Connect with us

সিনেমা হল

বলিউডের সঙ্গে একইদিনে বাংলাদেশে কারিনা-টাবু-কৃতির ‘ক্রু’

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘‘ক্রু’ সিনেমায় (বাঁ থেকে) কৃতি স্যানন, টাবু ও কারিনা কাপুর খান (ছবি: বালাজি মোশন পিকচার্স)

বলিউডের তিন প্রজন্মের তিন অভিনেত্রী টাবু, কারিনা কাপুর ও কৃতি স্যানন প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন। ‘ক্রু’ নামের সিনেমায় বিমানসেবিকার ভূমিকায় দেখা যাবে তাদের। এটি ভারতের পাশাপাশি বাংলাদেশেও মুক্তি পেতে যাচ্ছে। স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ আজ (২২ মার্চ) সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছে।

নারীকেন্দ্রিক কমেডি সিনেমা ‘ক্রু’ মুক্তি পাচ্ছে আগামী ২৯ মার্চ। এতে আরো অভিনয় করেছেন দিলজিৎ দোশাঞ্জ, কপিল শর্মা ও রাজেশ শর্মা।

‘‘ক্রু’ সিনেমায় (বাঁ থেকে) কৃতি স্যানন, টাবু ও কারিনা কাপুর খান (ছবি: বালাজি মোশন পিকচার্স)

নব্বই দশকের ‘খলনায়ক’ সিনেমায় অলকা ইয়াগনিক ও ইলা অরুণের গাওয়া কালজয়ী গান ‘চোলি কা পিছে’ নতুন আঙ্গিকে ব্যবহার করা হয়েছে ‘ক্রু’তে। মূল দুই গায়িকার গানের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে দিলজিৎ দোশাঞ্জ ও আইপি সিংয়ের কণ্ঠে নতুন কথা। এটি লিখেছেন আইপি সিং। তার সঙ্গে মিলে নতুন সংগীতায়োজন করেছেন অক্ষয় রাহেজা। মূল গানের গীতিকবি আনন্দ বকশী, সুরকার ও সংগীত পরিচালক লক্ষ্মীকান্ত-প্যায়ারেলাল।

‘চোলি’ ছাড়াও ‘ক্রু’ সিনেমার ‘ন্যায়না’ শিরোনামের একটি গান প্রকাশিত হয়েছে। এতে টাবু, কারিনা কাপুর ও কৃতি স্যাননের রূপের জৌলুস দেখা গেছে। তবে শিডিউল মেলানো না যাওয়ায় পৃথকভাবে গানটির শুটিং করেছেন তারা। এতে কণ্ঠ দিয়েছেন দিলজিৎ দোশাঞ্জ ও র‌্যাপার বাদশা।

‘‘ক্রু’ সিনেমার পোস্টারে (বাঁ থেকে) টাবু, কারিনা কাপুর খান ও কৃতি স্যানন (ছবি: বালাজি মোশন পিকচার্স)

গত ১৬ মার্চ ‘ক্রু’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে। রাজেশ কৃষ্ণান পরিচালিত সিনেমাটি প্রযোজনা করেছেন একতা কাপুরের বালাজি মোশন পিকচার্স ও রিয়া কাপুরের অনিল কাপুর ফিল্মস অ্যান্ড কমিউনিকেশন নেটওয়ার্ক।

সিনেমা হল

দেশের ২৬টি সিনেমাহলে ‘ওমর’, আমেরিকায় ৩৫টি থিয়েটারে

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘ওমর’ সিনেমায় শরিফুল রাজ ও দর্শনা বণিক (ছবি: সিনেমাওয়ালা)

ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ওমর’ দর্শকদের মন জয় করে চলেছে। ফলে নতুন সপ্তাহে আরো কয়েকটি সিনেমাহলে যুক্ত হয়েছে এটি।

অ্যাকশন কাট এন্টারেটেইনমেন্টের পরিবেশনায় ঈদের দিন রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার ২১টি সিনেমাহল মুক্তি পায় ‘ওমর’। আজ (২৬ এপ্রিল) থেকে এটি চলছে ২৬টি সিনেমাহলে।

‘ওমর’-এর তৃতীয় সপ্তাহের সিনেমাহল তালিকা (ছবি: সিনেমাওয়ালা)

