Connect with us

বলিউড

রণবীরের ‘অ্যানিমেল’ উড়ন্ত শুরুতে দুরন্ত, তিন দিনেই ৩৫৬ কোটি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর (ছবি: টি সিরিজ)

বলিউড তারকা রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ বক্স অফিসে ব্যবসার পরিসংখ্যানে উড়ন্ত শুরুতে দুরন্ত সাফল্য পেয়েছে। প্রথম দিন থেকে একের পর এক রেকর্ড গড়েছে এই সিনেমা। শুধু ভারতের বাজারে দুই দিনে ১০০ কোটি এবং তিন দিনে ২০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করেছে এটি। বিভিন্ন দেশ মিলিয়ে টিকিট বিক্রির পরিমাণ তিন দিনে সাড়ে ৩০০ কোটি রুপির ঘর পেরিয়ে গেছে। 

ভারতে সমস্ত নজির ভেঙে মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ৬৩ কোটি ৮০ লাখ রুপি আয় করে ফেলেছে সিনেমাটি। এরমধ্যে হিন্দি সংস্করণ থেকে ৫৪ কোটি ৭৫ লাখ রুপি এবং দক্ষিণী সংস্করণ থেকে এসেছে ৯ কোটি ৫ লাখ রুপি। পরিসংখ্যান বলছে, বলিউডে শুধু প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য সনদপ্রাপ্ত সিনেমার প্রথম দিনের সর্বাধিক আয়ের ঘটনা এটাই।

প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য সনদপ্রাপ্ত শীর্ষ ১০ সিনেমার প্রথম দিনের আয়

  • অ্যানিমেল (৬৩ কোটি ৮০ লাখ রুপি)
  • কবির সিং (২০ কোটি ২১ লাখ রুপি)
  • সত্যমেভ জয়তে (১৯ কোটি ৫০ লাখ রুপি)
  • গ্র্যান্ড মাস্তি (১২ কোটি ৫১ লাখ রুপি)
  • ভিরে ডি ওয়েডিং (১০ কোটি ৭০ লাখ রুপি)
  • রাজ থ্রি (১০ কোটি ৪৭ লাখ রুপি)
  • ওএমজি টু – ওহ মাই গড! (১০ কোটি ২৬ লাখ রুপি)
  • শুটআউট অ্যাট ওয়াডালা (১০ কোটি ১ লাখ রুপি)
  • উড়তা পাঞ্জাব (১০ কোটি ৫ হাজার রুপি)
  • হেট স্টোরি থ্রি (৯ কোটি ৭২ লাখ রুপি)

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর (ছবি: টি সিরিজ)

‘পাঠান’কে টপকে গেলো ‘অ্যানিমেল’
২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের শীর্ষ ১০ সিনেমার তালিকায় দুই নম্বরে জায়গা করে নিয়েছে ‘অ্যানিমেল’। এর ওপর আছে কেবল সুপারস্টার শাহরুখ খানের ‘জওয়ান’ (৭৫ কোটি রুপি)। চলতি বছরের শুরুর দিকে মুক্তি পেয়ে প্রথম দিনে ৫৭ কোটি রুপি আয় করা শাহরুখের আরেক সিনেমা ‘পাঠান’ দুই থেকে তিন নম্বরে নেমে গেছে। শীর্ষ পাঁচে আরো আছে যথাক্রমে ‘টাইগার থ্রি’ (৪৪ কোটি ৫০ লাখ রুপি) ও ‘গাদার টু’ (৪০ কোটি ১০ লাখ রুপি)।

চলতি বছরের চার হেভিওয়েট সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’ ও ‘জওয়ান’ এবং সানি দেওলের ‘গাদার টু’ ও সালমান খানের ‘টাইগার থ্রি’র পর সবচেয়ে সাড়া জাগিয়েছে ‘অ্যানিমেল’। প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য এবং প্রায় সাড়ে তিন ঘণ্টা দৈর্ঘ্যের হওয়া সত্ত্বেও বলিউডের ইতিহাসে মুক্তির প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয়ের শীর্ষ ১০ সিনেমার তালিকায় দুই নম্বরে জায়গা করে নিয়েছে এটি।

