Connect with us

নাটক

ঈদ নাটকে মামুনুর রশীদের সঙ্গে চঞ্চলের ছেলে, দুইজনই স্কুলছাত্র!

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

নাট্যজন মামুনুর রশীদ ও অভিনেতা চঞ্চল চৌধুরী ছেলে শৈশব রোদ্দুর শুদ্ধ পাশাপাশি দাঁড়িয়ে আছেন। তাদের মধ্যে বয়সের ব্যবধান দাদা-নাতি পর্যায়ের। কিন্তু দুইজনই স্কুলছাত্রের পোশাকে ব্যাগ কাঁধে প্রস্তুত! ‘ইতি তোমার আমি’ নামের একটি সাত পর্বের ধারাবাহিক নাটকে দেখা যাবে অন্যরকম এই দৃশ্য।

মামুনুর রশীদ ও শুদ্ধ’র স্কুলে যাওয়ার জন্য প্রস্তুত এমন দুটি স্থিরচিত্র আজ (১৬ মার্চ) সোশ্যাল মিডিয়ায় শেয়ার দিয়েছেন চঞ্চল চৌধুরী। তিনি লিখেছেন, ‘দাদা-নাতি দুইজনই নাকি স্কুলে পড়ে! দাদা মামুনুর রশীদ, নাতি শৈশব রোদ্দুর শুদ্ধ। প্রবল বন্ধুত্ব দুইজনের।’

নাটকটি লিখেছেন বৃন্দাবন দাস। সেই তথ্য জানিয়ে চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘বৃন্দাবনদার লেখা নাটক দিয়ে টেলিভিশনে অভিনয় শুরু হলো শুদ্ধর। মামুন ভাইয়ের সঙ্গে প্রথম অভিনয়, এর চেয়ে বড় সৌভাগ্য ওর কী হতে পারে!’

শুদ্ধ এর আগে একটি নাটকের শুটিংয়ে বেড়াতে গিয়ে একটি দৃশ্যে অভিনয় করেছে। এবার পূর্ণাঙ্গ চরিত্রে অভিষেক হচ্ছে তার। মোট তিন দিন নাটকটির শুটিং করছে সে।

ভেঁপু ক্রিয়েশন্স লিমিটেডের প্রযোজনায় ‘ইতি তোমার আমি’ পরিচালনা করছেন এজাজ মুন্না। আসন্ন ঈদুল ফিতরে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে সাত পর্বের এই নাটক।

৭৬ বছরে পা রাখলেও গত ২৯ ফেব্রুয়ারি ১৯তম জন্মদিন উদযাপন করেন মামুনুর রশীদ। অধিবর্ষের কারণে এমন ঘটনার সাক্ষী তিনি।

নাটক

অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

অলিউল হক রুমি (ছবি: ফেসবুক)

টেলিভিশন নাটকের অভিনেতা অলিউল হক রুমি আর নেই। আজ (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

হাসিখুশি অলিউল হক রুমির মৃত্যুতে নাটাঙ্গনে বিষাদের ছায়া। অভিনয়শিল্পী, প্রযোজক, পরিচালকসহ অনেকে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়ছিলেন অলিউল হক রুমি। চিকিৎসার জন্য ভারতের চেন্নাই গিয়েছিলেন। মাসখানেক ধরে দেশই চলছিলো চিকিৎসা। কিন্তু সুস্থ জীবনে আর ফেরা হলো না তার।

বরগুনায় জন্মগ্রহণ করেন অলিউল হক রুমি। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট তিনি।

অভিনয়ে তিন দশকেরও বেশি সময় কাটিয়েছেন অলিউল হক রুমি। অসংখ্য নাটক ও সিনেমায় দেখা গেছে তাকে। ১৯৮৮ সালে থিয়েটার বেইলি রোডের ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে অভিনয়ে পথচলা শুরু করেন তিনি। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ ছিলো তার অভিনীত প্রথম সিনেমা।

পড়া চালিয়ে যান

নাটক

সাবিলা নূরকে দেখে চেনা দায়!

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর (ছবি: সিনেমাওয়ালা)

অভিনেত্রী সাবিলা নূরকে দেখে চেনার উপায় নেই! গায়ের রঙ খুব কালো। মুখটা ফ্যাকাশে। ‘বিদিশা’ নামের একটি নাটকে কালো মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নারী দিবসকে সামনে রেখে তৈরি হয়েছে এটি।

‘বিদিশা’র চিত্রনাট্য সাজিয়েছেন ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তিনি বলেন, ‘সাবিলা নূরকে নতুন আঙ্গিকে দেখে দর্শকেরা চমকে যাবেন। অনেকদিন মনে রাখার মতো অভিনয় করেছেন তিনি। নারী দিবসে নাটকটির মাধ্যমে নারীর সংগ্রাম ও বাধা পেরিয়ে এগিয়ে যাওয়ার কথা বলতে চেয়েছি।’

সাবিলা নূরের পাশাপাশি নাটকটিতে অভিনয় করেছেন শামীমা নাজনীন, সমু চৌধুরী, এরফান মৃধা শিবলু, অতিথি ইসরাত। সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর চিত্রায়ন হয়েছে।

