরিচালনায় দুই তারকারই এটি প্রথম কাজ। চঞ্চলের যুক্ত হওয়ার খবরটি আজ (২৩ এপ্রিল) জানিয়েছে সিনেমার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান চরকি। এর অন্য দুই যৌথ প্রযোজক আলফা-আই স্টুডিওস এবং কলকাতার এসভিএফ।

‘তুফান’ সিনেমায় নিজের উপস্থিতি নিয়ে চঞ্চল বলেন, ‘এতে আমাকে বিশেষ একটি চরিত্রে দেখা যাবে। রায়হান রাফী হালের প্রতিভাবান একজন পরিচালক। আর শাকিবের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্কের জায়গা একেবারে অন্যরকম। তাদের সঙ্গে কাজ করতে পারলে ভালো লাগবে। বড় তিনটি প্রযোজনা প্রতিষ্ঠান একত্র হওয়ায় ভালো কিছুর ব্যাপারে আমি আশাবাদী।’

চঞ্চল চৌধুরী (ছবি: ইনস্টাগ্রাম)

শুটিংয়ের শেষ পর্যায়ের প্রস্তুতি নিয়ে ব্যস্ত রায়হান রাফী বলেন, ‘চঞ্চল ভাই আমাদের দেশের শক্তিমান অভিনেতা। শাকিব ভাইয়ের পাশাপাশি তাকে পাওয়া আমার জন্য আনন্দের।’

এসভিএফ-এর পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি বলেন, ‘চঞ্চল চৌধুরীর সঙ্গে এর আগে ওটিটিতে আমাদের কাজ করা হয়েছে। অনেকদিন ধরে তাকে নিয়ে বড় পর্দায় কাজ করার পরিকল্পনা ছিলো। আমার দৃঢ় বিশ্বাস, তিনি ‘তুফান’কে ভিন্ন মাত্রা দেবেন।’

রায়হান রাফী ও শাকিব খান (ছবি: চরকি)

আলফা-আই স্টুডিওসের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিলের কথায়, ‘সিনেমাটিতে শাকিব খানের শক্তিশালী চরিত্রের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করতে পারেন এমন একজনকে দরকার ছিলো আমাদের। আমি মনে করি, চঞ্চল ভাই এক্ষেত্রে পুরোপুরি জুতসই। তিনিই চরিত্রটির প্রতি সুবিচার করতে পারেন। তাই তাকে সম্পৃক্ত করা।’

মিমি চক্রবর্তী (ছবি: ফেসবুক)

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চঞ্চল ভাইকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। তিনি আমাদের গর্ব। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে তার কাজের সুখ্যাতি রয়েছে। তার সঙ্গে আমার বেশ কিছু কাজের অভিজ্ঞতা আছে। তুফান সিনেমায় তার উপস্থিতি অন্যমাত্রা যোগ করবে বলে আমার আশা।’

মাসুমা রহমান নাবিলা (ছবি: চরকি)

‘তুফান’ সিনেমার প্রধান দুটি নারী চরিত্রে পর্দায় আসবেন ‘আয়নাবাজি’ তারকা মাসুমা রহমান নাবিলা ও ওপার বাংলার মিমি চক্রবর্তী।

এসভিএফ, আলফা-আই ও চরকি ‘তুফান’ এর আগে ‘দম’ নামে একটি সিনেমার ঘোষণা দেয়। রেদওয়ান রনির পরিচালনায় এতে মূল ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে।

ঢালিউড

‘তুফান’ টিজারে শাকিবের হুংকার

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমার টিজারে শাকিব খান (ছবি: চরকি)

ঢালিউড সুপারস্টার শাকিব খানের আলোচিত সিনেমা ‘তুফান’-এর টিজার প্রকাশ্যে এলো। রায়হান রাফীর পরিচালনায় এতে অপ্রতিরোধ্য গ্যাংস্টারের আমেজে দেখা গেছে তাকে। বিভিন্ন অ্যাকশন দৃশ্যে তার লুক ও মেজাজ আভাস দিচ্ছে, তুফান বয়ে যাবে সিনেমাহলে!

১ মিনিট ২৮ সেকেন্ডের টিজারের শুরুতে শাকিব বলেন, ‌‘পূর্বের কথা মোতাবেক, এখন থেকে পুরো দেশকে তুফানের হাতে তুলিয়া দেবো। সে যা চাইবে পাইবে, যা করিতে চাইবে করিবে। তাহাকে কোনো কিছুতেই বাধা দেয়ার এখতিয়ার কেউই রাখিতে পারিবে না। আর এর ব্যত্যয় ঘটিলে…।’ এরপরই শুরু হয় তার আগ্রাসী কর্মকাণ্ড।

‘তুফান’ সিনেমার টিজারে শাকিব খান (ছবি: চরকি)