ভারতসহ বিভিন্ন দেশের আয় মিলিয়ে প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকানোর তালিকায় শাহরুখের ‘জওয়ান’ (১২৮ কোটি ৮৪ লাখ রুপি) এবং ‘পাঠান’ (১০৫ কোটি ৯ হাজার রুপি) ছাড়া আছে কেবল ‘অ্যানিমেল’। এটি আয় করেছে ১১৬ কোটি রুপি। দ্বিতীয় দিন অঙ্কটা দাঁড়ায় ২৩৬ কোটি রুপিতে। এখন পর্যন্ত ভারতের বাইরে বিভিন্ন দেশে মোট ৭৯ কোটি ৮৯ লাখ রুপির টিকিট বিক্রি হয়েছে। তিন দিনে ভারতসহ সব দেশ মিলিয়ে ৩৫৬ কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে।

বলিউডে মুক্তির প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয়ে শীর্ষ ১০ সিনেমা

  • জওয়ান (৭৫ কোটি রুপি, দক্ষিণী সংস্করণের ৯ কোটিসহ)
  • অ্যানিমেল (৬৩ কোটি ৮০ লাখ রুপি, দক্ষিণী সংস্করণের ৯ কোটি ৫ লাখ রুপিসহ)
  • পাঠান (৫৭ কোটি রুপি, দক্ষিণী সংস্করণের ২ কোটি রুপিসহ)
  • কে.জি.এফ: চ্যাপ্টার টু (হিন্দি সংস্করণ ৫৩ কোটি ৯৫ লাখ রুপি)
  • ওয়ার (৫৩ কোটি ৩৫ লাখ রুপি, দক্ষিণী সংস্করণের ১ কোটি ৭৫ লাখ রুপিসহ)
  • থাগস অব হিন্দোস্তান (৫২ কোটি ২৫ লাখ রুপি, দক্ষিণী সংস্করণের ১ কোটি ৫০ লাখ রুপিসহ)
  • হ্যাপি নিউ ইয়ার (৪৪ কোটি ৯৭ লাখ রুপি, দক্ষিণী সংস্করণের ২ কোটি ৩৭ লাখ রুপিসহ)
  • টাইগার থ্রি (৪৪ কোটি ৫০ লাখ রুপি, দক্ষিণী সংস্করণের ১ কোটি ৫০ লাখ রুপিসহ)
  • ভারত (৪২ কোটি ৩০ লাখ রুপি)
  • বাহুবলী টু: দ্য কনক্লুশন (হিন্দি সংস্করণ ৪১ কোটি রুপি)

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর (ছবি: টি সিরিজ)

‘জওয়ান’-এর রেকর্ডে ভাগ বসালো ‘অ্যানিমেল’
মুক্তির দ্বিতীয় দিনে ‘অ্যানিমেল’-এর আয়ের পরিমাণ ৬৭ কোটি ২৭ লাখ রুপি। দুই দিনে ১৩১ কোটি ৭ হাজার রুপি ঘরে তুলেছে সিনেমাটি। এরপর গতকাল ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছে। তৃতীয় দিনে সিনেমাটি পেয়েছে ৭০ কোটি ৬৯ লাখ রুপি। তিন দিনে অঙ্কটা দাঁড়িয়েছে ২০১ কোটি ৭৬ লাখ রুপি। বলিউডে এর আগে কেবল শাহরুখ খানের ‘জওয়ান’ তিন দিনে ২০০ কোটি রুপি আয় করেছে।

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর (ছবি: টি সিরিজ)

