Connect with us

ঢালিউড

‘এভাবে আমাকে একা করে দিলা মামুনি?’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মা ঝর্ণা রায়ের সঙ্গে পূজা চেরি (ছবি: ফেসবুক)

মা হারালেন চিত্রনায়িকা পূজা চেরি। আজ (২৪ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে নিজের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ঝর্ণা রায়। তিনি দীর্ঘ সময় ধরে ডায়াবেটিকসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বাসাতেই চিকিৎসা চলছিলো। কিন্তু শেষ রক্ষা হলো না।

ছায়ার মতো থাকা মাকে হারিয়ে স্তব্ধ পূজা চেরি। নিজের গাড়ি থেকে তোলা সামনের অ্যাম্বুলেন্সের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার দিয়ে তিনি লিখেছেন, ‘এভাবে আমাকে একা করে দিলা মামুনি? এইটা তো কথা ছিলো না। তুমি না বলছিলা আমার পাশে সবসময় থাকবা। আমার এখন কী হবে?’

পূজা যোগ করেন, ‘আমি কাকে আমার সব কথা বলবো মামুনি? কত কথা জমা হয়ে আছে, ভেবেছিলাম তুমি সুস্থ হলে সব কথা গড়গড় করে বলবো। কিন্তু এইটা কী হলো? তুমি তোমার এই মেয়ের কথা চিন্তা করলে না? বুকে আটকে থাকা এই কষ্ট নিয়ে কীভাবে আমি সারাজীবন পার করবো? বলো তুমি? মা মাগো পারলে আমাকে মাফ করে দিও মা। একমাত্র তুমি ছিলে যার সাথে হাসতাম, রাগ হলে চিল্লাতাম আবার অন্যের রাগও তোমার ওপর ঝাড়তাম। আহ তখন কী যে শান্তি লাগতো। কিন্তু এখন! মামুনি বলারও কেউ নাই।’

মা ঝর্ণা রায়ের সঙ্গে পূজা চেরি (ছবি: ফেসবুক)

সবশেষে পূজা লিখেছেন, ‘নিজেকে এখন সান্ত্বনা দিচ্ছি সবাইকে চলে যেতে হয়। চিন্তা করো না মামুনি তোমার কাছে একদিন না একদিন আমিও আসবো। তোমার পিছু তোমার এই মেয়ে ছাড়বে না বলে দিলাম। ভালো থেকো মা আমার।’

২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় নাম লেখান পূজা চেরি। ২০১৮ সালে ‘নূরজাহান’ সিনেমার মাধ্যমে চিত্রনায়িকা হিসেবে পথচলা শুরু করেন তিনি। একই বছর ‘পোড়ামন ২’ সিনেমায় অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পান। পরবর্তী সময়ে তাকে দেখা গেছে ‘দহন’, ‘প্রেম আমার ২’, ‘শান’, ‘গলুই’, ‘হৃদিতা’, ‘জ্বীন’ সিনেমায়।

ঢালিউড

‘জংলি’ সিয়ামের সঙ্গী বুবলী

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘জংলি’ সিনেমায় শবনম বুবলী ও সিয়াম আহমেদ (ছবি: ফিলম্যান প্রোডাকশন হাউস)

আবার জুটি বাঁধলেন সিয়াম আহমেদ ও শবনম বুবলী। এম. রাহিমের পরিচালনায় ‘জংলি’ সিনেমায় একসঙ্গে দেখা যাবে তাদের। দুই তারকার দুটি মেজাজের স্থিরচিত্র সংবলিত একটি প্রচারণামূলক পোস্টার প্রকাশিত হয়েছে। এতে গোল চশমা পরা বুবলীকে ভীত-সন্ত্রস্ত দেখাচ্ছে। তার সামনে সাহসী ভঙ্গিতে তাকিয়ে আছেন সিয়াম।

আজ (২৪ এপ্রিল) সোশ্যাল মিডিয়ায় পোস্টারটি শেয়ার করে বুবলীকে স্বাগত জানিয়েছেন সিয়াম আহমেদ। বুবলী সোশ্যাল মিডিয়ায় পোস্টারটি শেয়ার করে লিখেছেন, “আসছে ‘জংলি’। দেখা হবে কোরবানির ঈদে!”