টিজারে শেষ দৃশ্যের আগে অন্যমাত্রা নিয়ে হাজির হন অভিনেতা চঞ্চল চৌধুরী। তিনি উপহাস মোড়ানো হাসি দিয়ে বলেন, ‘তুফান খুব ভয় পাইছিরে।’ এরপর বাথটাবে পানিতে বসে থাকা শাকিব হুংকার ছাড়েন।

‘তুফান’ সিনেমার টিজারে চঞ্চল চৌধুরী (ছবি: চরকি)

গতকাল (৭ মে) বিকেলে সিনেমাটির তিন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই, চরকি ও এসভিএফ-এর সোশ্যাল মিডিয়া পেজে ও ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় টিজার।

টিজারে ধুন্ধুমার অ্যাকশন দৃশ্যের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে টাইটেল গান। এর কথা এমন– ‘প্রলয়ের তুফান, আসছে এ তুফান, প্রলয়ের তুফান, থামাও এ তুফান’। এটি গেয়েছেন আরিফ রহমান জয়। তার সঙ্গে সহ-কণ্ঠ দিয়েছেন সাম্যব্রত দৃপ্ত। র‍্যাপ গেয়েছেন র‍্যাপস্টা দাদু। এর কথা লিখেছেন তাহসান শুভ, সুর ও সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ।

টিজার প্রসঙ্গে পরিচালক রায়হান রাফী বলেন, “বাংলা সিনেমাকে বিশ্ব দরবারে নতুনভাবে চেনাবে ‘তুফান’। অনেক সিনেমা ইন্ডাস্ট্রি পরিবর্তন করে। ‘তুফান’ তেমন একটি সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার মানদণ্ড অন্য উচ্চতায় নিয়ে যাবে। বলা যায়, ‘তুফান’ আমার জীবনের একটি স্বপ্নের প্রকল্প। শাকিব ভাইকে এই সিনেমায় পাওয়া আশীর্বাদ।”

‘তুফান’ সিনেমার টিজারে শাকিব খান (ছবি: চরকি)

‘তুফান’ দর্শকের মধ্যে ঝড় তুলবে বলে আশাবাদী এসভিএফ-এর পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি, আলফা-আই স্টুডিওসের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল এবং চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি। তিনজনই জানিয়েছেন, টিজার প্রকাশের পর দারুণ সাড়া মিলছে।

আসন্ন ঈদুল আজহায় সিনেমাহলে মুক্তি পাবে ‘তুফান’। এতে শাকিব ও চঞ্চলের পাশাপাশি অভিনয় করেছেন মিমি চক্রবর্তী, মাসুমা রহমান নাবিলাসহ অনেকেই।

পড়া চালিয়ে যান

ঢালিউড

‘ফাতিমা’ সিনেমাহলে কবে আসছে জানালেন ফারিণ

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

তাসনিয়া ফারিণ (ছবি: ফেসবুক)

বাংলাদেশের বড় পর্দায় অভিষেক হচ্ছে অভিনেত্রী তাসনিয়া ফারিণের। তার নতুন সিনেমা ‘ফাতিমা’ আগামী ২৪ মে সিনেমাহলে মুক্তি পেতে যাচ্ছে। এতে নাম ভূমিকায় দেখা যাবে তাকে।

গতকাল (৫ মে) সোশ্যাল মিডিয়ায় ‘ফাতিমা’র পোস্টার শেয়ার দিয়ে ফারিণ লিখেছেন, “আসছে দুই সময়ের দুই সংগ্রামের আখ্যান ‘ফাতিমা’। দেখুন আগামী ২৪ মে থেকে আপনার কাছের সিনেমা হলে!”

‘ফাতিমা’র পোস্টারে তাসনিয়া ফারিণ (ছবি: আউটকাস্ট ফিল্মস)

পোস্টারে দেখা যাচ্ছে, তাসনিয়া ফারিণ একদৃষ্টিতে একদিকে তাকিয়ে আছেন। এতে ১৯৭১ ও ২০২৩ সাল উল্লেখ রয়েছে। মুক্তিযুদ্ধের সময়কার ও ২০২৩ সালের দুটি পৃথক সময়ের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। পোস্টারের নিচের অংশে গরুর গাড়িতে চড়ে ও পায়ে হেঁটে অনেককে আশ্রয়ের খোঁজে যেতে দেখা যাচ্ছে।

‘ফাতিমা’য় অসাধারণ অভিনয়ের জন্য ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কার পেয়েছেন তাসনিয়া ফারিণ। ইস্টার্ন ভিস্তা শাখায় ক্রিস্টাল সিমোর্গ স্বীকৃতি দেওয়া হয়েছে তাকে।

তাসনিয়া ফারিণ (ছবি: ফেসবুক)

ইরানের পর গত বছর অরল্যান্ডো ফিল্ম ফেস্টিভ্যাল এবং ইন্ডি গ্যাদারিং আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের অফিসিয়াল সিলেকশনে স্থান পায় ‘ফাতিমা’।