আজই যুক্তরাষ্ট্রের কয়েকটি শহরের ৩২টি থিয়েটারে মুক্তি পেয়েছে ‘ওমর’। নিউইয়র্ক, নিউ জার্সি, শিকাগো, সানফ্রান্সিসকো, ডালাস, ম্যাসাচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, কানেক্টিকাট, কলোরাডো, মিশিগান, ফ্লোরিডা, টেক্সাস, ইলিনয়েস, ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটন, জর্জিয়া, নেভাদা, ইন্ডিয়ানা, আরিজোনায় চলছে এর প্রদর্শনী।

আমেরিকায় ‘ওমর’ সিনেমার থিয়েটার তালিকা (ছবি: সিনেমাওয়ালা)

‘ওমর’ সিনেমায় অভিনয় করেছেন শরিফুল রাজ, নাসিরউদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর, নাফিস আহমেদ, রোজি সিদ্দিকী, তানজিলা হক মাইশা, আইমন সিমলা। মাস্টার কমিউনিকেশন্সের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন খোরশেদ আলম। চিত্রনাট্য লিখেছেন সিদ্দিক আহমেদ। চিত্রগ্রহণ করেছেন রাজু রাজ। শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ।

আমেরিকায় ‘ওমর’ সিনেমার থিয়েটার তালিকা (ছবি: সিনেমাওয়ালা)

সিনেমাটির গান গেয়েছেন দিলশাদ নাহার কনা, আরফিন রুমি, ‘নাসেক নাসেক’ তারকা অনিমেষ রায় ও ভারতের ঈশান মিত্র। গানের কথা লিখেছেন জনি হক, সোমেশ্বর অলি ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ এবং ভারতের স্যাভি। ‘ভাইরাল বেবি’ গানে নেচেছেন ভারতীয় নায়িকা দর্শনা বণিক।

পড়া চালিয়ে যান

সিনেমা হল

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের বড় পর্দায়

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘মুচাচোস’ প্রামাণ্যচিত্রের পোস্টার (ছবি: স্টার সিনেপ্লেক্স)

২০২২ সালে কাতারে ফিফা বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছে আর্জেন্টিনা। ফুটবল জাদুকর লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ, প্রথম ম্যাচে হারের অঘটন, এরপর ঘুরে দাঁড়ানো ও শ্বাসরুদ্ধকর ফাইনালে জয়সহ সব মিলিয়ে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জয় ছিলো নাটকীয়তায় মোড়ানো। বিশ্বকাপ জিতে সর্বকালের সেরাদের কাতারে নাম লিখিয়েছেন মেসি।

আর্জেন্টিনার অবিস্মরণীয় বিশ্বকাপ জয়যাত্রা নিয়ে ইতোমধ্যে তৈরি হয়েছে বেশকিছু প্রামাণ্যচিত্র। এরমধ্যে ব্যাপক আলোচিত হয়েছে স্প্যানিশ ভাষায় নির্মিত ‘মুচাচোস’। ২০২৩ সালের ডিসেম্বরে আর্জেন্টিনায় মুক্তি পাওয়া এই প্রামাণ্যচিত্র সেখানকার দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। আর্জেন্টিনার সিনেমাহলগুলোতে ইতিহাসের সবচেয়ে বেশি দর্শক এটি দেখেছে।

বাংলাদেশের দর্শকদের জন্য ‘মুচাচোস’ নিয়ে আসছে স্টার সিনেপ্লেক্স। আগামী ২৬ এপ্রিল এই মাল্টিপ্লেক্সের সব শাখায় মুক্তি পাবে এটি। বিশ্বকাপের প্রতিটি ম্যাচের ক্ষণে ক্ষণে তৈরি হওয়া উম্মাদনা, রূপকথার নায়কের মতো মেসির অনন্য ফুটবলশৈলী, একেকটি ম্যাচে একেকটি গোল, বাঁধভাঙা জয়োল্লাস আর রুদ্ধশ্বাস ফাইনালের গল্প মিলিয়ে সোনালি স্মৃতি বড় পর্দায় দেখা যাবে।

বাংলাদেশের সিনেমাহলে প্রথম স্প্যানিশ ভাষার কোনও প্রামাণ্যচিত্র হিসেবে মুক্তি পাবে ‘মুচাচোস’। প্রথম আর্জেন্টাইন ও দক্ষিণ আমেরিকান প্রামাণ্যচিত্র এবারই প্রথম বড় পর্দায় দেখবে বাংলাদেশি দর্শকের। এছাড়া ফুটবল নিয়ে বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত প্রথম আন্তর্জাতিক কাজ হতে যাচ্ছে এটাই। স্প্যানিশ পরিচালক জেসাস ব্র্যাসেরাস নির্মাণ করেছেন ১০০ মিনিট দৈর্ঘ্যের ‘মুচাচোস’।