কিছুদিন আগে ‘জংলি’র ফার্স্টলুকে নতুন রূপে হাজির হন সিয়াম আহমেদ। তার বিপরীতে কে থাকছেন সেই খবর জানা গেলো প্রায় এক মাস পর।

‘জংলি’র ফার্স্টলুকে সিয়াম আহমেদ (ছবি: টাইগার মিডিয়া)

বড় পর্দায় এবারই প্রথম সিয়াম-বুবলীর রসায়ন দেখা যাবে। এর আগে চরকিতে মুক্তিপ্রাপ্ত ‘টান’ ওয়েব ফিল্মে একসঙ্গে অভিনয় করেন তারা।

আগামী ঈদুল আজহায় মুক্তি পাবে ‘জংলি’। এর চিত্রনাট্য লিখেছেন মেহেদি হাসান মুন ও কলকাতার সুকৃতি সাহা। ফিলম্যান প্রোডাকশন হাউসের সঙ্গে এটি যৌথভাবে প্রযোজনা করছে এমআইবি স্টুডিওস। এটাই তাদের প্রথম সিনেমা। পরিবেশনায় দি অভি কথাচিত্র ও টাইগার মিডিয়া।

শবনম বুবলীকে সর্বশেষ ‘দেয়ালের দেশ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় দেখা গেছে। এতে শরিফুল রাজের বিপরীতে তার অভিনয় প্রশংসিত হয়েছে।

পড়া চালিয়ে যান

ঢালিউড

শাকিবের ‘তুফান’ সিনেমায় চঞ্চল

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমার প্রচারণামূলক পোস্টারে শাকিব খান, চঞ্চল চৌধুরী (ছবি: চরকি, ফেসবুক)

ঢালিউড সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘তুফান’ সিনেমায় বিশেষ একটি চরিত্রে থাকছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। রায়হান রাফীর পরিচালনায় দুই তারকারই এটি প্রথম কাজ। চঞ্চলের যুক্ত হওয়ার খবরটি আজ (২৩ এপ্রিল) জানিয়েছে সিনেমার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান চরকি। এর অন্য দুই যৌথ প্রযোজক আলফা-আই স্টুডিওস এবং কলকাতার এসভিএফ।

‘তুফান’ সিনেমায় নিজের উপস্থিতি নিয়ে চঞ্চল বলেন, ‘এতে আমাকে বিশেষ একটি চরিত্রে দেখা যাবে। রায়হান রাফী হালের প্রতিভাবান একজন পরিচালক। আর শাকিবের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্কের জায়গা একেবারে অন্যরকম। তাদের সঙ্গে কাজ করতে পারলে ভালো লাগবে। বড় তিনটি প্রযোজনা প্রতিষ্ঠান একত্র হওয়ায় ভালো কিছুর ব্যাপারে আমি আশাবাদী।’

চঞ্চল চৌধুরী (ছবি: ইনস্টাগ্রাম)

শুটিংয়ের শেষ পর্যায়ের প্রস্তুতি নিয়ে ব্যস্ত রায়হান রাফী বলেন, ‘চঞ্চল ভাই আমাদের দেশের শক্তিমান অভিনেতা। শাকিব ভাইয়ের পাশাপাশি তাকে পাওয়া আমার জন্য আনন্দের।’

এসভিএফ-এর পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি বলেন, ‘চঞ্চল চৌধুরীর সঙ্গে এর আগে ওটিটিতে আমাদের কাজ করা হয়েছে। অনেকদিন ধরে তাকে নিয়ে বড় পর্দায় কাজ করার পরিকল্পনা ছিলো। আমার দৃঢ় বিশ্বাস, তিনি ‘তুফান’কে ভিন্ন মাত্রা দেবেন।’

রায়হান রাফী ও শাকিব খান (ছবি: চরকি)