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর (ছবি: সিনেমাওয়ালা)

‘বিদিশা’ গল্পটি লিখেছেন আবুল বাশার পিয়াস। চিত্রগ্রহণ করেছেন ফুয়াদ বিন আলমগীর। সংগীত পরিচালনায় শাহরিয়ার মার্সেল।

আগামী ৮ মার্চ নারী দিবসে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে মুক্তি পাবে নাটকটি।

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর (ছবি: সিনেমাওয়ালা)

গত ভালোবাসা দিবসে সাবিলা নূরের দুটি কাজ প্রশংসিত হয়েছে। এরমধ্যে সাজ্জাদ হোসাইন বাপ্পীর রচনা ও পরিচালনায় ‘তুমিহীনা’ এসেছে সিনেমাওয়ালা চ্যানেলে। এতে তার সহশিল্পী ছিলেন খায়রুল বাসার।

ভালোবাসা দিবসে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ’তে এসেছে সাবিলা নূরের শর্টফিল্ম ‘এক্সট্রা’। ভিকি জাহেদের পরিচালনায় এতে আরো অভিনয় করেছেন নিলয় আলমগীর ও শরীফ সিরাজ।

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর (ছবি: সিনেমাওয়ালা)

২০২৩ সালে মানসম্পন্ন কিছু কাজ করে দর্শকদের কাছে সমাদৃত হয়েছেন সাবিলা নূর। গত বছর তার মোট ২১টি ফিকশন মুক্তি পেয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য ‘মারকিউলিস’, ‘ময়ূরপুচ্ছ কাক’, ‘শহরে অনেক রোদ’, ‘বিরতিহীন যাত্রা’, ‘নীরা’, ‘আপোষহীনা’, ‘রুনু ভাই ৩’, ‘সাহারা মরুভূমি’, ‘পাশে থেকো’, ‘কদমবনে বৃষ্টি’ ইত্যাদি।

পড়া চালিয়ে যান

নাটক

তিন নাটকের ট্রেলারে ছয় তারকার রসায়নের ঝলক

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

ভালোবাসা দিবস উপলক্ষে ‘ক্লোজআপ ভ্যালেন্টাইন স্পেশাল’ আয়োজনে তৈরি হলো তিনটি নাটক। এগুলো হলো– ‘ভ্লগার মিতু’, ‘মন দুয়ারে’ এবং ‘তুমিহীনা’। আজ (১১ ফেব্রুয়ারি) এগুলোর ট্রেলার প্রকাশিত হয়েছে।

‘ভ্লগার মিতু’তে ইয়াশ রোহান ও কেয়া পায়েল (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

ভ্লগার মিতু

রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় ‘ভ্লগার মিতু’তে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও কেয়া পায়েল। আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১১টায় ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে অবমুক্ত হবে নাটকটি। এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, রিফাত জাহান, মিলি বাশার, ডিকন নূর, আনোয়ার হোসেন, রিয়াজ রাজ।

‘ভ্লগার মিতু’ নাটকের গান গেয়েছেন ইমরান মাহমুদুল ও তাসনিম আনিকা। এর কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন, সুর ও সংগীত পরিচালনায় শাহরিয়ার মার্সেল।

‘মন দুয়ারে’ নাটকে তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

মন দুয়ারে

হাসিব হোসেন রাখির ‘মন দুয়ারে’ নাটকে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ। আগামী ১৩ ফেব্রুয়ারি সকাল ১১টায় ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে অবমুক্ত হবে নাটকটি। এতে আরো অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, পায়েল, দিশা, হীরা, হানিফ পালোয়ান, সুকন্যাসহ অনেকে।

‘মন দুয়ারে’ নাটকের গান গেয়েছেন অবন্তি সিঁথি ও সজিব দাস। এর কথা লিখেছেন এম এ আলম শুভ, সুর ও সংগীত পরিচালনায় আপেল মাহমুদ এমিল।

‘তুমিহীনা’ নাটকে সাবিলা নূর ও খায়রুল বাসার (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

তুমিহীনা

সাজ্জাদ হোসাইন বাপ্পীর ‘তুমিহীনা’ নাটকে দেখা যাবে খায়রুল বাসার ও সাবিলা নূরকে। আগামী ১৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে অবমুক্ত হবে এটি।

‘তুমিহীনা’য় আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শিল্পী সরকার অপু, এরফান মৃধা শিবলু, তনুশ্রী তন্বী, শামীম হোসেন সাহিল, আহাদুজ্জামানসহ অনেকে।

নাটকটিতে ‘জানো কি’ শিরোনামের গান গেয়েছেন এআরএফটি। কথা, সুর ও সংগীত আইনুস তাজোয়ার ও এআরএফটি। ‘আমি জানি না কিছু’ শিরোনামের গান গেয়েছেন সালমান জাইম। তার সঙ্গে মিলে এর সুর ও সংগীত পরিচালনা করেছেন মেহেদী হাসান তামজিদ। এটি লিখেছেন রিফাত আদনান পাপন।

তিনটি নাটকই প্রযোজনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