নিজেকে ছাড়িয়ে গেলেন রণবীর কাপুর
প্রথম দিনের ব্যবসার হিসাবে রণবীর কাপুরের ক্যারিয়ারের সব সিনেমাকে ছাপিয়ে গেছে ‘অ্যানিমেল’। তার সিনেমার মুক্তির প্রথম দিনে সর্বোচ্চ আয়ের তালিকায় এরপরে আছে যথাক্রমে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান–শিবা’ (৩৬ কোটি রুপি), ‘সঞ্জু’ (৩৪ কোটি ৭৫ লাখ রুপি), ‘বেশরম’ (২১ কোটি ৫৬ লাখ রুপি) এবং ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ (১৯ কোটি ৪৫ লাখ রুপি)।

প্রায় একবছরের ব্যবধানে তিনটি সেঞ্চুরি করেছেন রণবীর। ২০২২ সালে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান-শিবা’র পর চলতি বছর রোমান্টিক কমেডি ঘরানার ‘তু ঝুঠি ম্যায় মাক্কার’ আর পারিবারিক অ্যাকশন ড্রামা ‘অ্যানিমেল’ এই মাইলফলক গড়েছে। বক্স অফিসে এ নিয়ে সপ্তমবার সেঞ্চুরি হাঁকালেন তিনি। ১০০ কোটির ক্লাবে বলিউড অভিনেতাদের মধ্যে এগিয়ে আছেন সালমান খান (১৭টি), অক্ষয় কুমার (১৬টি), অজয় দেবগণ (১৩টি), শাহরুখ খান (৯টি), রণবীর কাপুর ও রণবীর সিং (৭টি)।

শুধু ভারতে রণবীরের আগের সিনেমাগুলোর চেয়ে ‘অ্যানিমেল’ দ্রুত ১০০ কোটি রুপির ঘর ছুঁয়েছে। ‘সঞ্জু’র পর ভারতের বক্স অফিসে এটি তাকে এনে দিতে পারে ক্যারিয়ারের দ্বিতীয় ট্রিপল সেঞ্চুরি।

রণবীর কাপুরের ১০০ কোটির মাইলফলক

  • সঞ্জু (৩৪২ কোটি ৫৩ লাখ রুপি)
  • ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান-শিবা (২৬৪ কোটি রুপি)
  • ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি (১৮৮ কোটি ৯২ লাখ রুপি)
  • তু ঝুঠি ম্যায় মাক্কার (১৪৯ কোটি ৫ লাখ রুপি)
  • অ্যানিমেল (১৩৩ কোটি রুপি)
  • অ্যায় দিল হ্যায় মুশকিল (১১২ কোটি ৫০ লাখ রুপি)
  • বরফি (১১২ কোটি রুপি)

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর (ছবি: টি সিরিজ)

দিনরাত ২৪ ঘণ্টা সিনেমাহল চালু
অভূতপূর্ব চাহিদা থাকায় সিনেমাহল প্রদর্শকেরা ভারতের বিভিন্ন শহরে রাত ১২টা, রাত ১২টা ৩০ মিনিট, রাত ১টা ১৫ মিনিট, রাত ২টা ও ভোর ৫টা ৩০ মিনিট ও সকাল ৬টায় ‘অ্যানিমেল’ চালাতে বাধ্য হয়েছেন। সাম্প্রতিক সময়ে রাত ১২টার পরেও কোনো সিনেমার প্রদর্শনী থাকলে ব্যবসায়িক সাফল্যের আভাস মেলে। সাধারণত মুম্বাই ও দিল্লিতে এমন চিত্র দেখা যায়। কিন্তু ‘অ্যানিমেল’ সারাভারতেই দিনভর উপচেপড়া ভিড়ের পর মধ্যরাতে আর ভোরে সগৌরবে চলছে। তাছাড়া দৈর্ঘ্য বড় হওয়ার কারণে সাধারণ সময়ে কম প্রদর্শনী চালাতে পারছেন প্রদর্শকেরা। তুমুল চাহিদার ফলে মধ্যরাতের পরেও ভোর পর্যন্ত প্রদর্শনী চালিয়ে যেতে হচ্ছে। সিনেমাটির বক্স অফিস সাফল্য নিয়ে আভাস পাওয়া গিয়েছিলো টিকিটের অগ্রিম বুকিংয়ে। বাণিজ্য বিশারদদের ধারণা, বক্স অফিসে অন্যতম সফল সিনেমা হয়ে থাকবে ‘অ্যানিমেল’।