আলফা-আই স্টুডিওসের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিলের কথায়, ‘সিনেমাটিতে শাকিব খানের শক্তিশালী চরিত্রের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করতে পারেন এমন একজনকে দরকার ছিলো আমাদের। আমি মনে করি, চঞ্চল ভাই এক্ষেত্রে পুরোপুরি জুতসই। তিনিই চরিত্রটির প্রতি সুবিচার করতে পারেন। তাই তাকে সম্পৃক্ত করা।’

মিমি চক্রবর্তী (ছবি: ফেসবুক)

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চঞ্চল ভাইকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। তিনি আমাদের গর্ব। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে তার কাজের সুখ্যাতি রয়েছে। তার সঙ্গে আমার বেশ কিছু কাজের অভিজ্ঞতা আছে। তুফান সিনেমায় তার উপস্থিতি অন্যমাত্রা যোগ করবে বলে আমার আশা।’

মাসুমা রহমান নাবিলা (ছবি: চরকি)

‘তুফান’ সিনেমার প্রধান দুটি নারী চরিত্রে পর্দায় আসবেন ‘আয়নাবাজি’ তারকা মাসুমা রহমান নাবিলা ও ওপার বাংলার মিমি চক্রবর্তী।

এসভিএফ, আলফা-আই ও চরকি ‘তুফান’ এর আগে ‘দম’ নামে একটি সিনেমার ঘোষণা দেয়। রেদওয়ান রনির পরিচালনায় এতে মূল ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে।

পড়া চালিয়ে যান

ঢালিউড

মিশা-ডিপজল পরিষদের একচেটিয়া জয়, কে পেলেন কত ভোট

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর (ছবি: ফেসবুক)

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে (২০২৪-২৬) একচেটিয়া জয় পেয়েছে মিশা-ডিপজল পরিষদ। সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল। এছাড়া মোট প্রার্থীর তিন জন ছাড়া বাকি সবাই জিতেছেন এই প্যানেল থেকে।

আজ (২০ এপ্রিল) সকালে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। এবারের নির্বাচনে ৫৭০ ভোটারের মধ্যে ভোট পড়েছে ৪৭৫টি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের (২০২৪-২৬) ফল

সভাপতি পদে মিশা সওদাগর ভোট পেয়েছেন ২৬৫টি। এ নিয়ে তৃতীয়বার সভাপতি নির্বাচিত হলেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে হেরেছেন।

সাধারণ সম্পাদক প্রার্থী অভিনেতা-প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল ২২৫ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী চিত্রনায়িকা নিপুণ আক্তার ২০৯ ভোট এবং শ্রাবণ শাহ পেয়েছেন মাত্র ১ ভোট।

মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল (ছবি: ফেসবুক)

মিশা-ডিপজল পরিষদের হয়ে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে মাসুম পারভেজ রুবেল (২৩১ ভোট) ও ডি এ তায়েব (২৩৪ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে আরমান (২৩৭ ভোট), সাংগঠনিক সম্পাদক পদে জয় চৌধুরী (২৫০ ভোট), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে আলেকজান্ডার বো (২৮৬ ভোট), দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর (২৪৫ ভোট) এবং কোষাধ্যক্ষ পদে কমল (২৩১)। এছাড়া সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে কলি-নিপুণ প্যানেলের মামনুন ইমন (২৩৫ ভোট) বিজয়ী হয়েছেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের (২০২৪-২৬) ফল

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন রত্না কবির (২৬৩ ভোট), চুন্নু (২৪৮ ভোট), শাহনূর (২৪৫ ভোট), রোজিনা (২৪৩ ভোট), আলীরাজ (২৩৯ ভোট), সুচরিতা (২২৮ ভোট), সুব্রত (২১৬ ভোট), দিলারা ইয়াসমিন (২১৮ ভোট), নানা শাহ (২১০ ভোট)। এছাড়া কলি-নিপুণ পরিষদ থেকে পলি (২২০ ভোট) ও সনি রহমান (২৩০ ভোট) কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

গতকাল (১৯ এপ্রিল) কড়া নিরাপত্তার মধ্যে এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আজ সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ভোটগ্রহণ শেষ হয়।

পড়া চালিয়ে যান

সিনেমাওয়ালা প্রচ্ছদ