কাতার বিশ্বকাপকে অনেকেই ফিফার সেরা আসর হিসেবে আখ্যা দিয়েছেন। একের পর এক অঘটন আর চূড়ান্ত মঞ্চে ফরাসিদের হারিয়ে মেসির হাতে বিশ্বকাপ– আর্জেন্টিনা সমর্থকদের জন্য কাতার বিশ্বকাপ ছিলো স্বপ্নের মতো। প্রিয় দল ও মেসির বিশ্বকাপ জয় দেখতে মুখিয়ে থাকা অগণিত সমর্থকের ষোলকলা পূর্ণ হয়েছে কাতারে। সব আক্ষেপ ঘুচিয়ে তাদের পরম আনন্দে ভাসিয়েছেন মেসি। চিরকাল এই সুখস্মৃতি সবাইকে পুলকিত করবে।

বাংলাদেশে ‘মুচাচোস’ মুক্তি প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশে আর্জেন্টিনার বিপুলসংখ্যক সমর্থক আছে। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা উপভোগ করেছেন কোটি মানুষ। আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর ঢাকাসহ সারাদেশ উৎসবমুখর হয়ে উঠেছিলো। বাংলাদেশের সমর্থকদের উম্মাদনা দেখে রীতিমতো অবাক হয়েছেন আর্জেন্টিনার মানুষেরাও। লিওনেল মেসির হাত ধরে বিশ্বকাপ জয়ের এই মুহূর্ত নিয়ে ভক্তদের উৎসাহ ফুরাবে না সহজে। ভক্ত-সমর্থকদের জন্যই প্রামাণ্যচিত্রটি নিয়ে এসেছি আমরা। আশা করি, বড় পর্দায় এটি দেখা দর্শকদের জন্য চমৎকার একটা ব্যাপার হবে।’

পড়া চালিয়ে যান

সিনেমা হল

ঈদের ১৩ সিনেমার মধ্যে ৮টি দেখাবে স্টার সিনেপ্লেক্স

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘ওমর’, ‘কাজলরেখা’ ও ‘রাজকুমার’ সিনেমার পোস্টার

এবারের ঈদুল ফিতরে ঢালিউডের ১৩টি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এরমধ্যে ৮টি সিনেমা চালানোর সিদ্ধান্ত নিয়েছেন মাল্টিপ্লেক্স সিনেমাহল স্টার সিনেপ্লেক্স। আজ (৭ এপ্রিল) বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

ঈদের দিন থেকে স্টার সিনেপ্লেক্সে চলবে গিয়াসউদ্দিন সেলিমের ‘কাজলরেখা’, মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ওমর’, হিমেল আশরাফের ‘রাজকুমার’, মিশুক মনির ‘দেয়ালের দেশ’, কামরুজ্জামান রোমানের ‘মোনা: জ্বীন ২’, ছটকু আহমেদের ‘আহারে জীবন’, কাজী হায়াৎ ও কাজী মারুফের ‘গ্রিন কার্ড’ এবং ফুয়াদ চৌধুরীর ‘মেঘনা কন্যা’।

‘দেয়ালের দেশ’ ও ‘আহারে জীবন’ সিনেমার পোস্টার

ঈদে মুক্তির মিছিলে থাকা সিনেমার মধ্যে আহমেদ হুমায়ূনের ‘পটু’, জসিম উদ্দিন জাকিরের ‘মায়া: দ্য লাভ’, জাহিদ হোসেনের ‘সোনার চর’, কামরুজ্জামান রোমানের ‘লিপস্টিক’ এবং মো. ইকবালের ‘ডেডবডি’ স্টার সিনেপ্লেক্সে আপাতত চালাবে না।

‘গ্রিন কার্ড’, ‘মোনা: জ্বীন-২’ ও ‘মেঘনা কন্যা’ সিনেমার পোস্টার

২০০৪ সালের ৮ অক্টোবর ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমাহল স্টার সিনেপ্লেক্স। ঢাকায় এর পাঁচটি শাখা রয়েছে। ধানমন্ডির সীমান্ত সম্ভার (পুরনো রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে এগুলো অবস্থিত। এছাড়া ঢাকার বাইরে রয়েছে চট্টগ্রামের বালি আর্কেড কমপ্লেক্স ও রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