গত ১ ডিসেম্বর ভারতসহ বিভিন্ন দেশের সিনেমাহলে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বাঙ্গা পরিচালিত ‘অ্যানিমেল’। সেদিন কোনো উৎসব কিংবা বিশেষ ছুটির দিন ছিলো না। এটি কোনো ফ্র্যাঞ্চাইজের সিনেমা নয়। এতে কোনো সুপারস্টারের স্বল্প উপস্থিতি নেই। প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য সনদ নিয়ে সিনেমাহলে এসেছে এটি। তিন ঘণ্টার বেশি দৈর্ঘ্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তো ছিলোই। এছাড়া অন্য সিনেমার (স্যাম বাহাদুর) সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে। এতো কিছু সত্ত্বেও ভারতজুড়ে সাড়া ফেলেছে ‘অ্যানিমেল’।

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর ও অনিল কাপুর (ছবি: টি সিরিজ)

কী আছে ‘অ্যানিমেল’ সিনেমায়
৩ ঘণ্টা ২৩ মিনিটের ‘অ্যানিমেল’ সিনেমার মূল বিষয়বস্তু বাবা-ছেলের সম্পর্কের জটিলতা। এর সঙ্গে মিশে আছে হিংসা, মারামারি, খুনোখুনি ও প্রতিশোধস্পৃহা। গল্পে রয়েছে ভাইয়ে ভাইয়ে ঝগড়া, পারিবারিক অশান্তি, সম্পত্তির ভাগ নিয়ে মনোমালিন্য ও হিংসার অবতারণা।

গল্পের শুরু অর্জুন সিংয়ের ছোটবেলা থেকে। বাবা শিল্পপতি বলবীর সিংয়ের জন্মদিন উপলক্ষে স্কুল থেকে ছুটি নিয়ে বাড়ি ফেরে সে। বাবাই তার সুপারহিরো। ব্যবসা সামলাতে ব্যস্ত বাবার কাছে ছেলের জন্য দিনে ১০ মিনিট সময়ও নেই। এমন অনাদর আর অবহেলার মধ্যে বেড়ে ওঠে অর্জুন। বলবীর সিংয়ের ওপর প্রাণঘাতী হামলার পরিপ্রেক্ষিতে বদলা নিতে হিংস্র হয়ে ওঠে ছেলে।

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর ও রাশমিকা মান্দানা (ছবি: টি সিরিজ)

অভিনয় করেছেন যারা
‘অ্যানিমেল’ সিনেমায় লম্বা চুল ও একগাল দাড়িতে দর্শকদের সামনে হাজির হয়েছেন রণবীর কাপুর।কোরিয়ান সিনেমা ‘ওল্ড বয়’-এর আদলে অ্যাকশন দৃশ্য এবং দক্ষিণী ধাঁচে কুর্তা ও ধুতি পরা রণবীরের হিংস্র মূর্তি দর্শকেরা উপভোগ করেছে। একটি দৃশ্যে নগ্ন হয়েছেন তিনি।

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে রণবীর কাপুর ও রাশমিকা মান্দানা (ছবি: টি সিরিজ)

অর্জুনের স্ত্রী গীতাঞ্জলি চরিত্রে মন জয় করেছেন দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মান্দানা। তাদের বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্য কাঁচি চালিয়েছে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। যদিও রণবীরের বিপরীতে পরিচালকের প্রথম পছন্দ ছিলেন পরিণীতি চোপড়া। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে বেছে নেন ইমতিয়াজ় আলির ‘চামকিলা’।

‘অ্যানিমেল’ সিনেমার দৃশ্যে ববি দেওল (ছবি: টি সিরিজ)

অর্জুনের বাবা বলবীর সিং চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর। মূক খলচরিত্রে আছেন ববি দেওল। এছাড়াও অভিনয় করেছেন তৃপ্তি দিমরি, প্রেম চোপড়া, সুরেশ ওবেরয়, শক্তি কাপুর, সালোনি বাত্রাসহ অনেকে। ‘অ্যানিমেল’ প্রযোজনা করেছে ভুষণ কুমার ও কৃষাণ কুমারের টি-সিরিজ, মুরাদ খেতানির সিনেওয়ান স্টুডিওস এবং প্রণয় রেড্ডি বাঙ্গার ভাদ্রাকালি পিকচার্স। সিনেমাটির গান বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। বক্স অফিসে বাণিজ্যিক সাফল্যের হুল্লোড়ে ‘অ্যানিম্যাল পার্ক’ নামে এর সিক্যুয়েল আসতে পারে।

‘অ্যানিমেল’ সিনেমার পোস্টারে রণবীর কাপুর (ছবি: টি সিরিজ)

‘অ্যানিমেল’ হলো সন্দীপ রেড্ডি বাঙ্গা পরিচালিত তৃতীয় সিনেমা। তার আগের দুটি কাজ ছিলো তেলুগু ব্লকবাস্টার ‘অর্জুন রেড্ডি’ (বিজয় দেবেরাকোন্ডা, ২০১৭) এবং ‘অর্জুন রেড্ডি’র হিন্দি রিমেক ‘কবির সিং’ (শহিদ কাপুর, ২০১৯)। চিত্রনাট্য লেখা ও পরিচালনার পাশাপাশি ‘অ্যানিমেল’ সম্পাদনা করেছেন তিনি। সিবিএফসি একাধিক দৃশ্যে কাঁচি চালানোর পরও সিনেমাটিকে ‘এ’ সনদ দিয়েছে। অর্থাৎ শুধুই প্রাপ্তবয়স্করা দেখতে পারবেন এটি। বড় পর্দায় সেন্সর বোর্ডের সম্পাদিত সংস্করণ এলেও বাদ দেওয়া সব দৃশ্য আগামী বছর দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্মে।

বলিউড অভিনেত্রী ও রণবীরের স্ত্রী আলিয়া ভাট ‘অ্যানিমেল’ দেখে মুগ্ধ। গত বছর নভেম্বরে তাদের কোলে আসে প্রথম সন্তান রাহা। অবশ্য এখনো তাকে ক্যামেরার সামনে আনেননি রণবীর-আলিয়া।

বলিউড

চুপিসারে বিয়ে করেছেন তাপসী

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

তাপসী পান্নু ও ম্যাথিয়াস বো (ছবি: এক্স)

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু চুপিসারে শুভ কাজ সেরে ফেলেছেন। দীর্ঘদিনের প্রেমিক ম্যাথিয়াস বো’কে বিয়ে করেছেন ৩৬ বছর বয়সী এই তারকা। ভারতের উদয়পুরে গত ২৩ মার্চ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ভারতের একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। তবে তাপসী এখনো নিজে থেকে কিছু জানাননি।

ডেনমার্কের ব্যাডমিন্টন তারকা ম্যাথিয়াস বো’র ঝুলিতে আছে অলিম্পিকের স্বর্ণপদক। ৪৩ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে প্রায় ১০ বছরের সম্পর্ক তাপসীর। তারা নিজেদের সম্পর্কের ব্যাপারে বরাবরই গোপনীয়তা বজায় রেখেছেন। ব্যক্তিজীবন বরাবরই আড়ালে রেখেছেন দু’জনে। কেবল কয়েক মাস আগে প্রেমের কথা জানান তাপসী। এরপর থেকে তাদের বিয়ে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো।

গত ২০ মার্চ শুরু হয় প্রাক-বিবাহ অনুষ্ঠান। বিয়েতে অংশ নেন দুই পরিবারের ঘনিষ্ঠ বন্ধু ও স্বজনেরা। নিমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন তাপসীর ‘দোবারা’ ও ‘থাপ্পড়’ সিনেমার সহশিল্পী পাভেল গুলাটি, ‘দোবারা’ ও ‘মনমর্জিয়া’ সিনেমার পরিচালক ও ‘সান্ড কি আঁখ’ সিনেমার প্রযোজক অনুরাগ কাশ্যাপ, চিত্রনাট্যকার কনিকা ধিলন।

বলিউড অভিনেত্রীদের মধ্যে সম্প্রতি বিয়ে করেছেন রাকুল প্রীত সিং ও কৃতি খারবান্দা। সেই তালিকায় তাপসী পান্নুর নাম যুক্ত হলো।

তাপসী পান্নুকে সর্বশেষ রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দেখা গেছে। তার হাতে এখন আছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ‘ও লাড়কি হ্যায় কাহা?’ এবং ‘খেল খেল মে’।

পড়া চালিয়ে যান

বলিউড

পুলকিত-কৃতির বিয়ের ছবি, কী লিখলেন নবদম্পতি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

সাত পাকে বাঁধা পড়েছেন বলিউডের দুই তারকা পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা। গতকাল (১৫ মার্চ) বিয়ে করলেও একদিন পর সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন দু’জনে। এরমধ্যে একটিতে দেখা গেছে, কনের গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিচ্ছেন বর।

গতকাল (১৬ মার্চ) ইনস্টাগ্রামে পুলকিত ও কৃতি একই অনুভূতি জানিয়েছেন। তারা লিখেছেন, ‘রোদ ঝলমলে নীল আকাশ থেকে ভোরের শিশির, জীবনের ভালো-মন্দ যেকোনো সময়ে শুধুই তুমি। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত আমার প্রতিটি হৃদস্পন্দনে শুধুই তুমি।’

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

গোলাপি লেহাঙ্গার সঙ্গে মানানসই কুন্দনের গয়না পরেছেন কৃতি খারবান্দা। পুলকিতের পরনে পেস্তা রঙের শেরওয়ানি আর মাথায় পাগড়ি। শেরওয়ানিতে ‘গায়ত্রী মন্ত্র’ ছাপা। কনের লেহাঙ্গার সঙ্গে মিলিয়ে পাগড়িতে আছে গোলাপি সুতার কাজ। সংগীতানুষ্ঠান, গায়ে হলুদ, ককটেল পার্টি ও বিয়েসহ চার দিনব্যাপী জমকালো আয়োজন ছিলো দিল্লি এনসিআরের কাছে আইটিসি গ্র্যান্ড ভারত হোটেলে।

‘বীরে কি ওয়েডিং’ (২০১৮) সিনেমায় একসঙ্গে অভিনয় করতে গিয়ে সম্পর্কে জড়ান পুলকিত ও কৃতি খারবান্দা। এরপর ‘পাগলপান্তি’ (২০১৯) ও ‘তেইশ’ (২০২০) সিনেমায় তাদের একত্রে দেখা গেছে। বিয়ের মধ্য দিয়ে সফল পরিণতি পেলো তাদের প্রেম। দু’জনেরই জন্ম দিল্লিতে। তাই বিয়ের যাবতীয় অনুষ্ঠান এই শহরেই করা হয়েছে।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড থেকে বিয়েতে উপস্থিত ছিলেন হাতেগোনা অতিথি। পুলকিত অভিনীত ‘ফুকরে’ সিনেমার অভিনয়শিল্পীদের মধ্যে রিচা চড্ডা ও আলি ফজল দম্পতিকে দেখা গেছে। এছাড়া ফারহান আখতার ও শিবানি দান্ডেকর, সংগীতশিল্পী মিকা সিং নিমন্ত্রিত অতিথি ছিলেন।