‘ফাতিমা’য় তাসনিয়া ফারিণ ছাড়াও অভিনয় করেছেন ইয়াশ রোহান, সংগীতশিল্পী পান্থ কানাই, তারিক আনাম খান, মানস বন্দ্যোপাধ্যায়, আয়েশা মনিকা, গাউসুল আলম শাওন।

আউটকাস্ট ফিল্মস প্রযোজিত ‘ফাতিমা’র নাম শুরুতে ছিলো ‘দাহকাল’। ২০১৭ সালে এর শুটিং শুরু হলেও অর্থনৈতিক জটিলতার কারণে কাজ শেষ করে সাত বছর লেগেছে। চিত্রগ্রহণ করেছেন তুহিন তমিজুল।

তাসনিয়া ফারিণ (ছবি: ইয়াকুব)

সিনেমাটি প্রযোজনা ও পরিচালনা করেছেন ধ্রুব হাসান। গল্পটি তারই। তিনি ও আদনান হাবিব চিত্রনাট্য লিখেছেন। তারাই সম্পাদনা ও নির্বাহী প্রযোজকের দায়িত্ব পালন করেছেন। সহ-প্রযোজক আরমান কাদরী, আরজু মানারা বেগম, শামসুর রাহমান আলভী ও তুনাজ্জিনা চৌধুরী পুনম। শিল্প নির্দেশনায় তারেক বাবলু, শিহাব নুরুন নবী ও উত্তম গুহ। শব্দসজ্জা করেছেন শৈব তালুকদার। পোশাক পরিকল্পনায় জুনায়েদ বোগদাদি জিমি ও এদিলা ফারিদ তুরিন।

গানের সুর ও সংগীত এবং আবহ সংগীত পরিচালনা করেছেন পাভেল আরীন। শারমিন সুলতানা সুমি লেখার পাশাপাশি একটি কণ্ঠ দিয়েছেন। এছাড়া রয়েছে সোমনূর মনির কোনালের গাওয়া একটি গান।

পশ্চিমবঙ্গের ‘আরো এক পৃথিবী’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তাসনিয়া ফারিণের। এটি মুক্তি পায় ২০২৩ সালের ফেব্রুয়ারিতে।

পড়া চালিয়ে যান

ঢালিউড

‘জংলি’ সিয়ামের সঙ্গী বুবলী

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘জংলি’ সিনেমায় শবনম বুবলী ও সিয়াম আহমেদ (ছবি: ফিলম্যান প্রোডাকশন হাউস)

আবার জুটি বাঁধলেন সিয়াম আহমেদ ও শবনম বুবলী। এম. রাহিমের পরিচালনায় ‘জংলি’ সিনেমায় একসঙ্গে দেখা যাবে তাদের। দুই তারকার দুটি মেজাজের স্থিরচিত্র সংবলিত একটি প্রচারণামূলক পোস্টার প্রকাশিত হয়েছে। এতে গোল চশমা পরা বুবলীকে ভীত-সন্ত্রস্ত দেখাচ্ছে। তার সামনে সাহসী ভঙ্গিতে তাকিয়ে আছেন সিয়াম।

আজ (২৪ এপ্রিল) সোশ্যাল মিডিয়ায় পোস্টারটি শেয়ার করে বুবলীকে স্বাগত জানিয়েছেন সিয়াম আহমেদ। বুবলী সোশ্যাল মিডিয়ায় পোস্টারটি শেয়ার করে লিখেছেন, “আসছে ‘জংলি’। দেখা হবে কোরবানির ঈদে!”

কিছুদিন আগে ‘জংলি’র ফার্স্টলুকে নতুন রূপে হাজির হন সিয়াম আহমেদ। তার বিপরীতে কে থাকছেন সেই খবর জানা গেলো প্রায় এক মাস পর।

‘জংলি’র ফার্স্টলুকে সিয়াম আহমেদ (ছবি: টাইগার মিডিয়া)

বড় পর্দায় এবারই প্রথম সিয়াম-বুবলীর রসায়ন দেখা যাবে। এর আগে চরকিতে মুক্তিপ্রাপ্ত ‘টান’ ওয়েব ফিল্মে একসঙ্গে অভিনয় করেন তারা।

আগামী ঈদুল আজহায় মুক্তি পাবে ‘জংলি’। এর চিত্রনাট্য লিখেছেন মেহেদি হাসান মুন ও কলকাতার সুকৃতি সাহা। ফিলম্যান প্রোডাকশন হাউসের সঙ্গে এটি যৌথভাবে প্রযোজনা করছে এমআইবি স্টুডিওস। এটাই তাদের প্রথম সিনেমা। পরিবেশনায় দি অভি কথাচিত্র ও টাইগার মিডিয়া।

শবনম বুবলীকে সর্বশেষ ‘দেয়ালের দেশ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় দেখা গেছে। এতে শরিফুল রাজের বিপরীতে তার অভিনয় প্রশংসিত হয়েছে।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