৪০ বছর বয়সী পুলকিত সম্রাটের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে বলিউড সুপারস্টার সালমন খানের ‘রাখি বোন’ শ্বেতা রোহিরাকে ভালোবেসে বিয়ে করেন তিনি। সালমানের হাত ধরে ২০১২ সালে বড় পর্দায় সুযোগ পান পুলকিত। তার প্রথম সিনেমা ‘বিট্টু বস’। শ্বেতার সঙ্গে মাত্র একবছরের দাম্পত্য জীবন কেটেছে তার। এরপর ছাড়াছাড়ি হয়ে যায় তাদের।

পুলকিত সম্রাট ও কৃতি খারবান্দা (ছবি: ইনস্টাগ্রাম)

পুলকিত সম্রাটের সিনেমার তালিকায় উল্লেখযোগ্য– ‘ফুকরে’ (২০১৩), ‘জয় হো’ (২০১৪), ‘ও তেরি’ (২০১৪), ‘ডলি কি ডোলি’ (২০১৫), ‘বাঙ্গিস্তান’ (২০১৫), ‘সনম রে’ (২০১৬), ‘জুনুনিয়াত’ (২০১৬), ‘ফুকরে রিটার্নস’ (২০১৭), ‘ফুকরে থ্রি’ (২০২৩)। তার অভিনয় দর্শকদের মন জয় করেছে।

অন্যদিকে ২০০৯ সালে তেলুগু সিনেমা ‘বনি’র মাধ্যমে বড় পর্দায় পা রাখেন কৃতি খারবান্দা। ২০১৬ সালে ‘রাজ়: রিবুট’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ৩৩ বছর বয়সী এই তারকার ক্যারিয়ারে আরো আছে ‘শাদি মে জ়রুর আনা’ (২০১৭), ‘কারবান’ (২০১৮), ‘ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে’ (২০১৮), ‘হাউসফুল ফোর’ (২০১৯), ‘চৌদ্দ ফেরে’ (২০২১)।

পড়া চালিয়ে যান

বলিউড

মধুবালার বায়োপিক আসছে, নায়িকা হচ্ছেন কে?

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

মধুবালা (ছবি: এক্স)

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরি হচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘মধুবালা’। আজ (১৫ মার্চ) সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা দিয়েছে সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্স। এটি পরিচালনা করবেন জাসমিত কে রিন। আলিয়া ভাট অভিনীত ‘ডার্লিংস’ (২০২২) পরিচালনা করে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়ান তিনি।

মধুবালার বায়োপিকে নাম ভূমিকায় কে অভিনয় করবেন তার নাম জানতে নেটিজেনদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, আলিয়া ভাটকে নেওয়া হতে পারে এই চরিত্রে। যদিও নির্মাতারা আনুষ্ঠানিকভাবে কারও নাম ঘোষণা করেননি।

মেয়ের মা হওয়ার জনসমক্ষে খুব কম এসেছেন আলিয়া ভাট।

মধুবালাকে বলা হয় ভারতীয় সিনেমার শুকতারা। বড় পর্দায় কাজ করতে গিয়ে যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন তিনি, সেগুলো তুলে ধরা হবে বায়োপিকে।

সনি পিকচার্স ইন্টারন্যাশনাল প্রোডাকশন্সের সঙ্গে ‘মধুবালা’ প্রযোজনা করবে ব্রুইং থটস প্রাইভেট লিমিটেডের প্রশান্ত সিং ও মাধুর্য বিনয়। মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ এবং অরবিন্দ কুমার মালবিয়া সহ-প্রযোজক হিসেবে থাকবেন।

মধুবালা (ছবি: এক্স)

১৯৪২ সালে ‘বসন্ত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মোগল-এ-আজ়ম’ সিনেমায় আনারকলি চরিত্রে তার অভিনয়কে ক্যারিয়ারের সেরা কাজ মনে করা হয়।

ব্যক্তিজীবনে কিংবদন্তি গায়ক-অভিনেতা কিশোর কুমারের সঙ্গে বিয়ের বন্ধনে জড়িয়েছিলেন মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে তার জীবনাবসান হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